Sri Lanka Cricket : চুক্তি ভাঙ্গার দায়ে এই তারকা ক্রিকেটার’কে এক বছরের জন্য ‘ব্যান’ করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড !

0
12
Sri Lanka Cricket : Sri Lanka Hand Chamika Karunaratne One-Year Suspended Ban Over Contract Breach
Sri Lanka Cricket : Sri Lanka Hand Chamika Karunaratne One-Year Suspended Ban Over Contract Breach

সম্প্রতি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (Sri Lanka Cricket) সঙ্গে হওয়া চুক্তি ভঙ্গের অভিযোগ উঠেছিল তারকা লঙ্কান ক্রিকেটার চামিকা করুণারত্নে‘র বিরুদ্ধে। বর্তমানে শ্রীলঙ্কা বোর্ডের এক্সিকিউটিভ কমিটি’র করুণারত্নের বিরুদ্ধে আনা সব অভিযোগ স্বীকার করে নিয়েছেন চামিকা। ফলে চুক্তিভঙ্গের দায়ে এক বছরের জন্য করুণারত্ন’কে সাসপেন্ড করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

চামিকা’র বিরুদ্ধে অভিযোগ ছিল বিস্তর। চুক্তি’র একটি ধারা নয়, বরং একাধিক ধারা লঙ্ঘনের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। যা ইতিমধ্যেই প্রমাণিত হয়ে গিয়েছে। কার্যত, সদ্য আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলো আগামী মরশুমের জন্য তাদের রিটেন করা ক্রিকেটার’দের তালিকা প্রকাশ করেছে। সেখানে জায়গা হয়নি চামিকা’র। তাকে আগেই ছেড়ে দিয়েছিল কেকেআর কর্তৃপক্ষ। ফলে বলা যেতেই পারে সময়টা একেবারে ভালো যাচ্ছে না তার। (Sri Lanka Cricket)

প্রসঙ্গত, শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে জানানো হয়েছে, যে এক বছরের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে অলরাউন্ডার চামিকা করুণারত্নের উপর। অথবা তাকে ৫০০০ ডলার জরিমানা দিতে হবে। ২৬ বছর বয়সি এই অলরাউন্ডার তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মেনে নিয়েছেন। (Sri Lanka Cricket)

শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে প্রকাশিত এক বিবৃতি’তে জানানো হয়েছে,

“শ্রীলঙ্কা ক্রিকেট আপনাদেরকে জানাচ্ছে যে তিন সদস্যের এক তদন্ত কমিটি এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করেছে। কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ ছিল চুক্তি ভঙ্গের। চামিকা করুণারত্নে প্লেয়ার্স চুক্তির একাধিক ধারা লঙ্ঘন করেছেন। সম্প্রতি অস্ট্রেলিয়া’তে যে টি-২০ বিশ্বকাপ হয়েছে সেই সময়ই ঘটেছে এই ঘটনা। মিঃ করুণারত্নে তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মেনে নিয়েছেন।”

আরও পড়ুনঃ Jofra Archer : সুস্থ হয়ে ২২ গজে ফিরতেই জোফ্রা’কে নিয়ে বড় ঘোষণা মুম্বাই ইন্ডিয়ান্সের

এছাড়াও বিবৃতি’তে আরও বলা হয়েছে,

“ওনার (চামিকা) বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ গুরুতর প্রকৃতির। মিঃ করুণারত্নের বিরুদ্ধে তদন্ত কমিটি একাধিক পদক্ষেপের বিষয় এক্সিকিউটিভ কমিটি’কে পরামর্শ দিয়েছে। সংশ্লিষ্ট ক্রিকেটার’কে সাবধান করা হয়েছে যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে।

এমন শাস্তি তার বিরুদ্ধে দেওয়ার কথা বলা হয়েছে যাতে করে তার কেরিয়ারে এর প্রভাব না পড়ে। তদন্ত কমিটি’র রিপোর্ট অনুযায়ী এক্সিকিউটিভ কমিটি তাকে এক বছরের জন্য সাসপেন্ড করেছে। সবধরনের ক্রিকেটে তার খেলার উপর নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। এর পাশাপাশি তার উপর ৫০০০ আমেরিকান ডলার জরিমানাও করা হয়েছে।”

প্রসঙ্গত, সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে আট ম্যাচ খেলে পাঁচটি উইকেট নিয়েছিলেন করুণারত্নে। (Sri Lanka Cricket)

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : বিশ্বকাপে খেলতে নামার আগেই ভয়ংকর শাস্তির মুখে পড়লেন রোনাল্ডো !