SAFF 2021: মেসিকে ছুঁয়ে দেশকে সাফ কাপ এনে দিলেন সুনীল ছেত্রী!

0
264
Sunil Chhetri equals Lionel Messi on list of most international goals
Sunil Chhetri equals Lionel Messi on list of most international goals

শনিবার নেপাল’কে ৩-০ গোলে হারিয়ে ৮ নম্বর সাফ কাপ জিতে ফেললো ভারত। টুর্নামেন্টের শুরু’টা ইতিবাচক ভাবে করতে না পারলেও ফের আরও একবার ত্রাতা রুপে অবর্তীন হন অধিনায়ক সুনীল ছেত্রী। একের পর এক ম‍্যাচে গোল করে ক্রমশ দেশের ফাইনালে খেলার পথ সুগম করে ফেলেন তিনি।

এই টুর্নামেন্টে খেলতে নামার আগে আন্তর্জাতিক ফুটবল আসরে সুনীলের গোল সংখ্যা ছিলো ৭৫ টা। সদ‍্য সমাপ্ত সাফ কাপে ৫ টি গোল করেছিলেন সুনীল। আর এই ৫ গোল করার পথে জোড়া নজির গড়েন তিনি।

Sunil Chhetri equals Lionel Messi on list of most international goals

আগেই কিংবদন্তি ফুটবল সম্রাট পেলের আন্তর্জাতিক গোল সংখ্যা’ পেরিয়েছিলেন সুনীল। আর এদিন ফাইনালে গোল করে, দেশের জার্সি গায়ে মেসির বর্তমান গোলসংখ‍্যা’কে (৮০) স্পর্শ করলেন তিনি। অবশ্য এই তালিকায় এখনও শীর্ষে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার করা গোলের সংখ্যা ১১৫ টি।

আরও পড়ুনঃ T20WC : সিএসকে’র আইপিএল জয়ের পরের দিনই নিউজিল্যান্ড শিবিরে যোগ দিলেন কোচ স্টিফেন ফ্লেমিং

এবছর সাফে সুনীল ছেত্রী’র গোলের খাতা খোলা শুরু বাংলাদেশের বিরুদ্ধে , সেই ম‍্যাচে এক গোল করেছিলেন তিনি। এরপর নেপালের বিরুদ্ধে ১ গোল করে পেলের করা দেশের জার্সি গায়ে গোল করার সংখ্যা (৭৭) স্পর্শ করেন তিনি। পরের ম‍্যাচে মালদ্বীপের বিরুদ্ধে জোড়া গোল করে সেই রেকর্ড ভাঙেন তিনি। এবং ফাইনালে নেপালের বিরুদ্ধে একটি গোল করে মেসির সঙ্গে এক’ই আসনে বসলেন।

আরও পড়ুনঃ T20WC: স্কটল্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচে খেলতে নামার আগে ‘সুখবর’ শোনালেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ!