IND vs NZ 2023 : কিউয়ি’দের বিপক্ষে সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেলো রোহিত বাহিনী

0
27
Shreyas Iyer was ruled out of the IND vs NZ 2023 series due to a back injury
Shreyas Iyer was ruled out of the IND vs NZ 2023 series due to a back injury, Source - PTI

বুধবার অর্থাৎ গতকাল (১৮ ই জানুয়ারি) থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে (IND vs NZ 2023) নামছে ভারতীয় দল। হায়দ্রাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। তবে তার আগে বড় ধাক্কা খেলো ভারতীয় দল। চোটের জেরে ছিটকে গেলেন ভারতীয় দলের ডানহাতি তারকা ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে খেলতে পারবেন না এই ব্যাটার। বিসিসিআইয়ের পক্ষ থেকে শ্রেয়সের ছিটকে যাওয়ার কথা ইতিমধ্যেই অফিসিয়ালি জানানো হয়েছে। (IND vs NZ 2023) 

এক বিজ্ঞপ্তি জারি করে বিসিসিআই জানিয়েছে যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওডিআই সিরিজে পাওয়া যাবে না শ্রেয়সকে। পিঠের চোটের জন্য তিন ম্যাচের সিরিজে নেই তিনি। তার পরিবর্তে নির্বাচকরা রজত পতিদারের নাম ঘোষণা করেছে। আপাতত শ্রেয়সকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট আকাডেমিতে পাঠিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেখানেই রিহ্যাবে থাকবেন তিনি।

প্রসঙ্গত, গত সোমবারই হায়দ্রাবাদে পৌঁছে গিয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। সোমবার অনুশীলন করেননি কেউই। বিশ্রাম দেওয়া হয়েছিল তাদের। এবার সিরিজ শুরুর আগেই ধাক্কা খেল ভারতীয় দল। শ্রেয়সের পরিবর্তে রজত স্কোয়াডে এলেও প্রথম ম্যাচে তাকে সম্ভবত খেলাবে না ভারতীয় দল। (IND vs NZ 2023) 

রজত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন। এখন এটাই দেখার বিষয় যে শ্রেয়সের পরিবর্তে ভারতের প্রথম একাদশে কে সুযোগ পান। এই সিরিজে দলে নেই কে এল রাহুল এবং অক্ষর প্যাটেল। ব্যক্তিগত কারণে তারা ছুটিতে রয়েছেন। (IND vs NZ 2023) 

আরও পড়ুনঃ Rishabh Pant : প্রান বাঁচানো ‘হিরো’দের ছবি পোস্ট করে কৃতজ্ঞতা প্রকাশ করলেন পন্ত

সদ্যই শ্রীলঙ্কাকে ওডিআই সিরিজে হোয়াইট ওয়াশ করেছে ভারত। দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলিও। তিনটি ম্যাচের মধ্যে দুটিতে শতরান করেছেন তিনি। ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কিং কোহলির বড় রান করার দিকে তাকিয়ে রয়েছেন বিরাট ভক্তরা। তবে শ্রেয়সের ছিটকে যাওয়ায় কিছুটা হলেও সমস্যায় পড়ল ভারতীয় দল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে বড় রান করতে দেখা যায়নি শ্রেয়সকে। প্রথম দুটি ম্যাচে ২৮ রান করেছিলেন তিনি। তবে শেষ ম্যাচে ৩৮ রান করেন শ্রেয়স। সেই ভাবে বড় রান না পেলেও শ্রেয়সের ছিটকে যাওয়ায় সমস্যায় পরবে ভারত। (IND vs NZ 2023) 

এই সিরিজে যেহেতু রাহুল নেই, তাই শ্রেয়সকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হতো। কিন্তু তিনি ছিটকে যাওয়ায় ভারতের সমস্যা হলেও নিউজল্যান্ড কিছুটা হলেও স্বস্তি পেলো তা বলাই চলে। (IND vs NZ 2023) 

India’s updated ODI squad for IND vs NZ 2023 Series :

Rohit Sharma (Captain), Shubman Gill, Ishan Kishan (wk), Virat Kohli, Suryakumar Yadav, KS Bharat (wk), Hardik Pandya (vice-captain), Rajat Patidar, Washington Sundar, Shahbaz Ahmed, Shardul Thakur, Yuzvendra Chahal, Kuldeep Yadav, Mohd. Shami, Mohd. Siraj, Umran Malik.

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : জেনে নিন কবে এবং কোথায় অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ডের তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই ম্যাচ