FIFA World Cup 2022 : অনুশীলনে পেনাল্টি মারাতে জোর দিলেন স্পেনের কোচ এনরিকে 

0
37
Spain's coach Enrique insisted on penalty kicks in practice for ongoing FIFA World Cup 2022
Spain's coach Enrique insisted on penalty kicks in practice for ongoing FIFA World Cup 2022, Source - AFP

মঙ্গলবার বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রি কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে মরোক্কোর মুখোমুখি হতে চলেছে স্পেন। তার আগে অনুশীলনে পেনাল্টি মারায় জোর দিলেন স্পেনের কোচ লুইস এনরিকে।

এবারের বিশ্বকাপে (FIFA World Cup 2022) প্রথম শুট আউটের দেখা মিলেছে গতকাল জাপান বনাম ক্রোয়েশিয়া ম‍্যাচে, সেখানে ৩-১ ব‍্যবধানে জাপানকে হারিয়ে শেষ আটে জায়গা পাকা করেছে ক্রোয়েশিয়া। সেটা নজরে রেখে মরোক্কোর বিরুদ্ধে খেলতে নামার আগে ছেলেদের পেনাল্টি অনুশীলন করালেন স্পেনের এনরিকে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ‘আমরা কাপ জেতার স্বপ্ন দেখছি’ : বিশ্বকাপ জেতার স্বপ্নে বুঁদ নেইমার 

গতবছর ইউরো কাপে দুই বার পেনাল্টি শুট আউট খেলেছিলো স্পেন। পেনাল্টি শুট আউটের ব‍্যাপারটা সহজ নয় এনরিকের কাছে, তিনি ব‍্যাপারটা’কে কোনো ভাবে হাল্কা করে নিতে চাননা। খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন –

“বছর খানেক আগে জাতীয় শিবিরে ছেলেদের একটা বিষয় স্পষ্ট করে বলেছিলাম। বিশ্বকাপের আগে আমাদের হোম ওয়ার্কটা ভালো ভাবে সারতে হবে, তাই ক্লাবে অনুশীলন করাকালীণ তারা যেনো অন্তত ১০০০ টা পেনাল্টি মারার অনুশীলন করে।

আমার কাছে পেনাল্টি মারাটা কখনও লটারি মনে হয়নি। বরং মনে হয়েছে যতো বেশী পেনাল্টি মারার প্রাক্টিস করা হবে তত’ই পেনাল্টি মারার ধরনে বদল আসবে।”

শুট আউটে ভাগ‍্য ভরসায় বিশ্বাসী নন বার্সেলোনার এই প্রাক্তন কোচ। বরং এক্ষেত্রে গোলকিপারের ভুমিকা সবচেয়ে বড়ো বলেই মনে করেন তিনি।

আরও পড়ুনঃ Indian Women Cricket Team : হরমনপ্রীত’দের ব‍্যাটিং কোচের পদে নিযুক্ত করা হচ্ছে এই ভারতীয়কে