Shoaib Malik : “শোয়েব ওর প্রাপ্য সন্মান পাবেনা জেনেই আগেই ওকে অবসর নিতে বলেছিলাম” – এমনই বিস্ফোরক দাবী পাক প্রাক্তনী’র !

0
25
Shoaib Malik :
Shoaib Malik : "Told Shoaib Malik To Take Retirement, I Knew...": Ex-Pakistan Captain

পাকিস্তানের এশিয়া কাপের দলে জায়গা পাননি অভিজ্ঞ ব্যাটার শোয়েব মালিক (Shoaib Malik)। পরবর্তীতে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচে বাবর’রা হেরে গেলে, এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। কিন্তু সবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা হলো না তার। যা নিয়ে আলোচনা কম হচ্ছে না। শাহীদ আফ্রিদি’র পর এবার সেই আলোচনায় যোগ দিলেন প্রাক্তন পাক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। এই অলরাউন্ডার বলেছেন যে, তিনি আগেই বলেছিলেন শোয়েব সম্মান পাবেন না।

ক্রিকেট পাকিস্তান’কে সম্প্রতি হাফিজ বলেছেন, 

“আমি যখন অবসর নিয়েছিলাম, তখন শোয়েব’কেও বলেছিলাম, চল একসঙ্গে অবসর নেই। কারণ আমি জানতাম ও পরে সম্মান পাবে না। শোয়েব বোধহয় আরেকবার খেলতে চেয়েছিল। কিন্তু ক্রিকেট তো নিষ্ঠুর। গত ২১- ২২ বছর ধরে ও পাকিস্তান দল’কে নিজের সেরাটা দিয়েছে। ওর যে ফিটনেস আছে,  সেটা এখন খুব কমই দেখা যায়।” (Shoaib Malik)

ওয়ানেডে থেকে অবসর নেয়ার সময়ও বোর্ড সম্মানের সঙ্গে শোয়েব’কে (Shoaib Malik) বিদায় জানায়নি। এ বিষয়টি নিয়েও কথা বলেছেন হাফিজ। তিনি বলেন,

“দুর্ভাগ্যবশত, ও যখন ওয়ানডে থেকে অবসর নিল, তখনও বোর্ড ওর জন্য কিছু করেনি। কারোর বিদায়ের বেলায় আমাদের বোর্ডের অনেক ঘাটতি আছে।”

আরও পড়ুনঃ Jhulan Goswami : প্রিয় ‘ঝুলু দি’ র জন্যে ইংল্যান্ড’কে ওয়ানডে সিরিজে হারাতে চায় স্মৃতি মান্ধানারা 

প্রসঙ্গত এর আগে শোয়েব’কে (Shoaib Malik) নিয়ে প্রাক্তন পাক পেসার শাহীদ আফ্রিদি বলেন,

“ও (শোয়েব) বিশ্বজুড়ে ক্রিকেট খেলছে। সব জায়গায় ভালোও করছে। যেকোনো ফ্র্যাঞ্চাইজি’র জন্য ও সেরা পছন্দ। ফিটনেসের দিক থেকেও সবার সেরা, বাবর আজম ওর কাছ থেকে অনেক সাহায্য পেতে পারতো, ও বেঞ্চে থাকলেও।”

অস্ট্রেলিয়া’য় অনুষ্ঠিত হতে চলা আসন্ন বিশ্বকাপের আগে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। আফ্রিদি মনে করেন এই সিরিজে হলেও শোয়েব’কে (Shoaib Malik) পরীক্ষা করা যেতো। এই নিয়ে তিনি বলেন,

“পাকিস্তান শোয়েব’কে (Shoaib Malik) ইংল্যান্ড সিরিজের স্কোয়াডে নিতে পারতো। তিন-চার ম্যাচে তাকে পরীক্ষা করা যেতো। আমাদের মিডল অর্ডারে একজন ব্যাটার প্রয়োজন। ওই জায়গায় মালিকের খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে।”

আরও পড়ুনঃ India vs Australia 2022 : “আমাদের হাল্কা ভাবে নেবেন না, এখানে জিততে এসেছি” : রোহিতদের শাসালেন কামিন্স