Sarfaraz Khan : জাতীয় দলে সুযোগ না পেয়ে নির্বাচক’দের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় রহস্যময় পোস্ট করলেন সরফরাজ

0
64
Sarfaraz Khan : Sarfaraz Khan Shares Cryptic Instagram Stories After Another Team India Snub
Sarfaraz Khan : Sarfaraz Khan Shares Cryptic Instagram Stories After Another Team India Snub

Sarfaraz Khan – ২০২১-২২’এর রঞ্জি ট্রফি’তে সরফরাজ ১২২.৭৫ গড়ে ৯৮২ রান করেন, চারটি সেঞ্চুরি এবং দুটি হাফ-সেঞ্চুরি সহ। সর্বোচ্চ ২৭৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

চলতি রঞ্জি’তেও সরফরাজ (Sarfaraz Khan) আছেন আগুনে ফর্মে। এখনই তিনি ৪৩১ রান করে ফেলেছেন ১০৭.৭৫-এর গড়ে। তার স্ট্রাইক রেট ৭০.৫৪। জোড়া সেঞ্চুরি এবং একটি অর্ধ-শতরান’ও আছে তার। অন্ধ্রের বিরুদ্ধে ৫ রানে আউট হয়েছিলেন।

এরপর হায়দ্রাবাদের বিরুদ্ধে সরফরাজ (Sarfaraz Khan) করেন অপরাজিত ১২৬, সৌরাষ্ট্রের বিরুদ্ধে ৭৫ ও ২০, তামিলনাড়ুর বিরুদ্ধে ১৬২ ও অপরাজিত ১৫ রান। অসমের বিরুদ্ধে সরফরাজ অপরাজিত ছিলেন ২৮ রানে। তবু তিনি ব্রাত্য।

অথচ টেস্ট দলে জায়গা করে নিয়েছেন সূর্যকুমার যাদব, ইশান কিষাণ’রা। সীমিত ওভারের ক্রিকেটে সূর্যকুমার যাদবের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে এই মহূর্তে ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। যদিও ওয়ানডে ক্রিকেটে তার ধারাবাহিকতা খুব একটা ভালো নয়। সাদা বলের ক্রিকেটের পারফরম্যান্স নিয়ে সূর্যকুমার টেস্ট স্কোয়াডে জায়গা করে নিলেও, তাকে সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন থাকছেই।

শুধু সূর্যকুমার নন, ইশান কিষাণের টেস্ট স্কোয়াডে ঢুকে পড়া নিয়েও প্রশ্ন উঠছে বিস্তর। যদিও পন্তের অনুপস্থিতি’তে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন বলেই কিছুটা আড়ালে চলে গিয়েছে ইশান’কে নিয়ে আলোচনা।

3sf6ffc8 sarfaraz ahmed
d40jrat8 sarfaraz ahmed

তবে ঘরোয়া রঞ্জি’তে অবিশ্বাস্য ফর্মে থাকা সরফরাজ খান’কে (Sarfaraz Khan) টপকে সূর্যকুমার টেস্ট স্কোয়াডে ঢুকে পড়ায় অবাক হয়েছেন অনেকেই। এক্ষেত্রে সূর্যকুমারের আগে সরফরাজ খানের টেস্ট দলে জায়গা পাওয়া উচিত ছিল বলেই মনে করছেন সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ’দের অনেকেই।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : অবশেষে সূর্য-ইশান’দের না খেলানো নিয়ে মুখ খুললেন ভারতের ব্যাটিং কোচ

হতাশা, ক্ষোভে ফুঁসছেন সরফরাজ নিজেও। গত শুক্রবার ঘোষণা করা ভারতীয় স্কোয়াডে নির্বাচিত না হওয়ার পরে মুম্বাইয়ের ব্যাটসম্যান সরফরাজ খান নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তার রেকর্ড শেয়ার করেন।

প্রথম স্টোরি’তে একটি গ্রাফিক্স ছিল, যেখানে সরফরাজের (Sarfaraz Khan) প্রথম-শ্রেণীর গড় ৮০.৪৭ ছিল, কমপক্ষে ৫০ ইনিংস খেলা ব্যাটসম্যান’দের মধ্যে ডন ব্র্যাডম্যানের পিছনে রয়েছেন তিনি। দ্বিতীয় স্টোরি’তে প্রথম-শ্রেণীর ক্রিকেটে মুম্বাইয়ের হয়ে তার গড় ১১০.৭৩ ছিল।

বাস্তবিক ভাবেই সরফরাজ (Sarfaraz Khan) গত কয়েক মরশুম ধরে ঘরোয়া ক্রিকেটে যে রকম ধারাবাহিক ভাবে রান করে চলেছেন, তেমন ধারাবাহিকতা দেখাতে পারেননি আর কেউই। তার পরেও মুম্বাইয়ের তরুণ এই ব্যাটসম্যান জাতীয় দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে উপেক্ষিত থাকায়, দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

এ ক্ষেত্রে পুরনো একটি প্রসঙ্গ ঘুরে ফিরে উঠে আসছে বারবার। তবে কি রঞ্জি ট্রফি’তে রান করার কোনও মূল্য নেই ? সোশ্যাল মিডিয়ায় এই প্রশ্নই তুলছেন অধিকাংশ ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুনঃ India Predicted XI vs Sri Lanka 3rd ODI  : শেষ ওডিআই’তে কি দলে জায়গা পাবেন অর্শদীপ-সুন্দর ? কারা থাকছেন ভারতের প্রথম একাদশে, জানুন বিস্তারিত