SL VS SA : ১৮ মাসের খড়া কাটালো শ্রীলঙ্কা, জিতলো ওয়ানডে সিরিজ

0
17
Sri Lanka defeated South Africa by 78 runs and won the ODI series 2-1
Sri Lanka defeated South Africa by 78 runs and won the ODI series 2-1

মঙ্গলবার কলোম্বোতে অলরাউন্ড পারফরম্যান্সের সৈজন‍্যে সাউথ আফ্রিকা’কে ৭৮ রানে হারিয়ে দিলো শ্রীলঙ্কা। পাশাপাশি ওয়ানডে সিরিজ জিতে নিলো ২-১ ব‍্যাবধানে।

মাত্র ২০৪ রানের পুঁজি নিয়ে এদিন প্রোটিয়াদের বিরুদ্ধে লড়াই করতে নেমেছিলো শ্রীলঙ্কা। দলের স্পিনারদের চোখ ধাঁধানো পারফরম্যান্সের সৈজন‍্যে ৩০ ওভারের মাথায় সাউথ আফ্রিকা’কে ১২৫ রানে গুটিয়ে দিলো তারা। গত ১৮ মাসে এই প্রথম বার ওয়ানডে সিরিজ জিতলো লঙ্কা বিগ্রেড।

ম‍্যাচে প্রথমে ব‍্যাটিং করতে নেমে ৯ উইকেট খুঁইয়ে স্কোরবোর্ডে ২০৩ রান তোলে শ্রীলঙ্কা। চারিথ আশালাঙ্কা (৪৭), ধনঞ্জয় ডি সিলভা (৩১) এবং দুঃষ্মন্ত চামিরা (২৯) ছাড়া আর কেউ লঙ্কার স্কোরবোর্ডে রান জুড়তে পারেননি এদিন।

অভিষেক ম‍্যাচেই নজরকাড়া পারফরম্যান্স দিয়েছেন শ্রীলঙ্কার মহেশ থিকসানা। ৩৭ রান দিয়ে তিনি তুলে নেন ৪ টি উইকেট। দুটো করে উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং চামিরা।

আরও পড়ুনঃ বিচ্ছেদের পথে ধাওয়ান – আয়েশা !

১৮ মাস পর কোনও ওয়ানডে সিরিজে জয় পেলো শ্রীলঙ্কা, তাও আবার ঘরের মাঠে, তাই স্বাভাবিক ভাবেই আপ্লুত লঙ্কার অধিনায়ক দাসুন সানাকা। ম‍্যাচ শেষে তিনি বলেন,

“ঘরের মাঠে এক বছরের বেশি সময় হলো কোনও সিরিজ জিতিনি আমরা, তাই স্বাভাবিক ভাবেই এই সিরিজ জয়ে দলের সকলেই আনন্দিত। ছেলেরা খুব ভালো খেলছে, আশা রাখছি আগামী দিনে আরও আরও সিরিজ জিতবো আমরা”।

আরও পড়ুনঃ ENG VS IND : পঞ্চম টেস্টে ইংল্যান্ড দলে ফিরলেন এই দুই ক্রিকেটার