IND vs NZ 2023 : শুভমানের বেধড়ক মার দেখে অবাক রোহিত, ভাইরাল ভিডিও

0
213
Shubman Gill scored 112 off 78 balls in IND vs NZ 2023 3rd ODI
Shubman Gill scored 112 off 78 balls in IND vs NZ 2023 3rd ODI

IND vs NZ 2023 – ইন্দোরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে অবিশ্বাস্য ছন্দে ছিলেন ভারতের উদীয়মান তারকা শুভমান গিল। ৭৮ বলে ১১২ রান করেন শুভমান গিল। ১৪৩.৫৯ স্ট্রাইক রেটে ব‍্যাট করেন শুভমান। ডানহাতি ব‍্যাটার গিল ১৩ টা চার, ৫ টা ছক্কা মারেন। ভারতকে এই ম‍্যাচে জয় পাওয়ার ক্ষেত্রে শুভমান গিল এবং রোহিত শর্মার ভূমিকা অপরিসীম। ২১২ রান জোড়েন দুজনে ৯ উইকেটে ৩৮৫ রান তোলার ক্ষেত্রে।

ম‍্যাচের অষ্টম ওভারে শুভমান গিলকে বিধ্বংসী মেজাজে পাওয়া যায় লকি ফার্গুসনের বিপক্ষে। নিউজিল্যান্ডের এই বোলারের বিপক্ষে চারটি বাউন্ডারি এবং একটা ছক্কা মারে। সংশ্লিষ্ট ওভারে ২২ রান করে গিল। ভারত অধিনায়ক রোহিত শর্মা শুভমানের পারফরম্যান্সের ভিডিও দেখে ভীষণ তৃপ্ত হয়েছেন। ইতিমধ্যে সেই ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। (IND vs NZ 2023)

প্রসঙ্গত, এই মুহূর্তে একাধিক উদীয়মান ভারতীয় ক্রিকেটার তাদের অসাধারণ প্রতিভার পরিচয় দিয়ে ভারতের ক্রিকেট ভবিষ্যৎ কে উজ্জ্বল করে তুলছে। সেটা দেখে ভীষণ খুশি কিংবদন্তি ভারতীয় ব‍্যাটার সুনীল গাভাস্কার। এতো কম বয়সে ইতিমধ্যে ওয়ানডে তে ডবল সেঞ্চুরি করে ফেলেছে ইশান কিষাণ এবং শুভমান গিল। এতে একটা বিষয় স্পষ্ট কি ফিয়ারলেস ক্রিকেট এখন খেলছে তারা। ফিয়ারলেস ক্রিকেট ছাড়ুন, এখনকার ক্রিকেটারেরা দলের থেকে বাদ পড়তে ভয় পায়না বলেই মনে করেন সুনীল গাভাস্কার। কারণ তারা জানেন যদি একটি আইপিএলে ভালো খেলেদি, তাহলে ফের আবার জাতীয় দলে খেলার সুযোগ পাবো।

MID DAY তে একটি কলামে সুনীল গাভাস্কার ভারতের যুব সম্প্রদায়ের সম্পর্কে লিখেছেন –

“জাতীয় দলের থেকে বাদ পড়তে ভয় পায়না এখনকার ভারতীয় ক্রিকেটারেরা, কারণ তারা জানে আইপিএলের চুক্তি আছে তাদের কাছে। তাই জাতীয় দলের থেকে বাদ পড়ার পর খুব বেশি একটা চিন্তায় থাকেনা। কারণ তাদের কাছে স্পষ্ট যে আইপিএলের ১৪ টা ম‍্যাচে ভালো খেলতে পারলে সবাই আন্তর্জাতিক ব‍্যর্থতা ভুলে যাবে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রান দেওয়ার সেঞ্চুরি, লজ্জার নজির গড়লেন নিউজিল্যান্ডের ডাফি 

ইশান কিষাণ এবং শুভমান গিলের মতো ক্রিকেটারেরা ডবল সেঞ্চুরি করার পথে অসাধারণ এক সব শট খেলেছে। কিন্তু তাদের উচিত হবেনা এমন সব ইনিংস মাথায় রাখা,

এবিষয় সুনীল গাভাস্কারের বক্তব্য –

“শেষ দুই মাসে দুই ভারতীয় ক্রিকেটার ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করেছে, দুটোই অসাধারণ ইনিংস যুব ভারতীয় ব‍্যাটারদের দ্বারা, দারুণ আত্মবিশ্বাস নিয়ে খেললো, ওদের যে ভবিষ্যত উজ্জ্বল সেটা আলাদা ভাবে বলার অপেক্ষা রাখেনা। সদ‍্য কুড়ি পেড়িয়েছে, তাই ভবিষ্যতে নিজেদেরকে কিভাবে দেখতে চায় তারা, এখন সেটা সম্পুর্ন ওদের উপর নির্ভর করে। এমন একটা ইনিংস খেলার পর তাদের মাথা ঘুরে যাবে কিনা, নাকি তারা এসব ভুলে ফের নতুন ভাবে শুরু করবে এখন সেটাই দেখার বিষয়।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো ভারত