ভক্তদের শচীন তেন্ডুলকারের সঙ্গে বিরাট কোহলির তুলনা টানা বন্ধ করতে বললেন শোয়েব আখতার

0
14
Shoaib Akhtar urges fans to stop comparing Virat Kohli with Sachin Tendulkar
Shoaib Akhtar urges fans to stop comparing Virat Kohli with Sachin Tendulkar

বিরাট কোহলির সঙ্গে কখনও তুলনা হয়না শচীন তেন্ডুলকারের। মত প্রাক্তন পাকিস্তানি পেসার শোয়েব আখতারের। নিঃসন্দেহে এই সময়ের বিশ্বের অন‍্যতম সেরা ব‍্যাটসম‍্যান কোহলি, কিন্তু শচীন তেন্ডুলকার দখলে আছে প্রায় সকল রেকর্ড, তাছাড়া তার ব‍্যাটিং শৈলী একেবারে অন‍্য এক মার্গের।

দুটো ভিন্ন সময়ের দুই সেরা ক্রিকেটারের মধ্যে তুলনা টানা ব‍্যাক্তিগত ভাবে কখনোই পছন্দ করেন না শোয়েব। শচীন নিজের ক্রিকেটীয় জীবনে ওয়াকার ইউনুস, ওয়াসিম আক্রম, শেন ওয়ার্নের মতো বিশ্ব বন্দিত বোলারদের বিরুদ্ধে খেলেছিলেন। যাদের ডেলিভারি বল পুরানো হওয়ার সঙ্গে সঙ্গে এক অন‍্যমাত্রা পেতো, খুব কঠিন ছিলো তাদের খেলা। এমনই সব বিষয় গুলো এদিন নজরে আনার চেষ্টা করে শোয়েব ক্রিকেট ভক্তদের এই দুই তারকা ভারতীয় ক্রিকেটারের মধ্যে তুলনা টানতে বারণ করেন।

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম‍্যাচের প্রস্তুতি নিতে নেট প্রাক্টিসে নেমে পড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

প্রাক্টিস ম‍্যাচের দ্বিতীয় দিন লাঞ্চ ব্রেকে নেটে নামতে দেখা গেলো ভারত অধিনায়ক’কে। দীর্ঘ সময় ধরে ব‍্যাটিং সেশন চালিয়ে যান তিনি। রক্ষণাত্মক এবং আক্রমণাত্মক দুই মেজাজে সমান সাবলীল ব‍্যাটিং করতে দেখা যায় তাকে। পরবর্তী সময়ে ডারহ‍্যাম ক্রিকেট ক্লাবের তরফে বিরাটের অনুশীলনের বেশ কিছু মুহূর্ত ট‍্যুইট করা হয়।

প্রসঙ্গত, বুধবার ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের কোচ ক্রিস সিল্ভারউড, ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম‍্যাচের দল ঘোষণা করলো। এই ৫ ম‍্যাচের টেস্ট সিরিজের প্রথম ম‍্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৪ ই আগষ্ট, টেন্টব্রিজে।

আঙুলের চোটের জেরে জুন মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম‍্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি তারকা ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এবছর আইপিএলে খেলাখালীণ এই চোট পেয়েছিলেন তিনি। তিনি ফিরেছেন স্কোয়াডে। যদিও চোটের জন্য দলে সুযোগ হলোনা জোফ্রা আর্চার এবং ক্রিস ওকসের।

কনুইয়ের চোট ক্রমশ সেরে উঠছে আর্চারের, কিন্তু এখনো আন্তর্জাতিক স্তরে খেলার মতো পরিস্থিতির মধ্যে নেই তিনি।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : প্রথম ম‍্যাচে আটকে গেলো অলিম্পিকে ফুটবলে সোনা জয়ের অন‍্যতম দাবীদার স্পেন

সদ‍্য পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দেশকে নেতৃত্ব দিয়েছিলেন স্টোকস। মর্গ‍্যান সহ ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটার করোনায় আক্রান্ত হলে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে স্টোকস খেলতে নামে পূর্ণ শক্তির পাকিস্তান দলের বিরুদ্ধে এবং সেই ওয়ানডে সিরিজ পকেটস্থ করেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াড :

Joe Root (c), James Anderson, Jonny Bairstow, Dom Bess, Stuart Broad, Rory Burns, Jos Buttler, Zak Crawley, Sam Curran, Haseeb Hameed, Dan Lawrence, Jack Leach, Ollie Pope, Ollie Robinson, Dom Sibley, Ben Stokes, Mark Wood.

আরও পড়ুনঃ IPL 2021: আগষ্ট মাসে চেন্নাইতে শিবির শুরু করতে চলেছে সিএসকে