T20 World Cup 2022 : বিদেশের টি ২০ লিগে রোহিতদের খেলা উচিত কি, জবাব দিলেন রাহুল দ্রাবিড় 

0
41
Should indian player play in foreign T20 leagues, replied Rahul Dravid after t20 world cup 2022 semi finals
Should indian player play in foreign T20 leagues, replied Rahul Dravid after t20 world cup 2022 semi finals

T20 World Cup 2022 – বৃহস্পতিবার ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে লজ্জাজনক হার হেরে এবারের মতো টি ২০ বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে ভারতীয় দলের। এরপর থেকে অনেকেই সোচ্চার হয়েছেন ভারতীয় ক্রিকেটারদের বিদেশি টি ২০ লিগে খেলার ছাড়পত্র দেওয়ার ব‍্যাপারে।

এবিষয় ম‍্যাচের শেষে সাংবাদিক সন্মেলনে ভারত কোচ রাহুল দ্রাবিড়ের কাছে জানতে চাওয়া হলে তিনি ব‍্যাক্ষা করেছেন, ঠিক কেমন ধরনের সমস্যার সন্মুখীন হতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ড’কে, যদি তারা বিদেশের টি ২০ লিগে কোহলি, রাহুল’দের খেলার অনুমতি দেয় (T20 World Cup 2022)।

রাহুল দ্রাবিড়ের মতে এমন কোনও সিদ্ধান্ত নিলে তার ফল ভুগবে ভারতের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট গুলো, বিশেষকরে ক্ষতিগ্রস্থ হবে রঞ্জি ট্রফি। দ্রাবিড়ের মতে এটা ক্ষতি করবে টেস্ট ক্রিকেট’কে। উদাহরণ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের বেহাল দশার কথা তুলে ধরেছেন। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ভারতের সিনিয়র প্লেয়ারদের ভবিষ্যৎ নিয়ে বিরাট মন্তব্য করলেন ভারত কোচ দ্রাবিড়

“নিঃসন্দেহে আজকে ইংল্যান্ডের ক্রিকেটারেরা অস্ট্রেলিয়ায় প্রচুর খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেটারদের পক্ষে বিগ ব‍্যাশ বা এমন টুর্নামেন্টে অংশগ্রহণ করা খুবই কঠিন। তার অন‍্যতম কারণ ওইসময় আমাদের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট চলে। তাই আমাদের দেশের ক্রিকেটারেরা এধরনের টুর্নামেন্টে খেলার সুযোগ হাতছাড়া করছে। তবে এবিষয় যা সিদ্ধান্ত নেওয়ার নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতে ঘরোয়া মরশুম মাঝামাঝি চলাকালীন এই বিদেশের লিগ গুলো শুরু হয়, সেখানে ভারতীয় ক্রিকেটারদের যে বিপুল পরিমানে চাহিদা আছে, তার ফলে আমাদের ঘরোয়া ক্রিকেট টু্র্নামেন্ট গুলো আয়োজন করা সম্ভব হবেনা। আমাদের ঘরোয়া ক্রিকেট এবং রঞ্জি ট্রফির ভবিষ্যত বিপন্ন হয়ে পরবে। আর তার মানে টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ’ও শেষ।

আমি জানি অনেকেই চান ভারতের ক্রিকেটারেরা বিদেশের লিগ গুলো’তে খেলুক। কিন্তু তাদের এটা ভাবা উচিত এর ফলে ভারতীয় ক্রিকেট বোর্ড’কে কি কঠিন চ‍্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। আমরা এর ফল ভুগতে দেখেছি ওয়েস্ট ইন্ডিজ’কে, আমি চাইনা আমার দেশের ক্রিকেটের এই বেহাল দশা হোক।”

– সাংবাদিক সন্মলেন দ্রাবিড়’কে অস্ট্রেলিয়ার বিগ ব‍্যাশ লিগে ইংল্যান্ডের অধিকাংশ ক্রিকেটারের খেলার সুবাদে সেমিফাইনালে  সুফল পাওয়ার ব‍্যাপারে বক্তব্য জানতে চাওয়া হলে এমন বক্তব্য রাখেন ভারত কোচ।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : সেমিফাইনালে ভারত – বধের দিন নয়া রেকর্ড গড়লেন ইংল্যান্ডের বাটলার-হেলস জুঁটি