ENG VS IND : দেশে ফিরলেন শুভমান গিল

0
13
Shubman Gill returns home from England series after being injured in Shinbone
Shubman Gill returns home from England series after being injured in Shinbone, Source - Getty Images

ইংল্যান্ডে থাকাকালীন শিনবোনে চোট পেয়ে গোটা আটেক সপ্তাহ মাঠের বাইরে চলে গেছিলেন ভারতের তরুণ ওপেনার ব‍্যাটসম‍্যান শুভমান গিল। পরবর্তী সময়ে জানা যায় তারপক্ষে আর ইংল্যান্ড সিরিজে খেলা সম্ভব নয়।

বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের ফাইনালের পর এই চোট পান গিল। বুধবার বাড়িতে পৌঁছে গেলেন তিনি। কেক কাটার মধ্যে দিয়ে তার পরিবারের লোকজনেরা বাড়িতে অভ‍্যার্থনা জানিয়েছেন তাকে।

অন‍্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম‍্যাচের প্রস্তুতি নিতে নেট প্রাক্টিসে নেমে পড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

প্রাক্টিস ম‍্যাচের দ্বিতীয় দিন লাঞ্চ ব্রেকে নেটে নামতে দেখা গেলো ভারত অধিনায়ক’কে। দীর্ঘ সময় ধরে ব‍্যাটিং সেশন চালিয়ে যান তিনি। রক্ষণাত্মক এবং আক্রমণাত্মক দুই মেজাজে সমান সাবলীল ব‍্যাটিং করতে দেখা যায় তাকে। পরবর্তী সময়ে ডারহ‍্যাম ক্রিকেট ক্লাবের তরফে বিরাটের অনুশীলনের বেশ কিছু মুহূর্ত ট‍্যুইট করা হয়।

প্রসঙ্গত, বুধবার ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের কোচ ক্রিস সিল্ভারউড, ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম‍্যাচের দল ঘোষণা করলো। এই ৫ ম‍্যাচের টেস্ট সিরিজের প্রথম ম‍্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৪ ই আগষ্ট, টেন্টব্রিজে।

আঙুলের চোটের জেরে জুন মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম‍্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি তারকা ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এবছর আইপিএলে খেলাখালীণ এই চোট পেয়েছিলেন তিনি। তিনি ফিরেছেন স্কোয়াডে। যদিও চোটের জন্য দলে সুযোগ হলোনা জোফ্রা আর্চার এবং ক্রিস ওকসের।

কনুইয়ের চোট ক্রমশ সেরে উঠছে আর্চারের, কিন্তু এখনো আন্তর্জাতিক স্তরে খেলার মতো পরিস্থিতির মধ্যে নেই তিনি।

আরও পড়ুনঃ লাল হলুদ সমর্থকদের বিক্ষোভে রণক্ষেত্রে পরিণত হলো ইস্টবেঙ্গল চত্বর

সদ‍্য পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দেশকে নেতৃত্ব দিয়েছিলেন স্টোকস। মর্গ‍্যান সহ ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটার করোনায় আক্রান্ত হলে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে স্টোকস খেলতে নামে পূর্ণ শক্তির পাকিস্তান দলের বিরুদ্ধে এবং সেই ওয়ানডে সিরিজ পকেটস্থ করেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াড :

Joe Root (c), James Anderson, Jonny Bairstow, Dom Bess, Stuart Broad, Rory Burns, Jos Buttler, Zak Crawley, Sam Curran, Haseeb Hameed, Dan Lawrence, Jack Leach, Ollie Pope, Ollie Robinson, Dom Sibley, Ben Stokes, Mark Wood.

আরও পড়ুনঃ দেখুন ভিডিও নেট প্রাক্টিসে নেমে পড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি