দেখুন ভিডিও: “রোল মডেল” হার্দিক পান্ডিয়ার থেকে বিশেষ উপহার পেলেন শ্রীলঙ্কার চামিকা করুণারত্নে

0
27
Sri Lanka's Chamika Karunaratne receives special gift from Role Model Hardik Pandya
Sri Lanka's Chamika Karunaratne receives special gift from Role Model Hardik Pandya

চলতি ভারত – শ্রীলঙ্কা সিরিজে নজর কেড়েছেন শ্রীলঙ্কার চামিকা করুণারত্নে। দলের কোচ মিকি আর্থারের মতে তিনি এই সিরিজের অন‍্যতম আবিষ্কার।

এদিন দেশের হয়ে টি টোয়েন্টি ক্রিকেটে অভিষেক করেছিলেন চামিকা। দেশের হয়ে প্রথম টি টোয়েন্টি ম‍্যাচের অভিজ্ঞতা’টা একেবারেই ভালো হলোনা তার, ৩৮ রানে ভারতের কাছে এই ম‍্যাচ হেরে যায় শ্রীলঙ্কা।

অভিষেক দিনে নিজের “রোল মডেল” হার্দিক পান্ডিয়ার থেকে বিশেষ উপহার পেলেন চামিকা। তার হাতে একটা ব‍্যাট তুলে দেন হার্দিক। পরবর্তী সময়ে আপ্লুত চামিকা ইনস্টাগ্রামে সেই মুহূর্তটি শেয়ার করে ধন্যবাদ জানিয়েছেন তার রোল মডেল’কে।

অত‍্যন্ত প্রতিভাবান এই অল‍রাউন্ডার এখনও অবধি খেলেছিলেন ১ টি টেস্ট ম‍্যাচ, ৭ টি ওয়ানডে এবং ১ টা টি টোয়েন্টি।

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে ম‍্যাচে খেলেছিলেন চামিকা, ৮ নম্বরে ব‍্যাটিং করতে নেমে তিনি করেছিলেন ৪৩(৩৫) রান। রবিবার সিরিজে প্রথম টি টোয়েন্টি ম‍্যাচেও তার পারফরম্যান্স ছিলো নজরকাড়া।

প্রসঙ্গত, ম‍্যাচে কলোম্বোতে শ্রীলঙ্কা’কে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম‍্যাচে ৩৮ রানে হারিয়ে দিলো ভারত। বহুদিন পর চেনা ছন্দে পাওয়া গেলো ভূবনেশ্বর কুমার’কে, তিনি নিলেন ৪ টি উইকেট।

বোলারদের বিধ্বংসী পারফরম্যান্সের সৈজন‍্যে এদিন ম‍্যাচে সহজে জয় পেলো ভারত। ১৯ ওভারে ১২৬ রানে অল আউট হয়ে গেলো শ্রীলঙ্কা।

এদিন ধাওয়ান’দের দেওয়া ১৬৫ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরুটা দারুণ ভাবে করেছিল শ্রীলঙ্কা। প্রথম দুই ওভারে তারা তোলে ২০ রান। ম‍্যাচের তৃতীয় ওভারে  লঙ্কা শিবিরে প্রথম ধাক্কাটা দেন ক্রুনাল পান্ডিয়া মিনোদ ভানুকা’র উইকেট’টা তুলে নিয়ে।

প্রথম ছয় ওভারে শ্রীলঙ্কার সংগ্রহের রান সংখ্যা ৪৬, ১ উইকেটের বিনিময়ে। এরপর চাহাল ফেরান ধনঞ্জয় ডি সিলভা’কে। পরের ওভারে ভূবনেশ্বর ফেরান অভিষ্কা ফার্নান্দো’কে।

এরপর শ্রীলঙ্কা’র জয়ের আশা টিকিয়ে রাখে চরিথ আশালাঙ্কা এবং অশিন ভান্ডারা জুটি। ভান্ডারা’কে আউট করে ভারত’কে ফের ম‍্যাচে ফেরান হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুনঃ SL VS IND : দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচে ছন্দে ফিরবে পৃথ্বীর, বিশ্বাস ধাওয়ানের

জয়ের জন্য শেষ ৬ ওভারে শ্রীলঙ্কার প্রয়োজন ছিলো ৬১ রান, এমন একটা সময় বোলিং করতে এসে ২ উইকেট তুলে নিয়ে ম‍্যাচে শ্রীলঙ্কার যাবতীয় আশার যবনিকাপাত করেন দীপক চাহার।

প্রথমে ব‍্যাটিং করতে নেমে শুরুটা একেবারেই ভালো ভাবে করতে পারেনি ভারত। ম‍্যাচের প্রথম বলে চামিরা’র বলে আউট হয়ে যান টি টোয়েন্টিতে অভিষেক কারী পৃথ্বী শাহ। পৃথ্বী ‘গোল্ডেন ডাক’হয়ে ফিরলে ধাওয়ান – স‍্যামসন জুটি পাওয়ার প্লে তে যোগ করেন ৫০ রান।

ম‍্যাচের ৭ নম্বর ওভারে স‍্যামসন আউট হয়ে ফেরে, এরপর সূর্যের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে ১০০ রান যোগ করেন ধাওয়ান। এই দুই ব‍্যাটসম‍্যান আউট হলে পরবর্তী সময়ে ১৪ বলে ২০ রানের ঝোড়ো ইনিংস খেলেন সূর্য কুমার যাদব। ভারত তোলে ১৬৪ রান ৫ উইকেটের বিনিময়ে।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ১৬৪/৫ (সূর্য কুমার যাদব ৫০, শিখর ধাওয়ান ৪৬; চামিরা ২-২৪); শ্রীলঙ্কা ১২৬ অল আউট (আশালাঙ্কা ৪৪, আভিস্কা ২৬; ভূবনেশ্বর কুমার ৪-২২)।

আরও পড়ুনঃ SL VS IND : অন‍্যদের নিয়ে বিশেষ মাথা ব‍্যাথা নেই যুজবেন্দ্র চাহালের