Asia Cup 2022 : রোহিত’দের এশিয়া কাপ জেতার উপায় জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

0
28
Sourav Ganguly asks Rohit Sharma not to give extra importance to India-Pakistan match in Asia Cup 2022
Sourav Ganguly asks Rohit Sharma not to give extra importance to India-Pakistan match in Asia Cup 2022

রোহিত শর্মা’দের (Asia Cup 2022) এশিয়া কাপে ভারত – পাকিস্তানের ম‍্যাচ’কে বাড়তি গুরুত্ব দিতে মানা করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভের মতে ভারতের এই একটি মাত্র ম‍্যাচ নিয়ে ভাবনা চিন্তা না করে এশিয়া কাপ কিভাবে জিতে নেওয়া যায়, সেই দিকেই নজর দেওয়া উচিত।

India Today কে দেওয়া একটি সাক্ষাৎকারে দাদা বলেছেন –

“আমি এই টুর্নামেন্ট’কে এশিয়া কাপ হিসেবে দেখছি। আমি কোনও টুর্নামেন্ট’কে শুধুমাত্র ভারত- পাকিস্তান ম‍্যাচের মাপকাঠি’তে বিচার করে দেখতে চাইনা। আমি চাই আমাদের টিম’ও তাই করুক ।”

এবিষয়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা’কে পরামর্শ দেওয়ার সময় গাঙ্গুলি বলেছেন –

“আমি এটিকে এশিয়া কাপ হিসেবে’ই দেখছি। আমি কোনো টুর্নামেন্ট’কে ভারত – পাকিস্তানের ম‍্যাচ হিসেবে ধরে চলিনা। আমি যখন নিজে খেলতাম, তখন বাকি পাঁচটি ম‍্যাচের মতো ভারত – পাকিস্তানের ম‍্যাচ আমার কাছে এক’ই ছিলো। আমার লক্ষ‍্য থাকতো টুর্নামেন্টে জেতা।

ভারত ভালো দল, সাম্প্রতিক অতীতে ভালো খেলেছে। আশা করছি এশিয়া কাপেও ভালো খেলবে।” 

সূত্রের খবর অনুযায়ী আগামী ২০ শে আগষ্ট ফিটনেস পরীক্ষার জন্য রোহিত শর্মা সহ একঝাঁক ভারতীয় ক্রিকেটার’কে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তলব করা হয়েছে, সেখানে ফিটনেস পরীক্ষার পর এশিয়া কাপ খেলতে আগামী ২৩ শে আগষ্ট দুবাই রওনা দেবে ভারতীয় ক্রিকেট দল। (Asia Cup 2022)

আগামী ২৮ শে আগষ্ট পাকিস্তানের বিপক্ষে ম‍্যাচের মধ্যে এশিয়া কাপ অভিযান শুরু করবে ভারতীয় ক্রিকেট দল। এদিকে ভারত – বধের উপলক্ষে জিমে সেশনে অনেকটা সময় ব‍্যয় করছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। (Asia Cup 2022)

অধিনায়ক নির্বাচিত হওয়ার পর থেকে কোহলির মতো বাব‍র নিজের ফিটনেস নিয়ে খুবই যত্নবান হয়ে উঠেছেন। তার ফলাফল পাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। অস্ট্রেলিয়া’কে ওয়ানডে সিরিজে হারিয়েছিলো পাক দল। ২০২১ এর টি টোয়েন্টি বিশ্বকাপ জেতার দোরগোড়ায় পৌঁছে গেছিলো তারা। (Asia Cup 2022)

আরও পড়ুনঃ KKR : মধ‍্যপ্রদেশ’কে রঞ্জি জেতানো কোচ চন্দ্রকান্ত পন্ডিত’কে কোচ হিসেবে নিযুক্ত করলো কলকাতা নাইট রাইডার্স 

এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়াল্ড সুপার লিগের অন্তর্ভুক্ত তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। আগামী ২৮ শে আগষ্ট ভারতের বিপক্ষে মেগাম‍্যাচ দিয়ে এশিয়া কাপের যাত্রা শুরু করবে পাকিস্তান। এই ম‍্যাচের প্রাক্কালে বাবর বলেছেন –

“আমাদের হাতে ১১ টা তুরুপের তাস আছে। যারা নিজেদের দিনে সেরাটা দিয়ে দলের জয় নিশ্চিত করে ফেলতে পারে। সে ব‍্যাটার হোক অথবা বোলার। সবার সাথে আলোচনা করার পর দল ঘোষণা করা হয়েছে। একদম সেরা দল যাতে নামানো যায় নজর দেওয়া হয়েছে সেই দিকে।”

India Squad Asia Cup 2022 :

Rohit Sharma (C), KL Rahul (VC), Virat Kohli, Suryakumar Yadav, Rishabh Pant, Deepak Hooda, Dinesh Karthik (WK), Hardik Pandya, Ravindra Jadeja, R Ashwin, Yuzvendra Chahal, Ravi Bishnoi, Bhuvneshwar Kumar, Arshdeep Singh, Avesh Khan.

Backups: Shreyas iyer, Deepak Chahar, Axar Patel.

আরও পড়ুনঃ Neymar : প‍্যারিস সাঁজা’কে নেইমার’কে বেঁচে দেওয়ার পরামর্শ দিয়ে ব্রাজিলের ফুটবলারের রোষের মুখে এমবাপে