T20 World Cup 2022 : চাহালের একটিও টি ২০ বিশ্বকাপের ম‌্যাচে না খেলার কারণ বললেন দীনেশ কার্তিক

0
76
T20 World Cup 2022 : Dinesh Karthik reveals why Chahal wasn't picked in India XI
T20 World Cup 2022 : Dinesh Karthik reveals why Chahal wasn't picked in India XI

T20 World Cup 2022 – এই মুহূর্তে টি ২০ ক্রিকেটে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক যুজবেন্দ্র চাহাল। ৩২ বছর বয়সী এই স্পিনার এখনও অবধি খেলা ৬৯ টা টি ২০ ম‍্যাচে নিয়েছেন ৮৫ টা উইকেট। এমন পারফরম্যান্সের পরেও এবারের টি ২০ বিশ্বকাপের একটিও ম‌্যাচে খেলার সুযোগ পাননি চাহাল। ২০১৬ সালে জুন মাসে আন্তর্জাতিক টি ২০ অভিষেক করেন চাহাল, এরপর ভারত দুটো টি ২০ বিশ্বকাপে অংশগ্রহণ করেছে। কিন্তু দুই বার একটিঔ। বিশ্বকাপের ম‌্যাচ খেলার সৌভাগ্য হয়নি চাহালের।

২০২১ সালের সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি ২০ বিশ্বকাপের দলেই সুযোগ পাননি চাহাল। ২০২২ সালের টি ২০ বিশ্বকাপের দলে সুযোগ হলেও প্রথম একাদশে সুযোগ হয়নি তার। (T20 World Cup 2022)

গত সপ্তাহে অস্ট্রেলিয়ায় সমাপ্ত হয়েছিল ২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022), সেখানে ১৫ জনের ভারতীয় দলের সদস্যদের মধ্যে যুজবেন্দ্র চাহাল এবং হর্ষল প‍্যাটেলের একটিও ম‍্যাচে খেলার সুযোগ মেলেনি।

যুজবেন্দ্র চাহাল’কে বিশ্বকাপের (T20 World Cup 2022) একটিও ম‍্যাচে খেলার সুযোগ না দেওয়ায় ফ‌্যানেদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছিলো। এরপর বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিটকে গেলে সেই ক্ষোভ দাবানলের রুপ নেয়। এবার চাহালের প্রথম একাদশে সুযোগ না পাওয়া নিয়ে মুখ খুললেন ২০২২ সালের ভারতের টি ২০ বিশ্বকাপ দলের সদস্য অভিজ্ঞ ভারতীয় উইকেট কিপার – ব‍্যাটার দীনেশ কার্তিক। কেনো ২০২২ সালের আইপিএলের সর্বাধিক উইকেট সংগ্রাহকের সুযোগ হলো না টি ২০ বিশ্বকাপের একটিও ম‍্যাচে খেলার।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতারের বিরুদ্ধে উদ্বোধনী ম‍্যাচে গড়াপেটার অভিযোগ ওঠায় উত্তাল ফুটবল বিশ্ব

Cricbuzz এর আলোচনায় কার্তিক বলেছেন, চাহাল এবং হর্ষল কে টুর্নামেন্ট শুরু’র আগে একটা বিষয় স্পষ্ট করে দেওয়া হয়েছিলো, তাদের প্রয়োজন হলে তবেই খেলার সুযোগ দেওয়া হবে, নাহলে গোটা টুর্নামেন্ট বসেই কাটিয়ে দিতে হতে পারে।

“চাহাল, হর্ষলের হতাশ হওয়ার কোনও কারণ নেই, কারণ টি ২০ বিশ্বকাপ শুরু’র আগেই তাদের জানিয়ে দেওয়া হয়েছিলো ঠিক কোন পরিস্থিতি’তে তাদের খেলানো হতে পারে। আর তা না হলে সুযোগ পাওয়া খুব কঠিন। তাই ওরা শুরু থেকেই সজাগ ছিলো, আর সেভাবেই প্রস্তুতি নিচ্ছিলো। যখন কোচ এবং ক‍্যাপ্টেনের থেকে একটা স্পষ্ট বার্তা আগেই পাওয়া যায়, তখন দলের ক্রিকেটারদের জন্য কাঁজটা সহজ হয়ে যায়। এরপর সবাই ভাবতে থাকে সুযোগ পেলে কিভাবে নিজের দলের কাজে লাগবে। সুযোগ পেলেই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা চালাবে। চাহাল প্রচুর ম‍্যাচে খেলেছে দেশের হয়েছে, ও বাদ পড়ার যন্ত্রণা সম্পর্কে ওয়াকিবহাল।”

টি টোয়েন্টি বিশ্বকাপের একটিও ম‍্যাচে খেলার সুযোগ পাননি হর্ষল, চাহাল। কিন্তু তার আগের প্রতিটি টি ২০ সিরিজে নিয়মিত জাতীয় দলের হয়ে খেলেছিলেন দুজনে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সঞ্জু খেলার সুযোগ পাবে তো ? প্রশ্ন তুললেন অশ্বিন