SL VS IND : হারের জন্য বৃষ্টি’কে দায়ী করছেন ধাওয়ান

0
12
Shikhar Dhawan blamed rain for the loss in the third ODI against Sri Lanka
Shikhar Dhawan blamed rain for the loss in the third ODI against Sri Lanka

শুক্রবার কলোম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওয়ানডে ম‍্যাচে তার দলের প্রয়োজন ছিলো আর মাত্র ৫০ রান। তাহলে বাকী ম‍্যাচ গুলোর ন‍্যায় এদিন’ও প্রতিপক্ষ’কে চাপে ফেলতে পারতো তারা। ম‍্যাচ শেষে এমনটাই বললেন শ্রীলঙ্কা সফরে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক শিখর ধাওয়ান।

এদিন অভিষ্কা ফার্নান্দো (৭৬) এবং ভানুকা রাজপাক্ষে’র (৬৫) খেলা অর্ধশতরানের দুই ইনিংসের সৈজন‍্যে সিরিজের অন্তিম ওয়ানডে ম‍্যাচে ভারত’কে ৩ উইকেটে হারিয়ে দিলো শ্রীলঙ্কা।

এই জয়ের ফলে প্রতিপক্ষের বিরুদ্ধে টানা হারের পর স্বস্তির নিঃশ্বাস ফেললো লঙ্কার ক্রিকেট দল। যদিও ভারত ওয়ানডে সিরিজ পকেটস্থ করলো ২-১ ব‍্যাবধানে।

বৃষ্টির পর ম‍্যাচের রাশ হারাতে শুরু করে দল, হারের পর এমনটাই বলেছেন ধাওয়ান। তার বক্তব্য,

“বর্ষার পর আমরা পরিকল্পনা মাফিক এগোতে পারিনি ম‍্যাচে। মাঝের ওভার গুলো’তে বেশ কিছু উইকেট হারাই। তবে স্কোরবোর্ডে আরও ৫০ রান তোলার প্রয়োজন ছিলো আমাদের। আজ যারা অভিষেক করেছে তাদের সকলের জন্য খুশী আমি, কারণ সকলেই দীর্ঘদিন ধরে কোয়ারিন্টিনে ছিলো। দলের লড়াকু মানসিকতা দেখে খুশি আমি।”

ম‍্যাচে, ভারতের দেওয়া ২২৫ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে প্রথম ৫ ওভারে ৩৫ রান তোলে শ্রীলঙ্কা বিনা কোনও উইকেট হারিয়ে। ষষ্ঠ ওভারে কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক উইকেটটি তুলে নিলেন গৌথম, আউট করেন মিনোদ ভানুকা’কে। যদিও তার প‍রেও রান তোলার ছন্দ ধরে রাখে লঙ্কা দল।

প্রথম ১০ ওভারে ৫৫ রান তোলে তারা।দ্বিতীয় উইকেটে ১০৯ রান জোড়েন অভিষ্কা ফার্নান্দো এবং ভানুকা রাজপাক্ষে।

পরবর্তী সময়ে ভানুকা রাজপাক্ষে এবং ধনঞ্জয় ডি সিলভা’র উইকেট নেওয়ার মধ্যে দিয়ে ম‍্যাচে প্রত‍্যাবর্তন করেছিল ভারত। তবে তার জন্য ম‍্যাচ জিততে সমস্যা হয়নি শ্রীলঙ্কার। ৩৯ ওভারে ম‍্যাচ শেষ করে দেয় তারা।

ম‍্যাচের প্রথম ইনিংসে প্রবীণ জায়াউইক্রামা এবং আকিলা ধনঞ্জয় নেন ৩ টি করে উইকেট, ভারত গুটিয়ে যায় ২২৫ রানে। দেশের হয়ে এদিন সর্বাধিক রান করেন পৃথ্বী শাহ (৪৯) এবং সঞ্জু স‍্যামসন (৪৬)। ৪০ রান করেন সূর্য কুমার যাদব। কোনও ভারতীয় ব‍্যাটসম‍্যান’ই এদিন ৫০ রানের গন্ডি পেরোতে পারেননি।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : হতাশ করলেন তিরন্দাজ অতনু দাস

টসে জিতে ব‍্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে শুরুটা ভালো করতে পারেনি ভারত। তৃতীয় ওভারে আউট হয়ে ফেরেন ভারত অধিনায়ক ধাওয়ান। দ্বিতীয় পৃথ্বী – স‍্যামসন জুঁটি যোগ করেন ৭৪ রান।

বর্ষার জন্য বেশ কিছুক্ষণ খেলা বন্ধ ছিলো এদিন। এরপর খেলা শুরু হলে নিয়মিত উইকেট হারাতে শুরু করে ভারতীয় দল। ইনিংস শেষ করে ২২৫ রানে। বৃষ্টির জেরে এই ম‍্যাচ পরবর্তী সময়ে ৪৭ ওভারের খেলা হয়।

সংক্ষিপ্ত স্কোর : ভারত – ২২৫/১০ (পৃথ্বী শাহ ৪৯, স‍্যামসন ৪৬; ধনঞ্জয় ৩-৪৪) বনাম শ্রীলঙ্কা – ২২৭ /৭ (ফার্নান্দো ৭৬, রাজপাক্ষে ৬৫; রাহুল চাহার ৩-৫৪)।

আরও পড়ুনঃ SL VS IND : অবশেষে ভারতের বিপক্ষে জয়ের মুখ দেখলো শ্রীলঙ্কা