Sandeep Lamichhane : অবশেষে জামিন পেলেন ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানে

0
18
Sandeep Lamichhane : Nepal court grants bail for rape accused cricketer Sandeep Lamichhane
Sandeep Lamichhane : Nepal court grants bail for rape accused cricketer Sandeep Lamichhane

নেপাল ক্রিকেটের ‘পোস্টার বয়’ সন্দীপ লামিচানে (Sandeep Lamichhane)। বর্তমান সময়তে গোটা বিশ্বে নেপালের ক্রিকেটের যে পরিচিতি তৈরি হয়েছে, সেখানে অনেকটাই অবদান রয়েছে এই স্পিনারের। সেই তিনিই গ্রেফতার হয়েছিলেন ধর্ষণের দায়ে।

দেশে ফেরার পরে এক নাবালিকা’কে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তাকে (Sandeep Lamichhane)। এবার নেপালের আদালতে কিছুটা হলেও স্বস্তি পেলেন তিনি। আদালতের তরফে তার জামিন মঞ্জুর করা হয়েছে। ফলে জেল হেফাজত থেকে দীর্ঘদিন বাদে মুক্তি পেতে চলেছেন সন্দীপ লামিচানে।

প্রসঙ্গত, ১৭ বছর বয়সি এক নাবালিকা নেপালি মেয়ের তরফে লামিচানের (Sandeep Lamichhane) বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। কাঠমান্ডু’র পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয় যে রাজধানীর এক হোটেলেই এক নাবালিকা’কে ধর্ষণ করেছেন লামিচানে। ফলে ২০২২ সালের সেপ্টেম্বর মাসেই লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

ফলে নেপালের সিনিয়র দলের অধিনায়কত্বও হারাতে হয়েছিল তাকে। এমনকি অস্ট্রেলিয়া’র ঘরোয়া টি-২০ লিগ  বিগ ব্যাশ’কে মাঝপথেই আলবিদা জানাতে হয়েছিল সন্দীপ লামিচানে’কে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : আবারও জাতীয় দলে ফিরতে পেরে মনের উচ্ছাসা ইন্সটাগ্রাম স্টোরি’র মাধ্যমে প্রকাশ করলেন পৃথ্বী শ

প্রসঙ্গত, সম্প্রতি প্যাটান হাইকোর্ট লামিচানের জামিন মঞ্জুর করেছে। কোর্টের সূত্র মারফত জানা গিয়েছে বিপুল অর্থের বিনিময়ে জামিন দেওয়া হচ্ছে লামিচানে’কে।

গত বছর অক্টোবর মাসেই লামিচানে’কে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছিল। উল্লেখ্য একটা সময় আইপিএলে ও খেলেছেন লামিচানে (Sandeep Lamichhane)। দিল্লি ক্যাপিটালস দলের হয়ে খেলেছেন তিনি। বিচারপতি ধ্রুবরাজ নন্দ, রমেশ ধাক্কালের যৌথ বেঞ্চ সিদ্ধান্ত নেয় যে লামিচানে’কে জামিন দেওয়া হোক।

গতবছর ৫ ই সেপ্টেম্বর ঘটে যাওয়া এই ঘটনার ফলে গ্রেফতার হতে হয় লামিচানে’কে। লামিচানে ফেসবুকে পোস্ট করেও জানান পুলিশ’কে সম্পূর্ণ রকম সহযোগিতা করবেন তিনি (Sandeep Lamichhane)। তবে জামিন পেলেও নিয়মিত হাজিরা দিতে হবে কোর্ট এবং থানায়। কোর্ট জানিয়েছে বিনা অনুমতি’তে দেশের বাইরে যাওয়া যাবে না।

আরও পড়ুনঃ IND vs SL 2023 : রোহিতের শানাকা’র রান-আউট আপিল প্রত্যাহার করায় ভীষণ চটলেন অশ্বিন, বললেন….