Sarfaraz Khan : দলে নেওয়ার আশ্বাস দিয়েও নেওয়া হয়নি তাকে ! ক্ষোভে ফেটে পড়লেন সারফরাজ

0
23
Sarfaraz Khan : ‘Met selectors after century in Ranji final. Chetan Sharma asked me…’: Sarfaraz Khan’s stunning ‘Bangladesh’ revelation
Sarfaraz Khan : ‘Met selectors after century in Ranji final. Chetan Sharma asked me…’: Sarfaraz Khan’s stunning ‘Bangladesh’ revelation

আমি (Sarfaraz Khan) যেখানেই যাই সেখানেই আমায় শুনতে হয় যে আমি শীঘ্রই ভারতীয় দলের হয়ে খেলবো। কিন্তু, একটানা রান করা সত্ত্বেও, প্রতিবারই টিম ইন্ডিয়ার দল নির্বাচনের সময় আমার নাম সেই তালিকায় দেখতে পাই না, যা দেখার পরে চরম হতাশ হয়ে যাই আমি। সম্প্রতি নিজের এই যন্ত্রণার কথা নিজ মুখেই জানালেন সরফরাজ খান।

গতবছর মুম্বইায়ের এই ব্যাটসম্যান (Sarfaraz Khan) ঘরোয়া ক্রিকেটে এমন এক পাহাড় সমান রান করেছিলেন যা দেখে বহু বিশেষজ্ঞরাই তাকে ভারতের ব্র্যাডম্যান বলতে শুরু করেছিলেন। কিন্তু যখন টিম ইন্ডিয়াতে নির্বাচনের কথা আসে, তখন তিনি নির্বাচকদের মানদণ্ড অনুযায়ী থাকতেই পারেন না।

সম্প্রতি, যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২ টেস্টের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হয়েছিল, তখন সরফরাজ (Sarfaraz Khan) আশাবাদী ছিলেন যে এবার তার নম্বর হয়তো আসবে। কিন্তু সেটি আর হয়ে ওঠেনি। তার পুরানো সঙ্গী এবং বন্ধু সূর্যকুমার যাদব টেস্ট দলে জায়গা পেলেও আবারও সরফরাজকে হতাশ হতে হয়েছে এবং এবার নিজের এই চরম হতাশার কথা খোলাখুলি জানালেন তিনি।

প্রসঙ্গত, ২০১৯ সাল থেকে মুম্বাইয়ের এই ব্যাটসম্যান ২২ টি ইনিংসে ১৩৪.৬৪ গড়ে নয়টি সেঞ্চুরি, পাঁচটি হাফ সেঞ্চুরি, দুটি ডাবল সেঞ্চুরি এবং একটি ট্রিপল সেঞ্চুরি সহ ২২৮৯ রান করেছেন। এই কারণেই ক্রিকেট ভক্তরা সরফরাজ খানকে ‘ভারতের ব্র্যাডম্যান’ বলে অভিহিত করেছে। তবে এই বিধ্বংসী  পারফরম্যান্সের পরও যদি তিনি ভারতীয় দলে সুযোগ না পান, তাহলে যে কোনও খেলোয়াড়ই হতাশ হবেন। তাই বিশেষজ্ঞরা মনে করেন সরফরাজ খানের হতাশাও যুক্তিযুক্ত।

টিম ইন্ডিয়ার নির্বাচনের পরে সাংবাদিকদের সঙ্গে একটি কথোপকথনে, সরফরাজ নির্বাচকদের দ্বারা উপেক্ষিত হওয়ায় তার বেদনা প্রকাশ করেছিলেন। সরফরাজ খান (Sarfaraz Khan) বলেন,

“দল নির্বাচনের পরের দিন, আমি অসম থেকে দিল্লি এসেছিলাম (রঞ্জি ট্রফি ম্যাচের পরে) এবং সারা রাত ঘুমাতে পারিনি। আমি নিজেকে প্রশ্ন করেছিলান যে কেনও আমি সেখানে নেই (স্কোয়াডে)। আমার নাম নেই কেন ?”

সরফরাজ খান (Sarfaraz Khan) আরও বলেন,

“তবে দলে জায়গা না পেলেও, আমি অনুশীলন ছাড়বো না। ডিপ্রেশনে যাবো না। আমি চেষ্টা করতে থাকবো।”

কিন্তু কোথাও না কোথাও তারও খারাপ লাগে বলে স্বীকার করেছেন সরফরাজ। কারণ তিনিও একজন মানুষ, তারও কষ্ট হয়। সরফরাজ বলেন,

“আমি পুরোপুরি ভেঙে পড়েছিলাম। যে কারো জন্য এটা স্বাভাবিক, বিশেষ করে এত রান করার পর। আমিও মানুষ, যন্ত্র হয়। আমারও অনুভূতি আছে। আমি আমার বাবার সঙ্গে এই নিয়ে কথা বলেছি এবং তিনি দিল্লিতে এসেছেন।”

এই ডানহাতি ব্যাটসম্যান (Sarfaraz Khan) বিশ্বাস করেন যে তাঁও সময় আসবে এবং তিনিও ভারতের হয়ে খেলবেন। সরফরাজ খান বলেছিলেন যে প্রথমে তিনি মুম্বাই দলে যোগ দেওয়ার কথা বলতেন এবং তিনি এখন টিম ইন্ডিয়াতে জায়গা করার বিষয়ে কথা বলছেন।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : এটা বিরাট কোহলির বিশ্বকাপ হতে পারে, অনুমান প্রাক্তন শ্রীলঙ্কার অলরাউন্ডারের

টিম ইন্ডিয়াতে নির্বাচিত না হওয়ার পিছনে কি ইন্ডিয়া এ পারফরম্যান্স ছিল ? নাকি তার ফিটনেস। এই প্রশ্নের জবাবে সরফরাজ বলেন, টিম ইন্ডিয়াতে নির্বাচিত হওয়ার জন্য আর কী করতে হবে ? রঞ্জি ট্রফিতে ২ দিন ব্যাট করার পর পরের দুদিন ফিল্ডিং। ইয়ো-ইয়ো পরীক্ষাও পাশ করেছেন।

যদি ভারত-এ-এর পারফরম্যান্সই নির্বাচনের মাপকাঠি হয়, তবে পৃথ্বী শ কীভাবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পেলেন ? যদিও তিনি ভারত-এ-এর হয়ে ম্যাচ খেলেননি। অতীতে, নির্বাচকরা ভারত-এ পারফরম্যান্স ছাড়াই টিম ইন্ডিয়াতে বিশেষ খেলোয়াড় বাছাই করেছেন।

এদিন সরফরাজ (Sarfaraz Khan) আরও একটি ঘটনার কথা বলেছেন। যখন তিনি বেঙ্গালুরুতে রঞ্জি ট্রফরি ফাইনাল খেলতে গিয়েছিলেন তখন তাকে বলা হয়েছিল যে তিনি বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা পেতে পারেন, এবং তাকে সেই ভাবে প্রস্তুত থাকতেও বলা হয়েছিল। তবে এরপরে সেটা আর হয়নি।

সেই সময়ে নির্বাচক প্রধান চেতন শর্মার সঙ্গে তার দেখা হয়েছিল, তখন নাকি তিনি সরফরাজকে (Sarfaraz Khan) বলেছিলেন যে, ভালো জিনিস খুব দেরিতে আসে। সরফরাজ যেন অপেক্ষা করেন। চেতন শর্মা বলেছিলেন যে ভারতীয় দলে তার জায়গা প্রায় নিশ্চিত হয়ে এসেছে। তবে তারপরেও দলে জায়গা হয়নি সরফরাজের যার পরে ভেঙে পড়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : সঞ্জু কোথায় ? জবাবে সূর্যের প্রতিক্রিয়া ভাইরাল সোশ্যাল মিডিয়ায়