T20 World Cup 2022 : মিলিয়ন ডলারের টিমের এই হাল, রোহিত’দের বিদ্রুপ PCB চেয়ারম্যান রামিজ রাজার

0
18
T20 World Cup 2022 : 'Billion-dollar industry wali team piche rehgayi aur Pakistan aage nikal gaye': Ramiz Raja's brutal dig at India
T20 World Cup 2022 : 'Billion-dollar industry wali team piche rehgayi aur Pakistan aage nikal gaye': Ramiz Raja's brutal dig at India

বৃহস্পতিবার টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হার হজম করেছিল ভারতীয় ক্রিকেট দল। এবছর টি ২০ বিশ্বকাপ জয়ের অন‍্যতম দাবীদার মনে করা হয়েছিল ভারতীয় ক্রিকেট দল’কে। কিন্তু ফের আরেকবার নক আউট ম‍্যাচে মুখ থুবড়ে পড়েছে ভারতীয় ক্রিকেট দলের। এই নিয়ে তিনবার বিশ্বকাপের সেমিফাইনালে ব‍্যর্থ হলো ভারতীয় দল।

টি ২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকে ভারতের বিদায় নেওয়ার পর থেকে গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফ‍্যান, প্রাক্তন ক্রিকেট ভক্তরা, বিশেষজ্ঞরা সকলেই ভীষণ সমালোচনা করছেন ভারতীয় ক্রিকেট দলের। যখন’ই নিজেদের প্রমাণ করার থাকে রোহিত’দের, তখনই ব‍্যর্থ হয় তারা। এমনটাই মত তাদের।

এবার টি ২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) ব‍্যর্থ ভারতীয় দল’কে খোঁচা দিতে ছাড়লেন পাকিস্তানের ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তিনি বলেন পাকিস্তানের ক্রিকেটারেরা ঢের ভালো বিলিয়ন ডলার লিগে খেলা ক্রিকেটারদের থেকে। এখানে আইপিএল কে নিশানা করেছেন রামিজ।

“আমরা সব সময় নিজেদের সন্দেহ করি। এখন আপনারা দেখুন বিশ্বক্রিকেট কতোটা পিছিয়ে পড়েছে, আর পাকিস্তানের ক্রিকেট কতোটা এগিয়ে গিয়েছে। এবার বিশ্বকাপে এই বিষয়টি আরও বেশি করে বোঝা গেছে। বিলিয়ন – ডলারের লিগে খেলা ক্রিকেটারদের পিছিয়ে পড়েছে, আমরা ছাড়িয়ে গেছি তাদের। তার মানে কিছু না কিছু তো ঠিকঠাক করছি আমরা। আপনারা সেটা উপভোগ করূন এবং সন্মান’ও করুন। গত মাসে এই দলের তিন ক্রিকেটার আইসিসির মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন, তার মানে কিছু তো ঠিকঠাক করছি আমরা।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : স্বস্তিতে সেনেগালবাসী, বিশ্বকাপে খেলবেন সাদিও মানে

গোটা টুর্নামেন্টের (T20 World Cup 2022) মতো সেমিফাইনালেও ফের একটা খারাপ শুরুয়াত দিয়ে শুরু করে ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারে আউট হন কে এল রাহুল, ২৮ বলে ২৭ রান করে আউট হন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পরে হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলি, দুজনে হাফ সেঞ্চুরি করে ভারতকে স্কোরবোর্ডে লড়াই করার রসদ জোগায়। ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৬৯ রান তোলে ভারত।

১৬৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের চাপে ফেলে দেয় ইংল্যান্ডের জস বাটলার এবং আলেক্স হেলস। এই দুই ইংল্যান্ডের ওপেনার’কে আউট করার কোনও পথ খুঁজে পাননি কোনও ভারতীয় বোলার। ভারতের সকল বোলারদের বেধড়ক পিটিয়ে চার ওভার বাকী থাকতেই ম‍্যাচে দেশের জয় নিশ্চিত করে ফেরেন বাটলার-হেলস জুঁটি। ৮০ * রানে অপরাজিত ছিলেন জস বাটলার। হেলস অপরাজিত ছিলেন ৮৬* রানে।

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি ২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান – ইংল্যান্ড। আর তার আগে এমন কথা বলে ভারতকে বিঁধলেন রামিজ রাজা।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : সূর্য কুমার যাদবের মতো আরও ক্রিকেটার খুঁজে বের করুক ভারত, মত প্রাক্তন ভারত কোচের