AUS vs WI 2022 : কিংবদন্তি ডন ব্রাডম‍্যান কে ছুঁলেন স্টিভ স্মিথ 

0
1145
Steve Smith equals legendary cricketer Don Bradman's number of Test centuries
Steve Smith equals legendary cricketer Don Bradman's number of Test centuries

পার্থে ওয়েস্ট ইন্ডিজের (AUS vs WI 2022) বিরুদ্ধে প্রথম টেস্ট ম‍্যাচে দুর্দান্ত ছন্দে আছেন স্টিভ স্মিথ। বৃহস্পতিবার কেরিয়ারের ২৯ তম টেস্ট সেঞ্চুরি করলেন এই তারকা অসি ব‍্যাটার। এর ফলে কিংবদন্তি ক্রিকেটার ডন ব্রাডম‍্যানের টেস্টে গড়া সেঞ্চুরির সংখ্যা স্পর্শ করলেন তিনি।

চলতি টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলাকালীন এই নজির গড়লেন স্মিথ। তৃতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে টেস্টে ২৯ টা সেঞ্চুরি করার রেকর্ড এখন স্মিথের দখলে, ১৫৫ ইনিংস লেগেছে তার। (AUS vs WI 2022)

ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করা শুরু করেছিলেন স্মিথ ৫৯ রানে। লাঞ্চের আগেই সেঞ্চুরি করে ফেলেন স্মিথ, মার্নুস লাবুসানের সাথে জোড়েন ২৫১ রান। কেরিয়ারের দ্বিতীয় টেস্ট ডবল সেঞ্চুরি এদিন করে ফেললেন লাবুসানে, ২০৪ রান করে ক্রেগ ব্রেথওয়েটের বলে আউট হন। (AUS vs WI 2022)

প্রথম দিনের খেলায় উসমান খোয়াজার সাথে ১৪২ রান জোড়েন স্মিথ, জেডেন সিলস দ্রুত তুলে নেন ডেভিড ওয়ার্নারের উইকেট। এই প্রতিবেদন লেখাকালীণ ৭ উইকেট এখনও হাতে আছে অস্ট্রেলিয়ার, কোথায় খেলা শেষ করে তারা, এখন সেটাই দেখার বিষয়। (AUS vs WI 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : আজ জার্মানি – কোস্টারিকা ম‍্যাচে ইতিহাস গড়তে চলেছেন স্টেফানি ফ্রাপার্ট

লাঞ্চে যাওয়ার আগে সতীর্থ মার্নুস লাবুসানের ভীষণ প্রশংসা করেছেন স্মিথ। জানিয়েছেন ব্রাডম‍্যানের নজির স্পর্শ করে খুব ভালো লাগছে। স্মিথ বলেছেন –

“মার্নুস লাবুসানের সাথে ব‍্যাটিং দারুণ উপভোগ করছি আমি। ওর সাথে ব‍্যাটিং টা বরাবর উপভোগ করি আমি। অসাধারণ খেললো। আউটটা সত্যিই দূর্ভাগ্যজনক। উইকেট বল দ্রুত আসছে, ঠিকঠাক জায়গায় বল রাখতে পারলে উইকেট তুলে নেওয়া যাবে। ব্রাডম‍্যান কিংবদন্তি ক্রিকেটার, ভালো লাগছে তার ২৯ টা টেস্ট সেঞ্চুরি করার রেকর্ড স্পর্শ করে। আশা রাখছি, আরো কয়েকটা সেঞ্চুরি করবো।”

এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে ছন্দে ছিলেন স্টিভ স্মিথ। তিনটি ম‍্যাচে করেছিলেন যথাক্রমে ৮০, ৯৪ এবং ২১ রান। চিরপ্রতিদ্বন্দ্বী’দের ৩-০ ব‍্যবধানে ওডিআই সিরিজ হারিয়েছিলো অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : পন্তের পাশে আছে দল, ওডিআই সিরিজ হেরে বললেন শিখর ধাওয়ান