Shahid Afridi : ১৭ বছর আগে করা মারাত্মক ভুলের কথা স্বীকার করে নিলেন আফ্রিদি !  

0
23
Shahid Afridi : Ex-Pakistan Captain Shahid Afridi Admits To Tampering Pitch In 2005, Says
Shahid Afridi : Ex-Pakistan Captain Shahid Afridi Admits To Tampering Pitch In 2005, Says "It Was A Mistake"

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি’র (Shahid Afridi) আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে যেমন একাধিক রেকর্ড রয়েছে। পাশাপাশি তেমনই বিতর্কের পাহাড়’ও রয়েছে। পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটারের ক্যারিয়ারের সবচেয়ে বড় বিতর্ক তৈরি হয়েছিল ২০০৫ সালে। যখন পিচ টেম্পারিংয়ের অভিযোগে প্রাক্তন অধিনায়ক’কে একটি টেস্ট এবং দুটি ওয়ানডে-তে নির্বাসিত করা হয়েছিল।

প্রসঙ্গত, ফয়সালাবাদে ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় আফ্রিদি তার জুতা দিয়ে পিচের ক্ষতি করেছিলেন বলে অভিযোগ উঠেছিল, এবং সেটা প্রমাণিতও হয়েছিল। এই ঘটনার ১৭ বছর পরে প্রাক্তন অলরাউন্ডার পিচের ক্ষতি করা নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল, সেই বিষয়ে অবশেষে মুখ খুললেন, এবং বললেন, যে ঠিক কি পরিস্থিতি’তে তিনি এই কাজটি করেছিলেন। (Shahid Afridi)

আফ্রিদি দাবি করেছেন যে, তিনি পিচের ক্ষতি করার জন্য গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের সুযোগ নিয়েছিলেন, এবং শেষ পর্যন্ত উইকেটের ক্ষতি করার আগে পাকিস্তানের তারকা শোয়েব মালিকের সঙ্গেও এই নিয়ে কথা বলেছিলেন। (Shahid Afridi)

সম্প্রতি সামা টিভি’তে প্রাক্তন এই ক্রিকেটার বলেছেন,

“এটা একটা ভালো সিরিজ ছিল। আর এই সিরিজের ফয়সালা হয়েছিল ফয়সালাবাদে। বিশ্বাস করুন, এটি একটি টেস্ট ছিল এবং বলটি টার্ন করছিল না বা কোনও সুইং বা সিম পাচ্ছিল না। এটি বেশ বিরক্তিকর হয়ে উঠছিল। আমি আমার যথাসাধ্য চেষ্টা করছিলাম কিন্তু কিছুই পার্থক্য করতে পাচ্ছিলাম না। এরপর হঠাৎ একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সবার মনোযোগ বিক্ষিপ্ত হয়। আমি তখন (শোয়েব) মালিক’কে বলি, আমার মন চাইছে আমি এখানে একটা প্যাচ তৈরি করি। যাতে বল ঘোরে!”

আরও পড়ুনঃ Lionel Messi : মেসি আছে, আশা আছে, বিশ্বকাপে আর্জেন্টিনার ভালো কিছু করার বিষয়ে আশাবাদী দিবালা

এরপর আফ্রিদি হেসে আরও বলেন, (Shahid Afridi)

“শোয়েব তখন আমাকে বলে, কর দে। কেউ দেখছে না। তাই আমিও কাজটা করে দিই, আর তারপর যা ঘটল, তা তো এখন ইতিহাস। এখন যখন আমি পিছনে তাকাই, তখন নিঃসন্দেহে ভাবি যে আমার এই কাজটা কতোটা ভুল ছিল।”

কার্যত, আফ্রিদি (Shahid Afridi) নিজের ক্রিকেট ক্যারিয়ারে মোট ২৭ টি টেস্ট, ৩৯৮ টি ওয়ানডে এবং ৯৯ টি টি-টোয়েন্টি’তে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। তবে শোয়েব মালিক এখনও খেলে চলেছেন। কিন্তু বর্তমানে পাকিস্তানের জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন না তিনি। ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন শোয়েব। অক্টোবর থেকে শুরু হতে চলা ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি সুযোগ পাননি দলে।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : রোনাল্ডোর পরিবর্তে কেন’কে নিতে চাইছে ম‍্যানচেস্টার ইউনাইটেড, তবে সমস্যা …