IND vs NZ 2023 : শুভমান গিল ভারতের ‘মিনি রোহিত শর্মা’, মত পাক কিংবদন্তির

0
17
Shubman Gill is India's 'mini Rohit Sharma', said Ramiz Raja after watching the IND vs NZ 2023 2nd ODI
Shubman Gill is India's 'mini Rohit Sharma', said Ramiz Raja after watching the IND vs NZ 2023 2nd ODI

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে কেরিয়ারে প্রথম ওয়ানডে ডবল সেঞ্চুরি করার জন্যে শুভমান গিলের ভূয়সী প্রশংসা করলেন প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটার রামিজ রাজা। শুভমান গিলের শট বাছাই করার পদ্ধতির প্রশংসা করে রামিজ রাজা তাকে ‘মিনি রোহিত শর্মা’ বলেছেন। রাজার মতে ব‍্যাটিং করার সময় আগ্রাসন ছাড়া আর বাকি সবকিছু মজুদ আছে শুভমান গিলের ব‍্যাটিংয়ে।

রামিজ রাজা এমন মন্তব্য করেছেন শুভমান গিল সিরিজের দ্বিতীয় ওয়ানডে (IND vs NZ 2023) ম‍্যাচে ৪০ রানে অপরাজিত থাকার পর, সিরিজের প্রথম ম‍্যাচে শুভমান ২০৮ রান করেছিলেন। ভারত সিরিজ জয় করেছে সিরিজের প্রথম দুই ম‍্যাচে যথাক্রমে ১২ রান এবং ৮ উইকেটে জয় পেয়ে।

শনিবার নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে রামিজ রাজা এবিষয় বলেছেন –

“শুভমান গিল কে দেখে আমার মিনি রোহিত শর্মা মনে হয়। ওর খেলা ভীষণ উপভোগ্য। বিরাট প্রতিভাবান। সময়ের সাথে সাথে ভীষণ আগ্রাসী হয়ে উঠছে। ওর কোনও কিছু বদল করার কোনও প্রয়োজন নেই। সদ‍্য একটা ডবল সেঞ্চুরি করেছিলো।”

রামিজ রাজার এমন দুরন্ত প্রশংসা করলেও শুভমান গিল যে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে নিজের জায়গা পোক্ত করেছেন সেটা বিশ্বাস করতে পারছেন না বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞ। তাদের মধ্যে একজন ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং কোচ সঞ্জয় বাঙ্গার।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : দলের বোলারদের ভীষণ প্রশংসা করলেন রোহিত শর্মা

Star Sports এর শো ‘Match Point’ এর আলোচনা করার সময় বাঙ্গারের কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি কি মনে করেন এমন ডবল সেঞ্চুরির ইনিংস খেলে শুভমান গিল কি দীর্ঘ দিন ধরে চলা ভারতের ওপেনার সমস্যার সমাধান করে ফেললেন অবশেষে। এর প্রতিক্রিয়ায় সঞ্জয় বাঙ্গার বলেন –

“আমি এবিষয় এখনও নিশ্চিত নই, কারণ দলে ইশান কিষাণের মতো আরেকজন ব‍্যাটার আছেন। যে কিনা একজন বা হাতি এবং খুব সম্প্রতি একটা ওয়ানডে ডবল সেঞ্চুরি করেছিলো। ওর আর শুভমানের বয়স’ও প্রায় কাছাকাছি, ইশানের বয়স ২৪ এবং শুভমানের বয়স ২৩।”

তবে এই ভারতের প্রাক্তন ব‍্যাটিং কোচের মতে এবছর ভারতের মাটিতে আয়োজিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপে দেশের হয়ে ওপেন করার বিষয় শুভমান গিল, ইশান কিষাণ এবং রোহিত শর্মা অনেকটা এগিয়ে। বাঙ্গার বলেছেন –

“তবে এই বিষয়টি ভারতীয় ক্রিকেটারের জন্যে খুবই ইতিবাচক দিক, তবে এই তিনজন ক্রিকেটার’ই এবারের ওয়ানডে বিশ্বকাপে ওপেন করার বিষয়ে অন‍্যতম দাবীদার। এদের মধ্যে যেকোনো দুজনকে ওয়ানডে বিশ্বকাপে ওপেন করতে দেখা যেতে পারে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : মাঠে খেলা চলাকালীন খুদে ভক্তের খপ্পরে রোহিত শর্মা, দেখুন কি ঘটলো