Surya Kumar Yadav : সূর্য’কে বেশি সুযোগ না দেওয়ায় ভারতীয় নির্বাচক’দের উপর ক্ষোভে ফেটে পড়লেন কপিল দেব

0
11
Surya Kumar Yadav : 'If your Man of the Match is getting dropped...': Kapil Dev's sharp remark after harsh Suryakumar Yadav call
Surya Kumar Yadav : 'If your Man of the Match is getting dropped...': Kapil Dev's sharp remark after harsh Suryakumar Yadav call

খুব বেশি দিন আগেকার কথা নয় যখন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav) আরও একটি টি-টোয়েন্টি সেঞ্চুরি হাঁকিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। ভারতের হয়ে তার কেরিয়ারের তৃতীয় এবং ছয় মাসের ব্যবধানে রাজকোটে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ১১২ রান করেছিলেন স্কাই।

সূর্যকুমার যাদবের (Surya Kumar Yadav) এই ফর্ম দেখে অবাক হওয়ার কিছুই নেই। তবে পরের ম্যাচে যা হয়েছিল তা অবশ্যই সকলকে অবাক করে দিয়েছিল। সমর্থক এবং প্রাক্তন ক্রিকেটারেরাও একইভাবে ভীষণ অবাক হয়ে গিয়েছিলেন, যখন ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূর্যকুমার যাদবকে তাদের পরবর্তী খেলায় দলে রাখেনি।

সেই একই প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডেতে অন্তর্ভুক্ত করা হয়নি সূর্যকুমার যাদবকে।  ভারতীয় দলের SKY এর জায়গায় শ্রেয়স আইয়ারকে দলে নেওয়া হয়েছিল। বিসিসিআই-এর নির্বাচকদের প্রাক্তন চেয়ারম্যান শ্রীকান্তও লাইভ টিভিতে ক্ষমা চেয়েছিলেন সূর্যের কাছে, তার সুযোগ না পাওয়া নিয়ে।  কারণ সকলেই এই ঘটনাটি দেখে দারুন অবাক হয়েছিলেন, কারণ এই বিষয়টা তারা তখন মেনে নিতে পারছিলেন না।

এর মাঝেই সূর্যকুমার যাদবকে (Surya Kumar Yadav) নিয়ে বড় মন্তব্য করেচেন কপিল দেব। তিনি বলেছেন,

“আমি এটা বলতে পারি যে তাদের (ভারতের) একটি নির্দিষ্ট সময়ের জন্য একটি দল গথন করতে হবে।  একজন খারাপ খেলছে পারফর্ম করতে পারছেন না, তাহলে আপনি তাকে পরিবর্তন করতেই পারেন,  সেটা আমি বুঝি। কিন্তু আপনি যদি একজন ম্যান অফ দ্য ম্যাচকে (সূর্যকুমার যাদব) পরের দিনের ম্যাচে বাদ দেন এবং অন্য কেউ তার জায়গায় আসে, তাহলে সেটা আমরা ক্রিকেটার হিসেবে বুঝতে পারি না।”

প্রসঙ্গত, সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav) ইতিমধ্যেই সিরিজ শেষ করে ভারতের সঙ্গে তৃতীয় ওয়ানডেতে ফিরে এসেছিলেন যেখানে তিনি চার রানে সস্তায় আউট হয়েছিলেন। সূর্যকুমার যাদব টি-টোয়েন্টিতে একজন নিখুঁত ব্যাটার হয়ে উঠেছেন। কিন্তু ওয়ানডেতে একই সাফল্যের প্রতিলিপি তিনি দেখাতে পারেননি।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : টসে জিতে কি নেবেন ? বেমালুম ভুলে গেলেন রোহিত শর্মা ! দেখুন ভিডিও

অবশ্যই, ভারত গত এক বছরে কম ODI ম্যাচ খেলেছে কিন্তু এবারে ৫০-ওভারের ফর্ম্যাটকে প্রাধান্য দেওয়ার সময় এসেছে। কারণ সামনেই ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। অনেকেই মনে করছেন ওয়ানডেতেও সূর্যকুমারের ফর্ম আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এবং দলকে অনেক সাহায্য করবে। তবে এটা ঠিক যে এই মুহূর্তে ভারতীয় দলে খুব বেশি পরিমানে প্রতিযোগিতা রয়েছে। একাধিক খেলোয়াড় একটি পজিশনের জন্য লড়াই করছেন।

যদিও এটি সমাধান করার একটি উপায় বলেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব। তার মতে প্রতিটি ফর্ম্যাটের জন্য আলাদা আলাদা দল তৈরি করা উচিত। বিশ্বকাপের জন্য ১৫ জন খেলোয়াড়ের একটি পুল সংক্ষিপ্ত করার বিসিসিআই সিদ্ধান্তের মধ্যে রয়েছে। ভারতের প্রথমবারের মতো বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব বিশ্বাস করেন যে ভবিষ্যতে, ভারতীয় ক্রিকেট দল প্রতিটি ফর্ম্যাটের জন্য খেলোয়াড়দের তিনটি আলাদা সেট গড়বে। (Surya Kumar Yadav)

গালফ নিউজের সঙ্গে একটি আলাপচারিতায় কপিল দেব বলেন,

“আমি মনে করি, তারা (নির্বাচকেরা) কী পরিকল্পনা করেছে তা আমাদের ক্রিকেট বোর্ডের ওপর ছেড়ে দেওয়া উচিত। অনেক ক্রিকেটার আসছে তাই প্রত্যেকেরই খেলার সুযোগ পাওয়া উচিত। বাইরে থেকে আমি যা দেখতে পাচ্ছি তা হল তাদের তিনটি দল থাকবে। একটি দল টি-টোয়েন্টি, অন্যটি ওয়ানডে এবং আর একটি টেস্টের দল থাকবে। এইভাবে, আপনার একটি বড় পুল করতে পারেন।”

আরও পড়ুনঃ RCB : হ‍্যাক হলো রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের ট‍্যুইটার অ্যাকাউন্ট, বদলে গেলো কোহলিদের দলের নাম