IPL 2023 : “ক‍্যাপ্টেন্সি হারানোর ভয় পাইনা” : শিখর ধাওয়ান

0
28
Shikhar Dhawan :
Shikhar Dhawan : "I don't feel any fear about losing the job" - Shikhar Dhawan ahead of leading Punjab Kings in IPL 2023

IPL 2023 -সদ‍্য পঞ্জাব কিংসের ক‍্যাপ্টেন নির্বাচিত করা হয়েছে শিখর ধাওয়ান’কে। তার কাছে জানতে চাওয়া হয়েছিল ক‍্যাপ্টেন্সি হারানোর কোনও রকম ভয় তার মধ্যে কাজ করছিলো নাকি। জবাবে বা হাতি ব‍্যাটার সাফ জানিয়েছেন তার পদ হারানোর কোনও ভয় নেই। দলের সাফলতার জন্যে যে কোনও কিছুই করতে পারেন তিনি।

আইপিএলের অত্যন্ত অভিজ্ঞ ক্রিকেটার শিখর ধাওয়ান। মায়াঙ্ক আগারওয়ালের বদলে তাকে ২০২৩ সালের আইপিএলে পঞ্জাব কিংস’কে নেতৃত্ব দিতে দেখা যাবে। ব‍্যাটার মায়াঙ্কের ব‍্যর্থতা সংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজি’কে অধিনায়ক বদলাতে প্রভাবিত করেছে।

ESPNCricinfo কে সাক্ষাৎকারে শিখর ধাওয়ান বলেছেন তিনি ক‍্যাপ্টেন্সি হারানোর ভয় পাননা, তার বক্তব্য,

“ক‍্যাপ্টন্সি আসবে, যাবে, ওসব নিয়ে ভাবিনা। এসেছি খালি হাতে, যাবো খালি হাতে। সব কিছু এখানেই রেখে যাবো। আমার ক‍্যাপ্টেন্সি হারানোর কোনও ভয় নেই। অধিনায়ক বলে নিজের উপর বাড়তি চাপ তৈরী করিনা। দল কি চাইছে, দলের পরিকল্পনা অনুযায়ী খেলতে চাই। গত মরসুম ভালো কাটেনি আমাদের। আমাদের দলটা প্রচুর সম্ভাবনাময়। তাই সেরা বের করে আনতে ক‍্যাপ্টেন্সির সুযোগ পাওয়ার পর সেটা হাতছাড়া করিনি।”

২০২২ আইপিএলে ছয় নম্বরে শেষ করে পঞ্জাব কিংস। সাত ম‍্যাচ জেতে, সাত ম‍্যাচ হারে। আগামী মরসুমের আগে গোটা দলের কোচিং স্টাফকে সরিয়ে দেওয়া হয়েছে। সরানো হয়েছে হেডকোচ অনিল কুম্বলেকে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ফের চোটের থাবা ফ্রান্স শিবিরে, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা ফুটবলার

সব সময় আক্রমণাত্মক এবং ফিয়ারলেস ক্রিকেট খেলার উপর জোর দেন শিখর ধাওয়ান। তিনি বলেছেন,

“গতবছর লোকজন বলেছিলো আমাদের দল খুব শক্তিশালী, অন্তত খাতায় কলমে। কি এবার খাতায় কলম বলুন বা অনফিল্ড, দুই ক্ষেত্রেই সমান শক্তিশালী। এমন একটা পরিবেশ সৃষ্টি করতে চাই দলের মধ্যে যাতে সবাই সহজে থাকতে পারে। আমি চাই সতীর্থরা নিজেদের মতো করে খেলুক। নিজেদের মতো করে খেলুক। আইপিএল জিততেই পারি আমরা।”

আগামী ২৩ শে ডিসেম্বর, আইপিএলের মিনি নিলামের আসর বসতে চলেছে কোচিতে। ৩২.২ কোটি টাকা নিয়ে নিলামে বসবেন পঞ্জাব কিংস ফ্রাঞ্চাইজি’রা।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : ইশান কিষাণের দুর্বলতা ফাঁস করলো আকাশ চোপড়া