SL VS IND : অভিষেক ম‍্যাচে রাহুল চাহারের চোখ ধাধানো আত্মবিশ্বাসের রহস্যভেদ করলেন সূর্য কুমার যাদব

0
38
Surya Kumar Yadav reveals Rahul Chahar's eye-popping confidence in debut match
Surya Kumar Yadav reveals Rahul Chahar's eye-popping confidence in debut match

শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওয়ানডে ম‍্যাচে ভারতের হয়ে অভিষেক করেছেন রাহুল চাহার। অভিষেকে নজরকাড়া পারফরম্যান্স দিয়েছেন এই ভারতীয় লেগ স্পিনার। তুলে নিয়েছেন ৩ টি উইকেট এই ম‍্যাচ থেকে।

এদিন ম‍্যাচ শেষে “ম‍্যান অফ দ‍্য সিরিজের” পুরস্কার নিতে এসে সতীর্থ চাহারের অভিষেক ম‍্যাচে এমন চোখ ধাঁধানো পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন সূর্য। জাতীয় দলের পাশাপাশি আইপিএলেও এই দুই ক্রিকেটারকে একসাথে খেলতে দেখা যায় মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে।

চাহারের এই আত্মবিশ্বাসের বীজ বপন হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সে খেলাকালীণ। এক্ষেত্রে এবছর আইপিএলের একটি ম‍্যাচের কথা বলেছেন সূর্য। চেন্নাইয়ের বিরুদ্ধে সেই ম‍্যাচে তীব্র প্রতিকূলতার সন্মুখীন হয়েছিলেন এই উদীয়মান ভারতীয় স্পিনার। ঠিক যেমনটা তিনি করতে চাইছিলেন ম‍্যাচে তেমনটা কিছুতেই করে উঠতে পারছিলেন না, কিন্তু তারপর ম‍্যানেজমেন্টর সাপোর্টে যেভাবে প্রত‍্যাবর্তন করেছিলেন তিনি তা একেবারে অন‍্যমার্গে। এমনকি ঠিক তার পরের ম‍্যাচেই ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ পুরস্কারে সন্মানিত হয়েছিলেন চাহার।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : নিউজিল্যান্ড’কে ৩-২ গোলে হারিয়ে দুরন্ত অলিম্পিক অভিযান শুরু ভারতীয় হকি দলের

বছর একুশের রাহুলের এবছর আইপিএল টা বেশ দারুণ কেটেছে। ১১ টি উইকেট নিয়েছিলেন ১৮.৩৬ গড়ে। ইকনমি রেট ৭.২১।

ম‍্যাচে মোট ৫ জন ভারতীয় ক্রিকেটারের অভিষেক করেছেন, তাদের মধ্যে অন‍্যতম একজন ডান হাতি লেগ স্পিনার রাহুল চাহার। অভিষেকে নজর কাড়া পারফরম্যান্স দিয়েছেন রাহুল। ১০ ওভার বোলিং করে তিনি তুলে নেন ৩ টি উইকেট, ৫৪ রানের বিনিময়ে। তার শিকার দাসুন সানাকা, অভিষ্কা ফার্নান্দো এবং চামিকা করুণারত্নে।

এদিন ৩ উইকেট নেওয়ার মধ্যে দিয়ে নজির গড়লেন রাহুল, ষষ্ঠ ভারতীয় স্পিনার হিসেবে ওয়ানডে অভিষেকে ৩ অথবা তার অধিক উইকেট নেওয়ার নজির গড়েছেন তিনি এদিন। শেষ বার ভারতের হয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন রাহুল শর্মা।

আরও পড়ুনঃ SL VS IND : ছন্দহীন মনীশ পান্ডের সমালোচকদের একহাত নিলেন সূর্য কুমার যাদব