IPL 2021: আউট হয়ে মাঠ ছাড়লেও ফের আরও একবার ব‍্যাটিং করলেন দিল্লির এই তারকা ব‍্যাটার

0
13
Shubman Gill's brilliant effort to dismiss Hetmyer foiled in IPL 2021
Shubman Gill's brilliant effort to dismiss Hetmyer foiled in IPL 2021

বুধবার শারজাহতে দিল্লি বনাম কলকাতার দ্বিতীয় কোয়ালিফায়ার ম‍্যাচ চলাকালীন ঘটে যায় এক অদ্ভুত ঘটনা। দিল্লির ইনিংস চলাকালীন ১৭ তম ওভারে বোলিং করতে আসেন কলকাতার বরুণ চক্রবর্তী। বরুণের ডেলিভারি’তে লং অনে দাড়িয়ে থাকা শুভমান গিলের হাতে তালুবন্দি হন হেটমায়ার। এরপর ড্রেসিংরুমে ফিরে যান তিনি।

নাটকের শুরু এর পরেই। রিপ্লে’তে দেখা যায় বরুণের সেই ডেলিভারি’টি নো বল ছিলো। ক্রিজের খানিকটা বাইরে বরুণের পা দেখা যায়।ফের আরও একবার মাঠে ফিরিয়ে আনার ব‍্যাবস্থা ক‍রা হয় হেটমায়ার’কে। এমন গুরুত্বপূর্ণ ম‍্যাচে দ্বিতীয় বার ব‌্যাটিং করার সুযোগ পেয়ে দারুণ আপ্লুত দেখিয়েছে হেটমায়ার’কে। যদিও তার মাঠ ছেড়ে চলে যাওয়ার পর পুনরায় তাকে ফেরানো’র বিষয়টি’কে ভালো চোখে নিচ্ছে না অনেকেই। আবার কেউ বলছেন এমন ক্ষেত্রে তৎপর হওয়া উচিত চতুর্থ আম্পায়ারদের।

Shubman Gill’s brilliant effort to dismiss Hetmyer foiled in IPL 2021

এদিন দিল্লির দেওয়া ১৩৬ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরু’টা দুর্দান্ত ভাবে করেছিলো নাইট’রা। প্রথম উইকেটে ভেঙ্কটেশ আইয়ার এবং শুভমান গিল তোলেন ৯৬ রান।

চেজ করতে নেমে এই মরশুমের তৃতীয় হাফ সেঞ্চুরি’টি করে ফেলেছিলেন ভেঙ্কটেশ আইয়ার, ৪১ বলে ৫৫ রান করেন। এরপর শুভমান গিল এবং নীতিশ রানা করেছিলেন যথাক্রমে ৪৬ এবং ১৩ রান।

আরও পড়ুনঃ IPL 2021: আরও সহজে জেতা উচিত ছিলো তাদের, মানছেন নাইট অধিনায়ক মর্গ‍্যান

কিন্তু গিল আউট হতে পরিস্থিতি’তে বদল আসে। ১২৩ রানে ১ উইকেট থেকে আচমকা ১৩০ রানে ৭ উইকেট হয়ে যায় নাইটদের। এরপর ১৩ বলে ২৫ রান প্রয়োজন ছিলো নাইটদের জয়ের জন্য। শেষ অবধি ২ বলে জয়ের জন্য নাইটদের প্রয়োজন ছিলো ৬ রান। এমন মোক্ষম একটা সময় ছয় মেরে নাইটদের জয় নিশ্চিত করেন রাহুল।

এই জয়ের ফলে আইপিএলের ইতিহাসে তৃতীয় দল হিসেবে এলিমিনেটর এবং কোয়ালিফায়ার ২ জিতে আইপিএলের ফাইনালে পৌঁছে গেলো কলকাতা নাইট রাইডার্স। এর আগে চেন্নাই সুপার কিংস (২০১৩ ) এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (২০১৮) এই নজির গড়েছিলো। আগামী ১৫ ই অক্টোবর দুবাইতে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হতে চলেছে নাইটরা।

আরও পড়ুনঃ IPL 2021: ফোকাস আইপিএল ফাইনাল, টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখন ভাবতে নারাজ কলকাতার ভেঙ্কটেশ আইয়ার!