EPL : গোলের সেঞ্চুরি করলেন লিভারপুল তারকা সাদিও মানে

0
33
Sadio Mane became only the 18th player in Liverpool's history to score a century of goals
Sadio Mane became only the 18th player in Liverpool's history to score a century of goals

শনিবার নয়া রেকর্ড স্থাপন করলেন লিভারপুলের সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানে। এদিন লিভারপুলের হয়ে গোলের সেঞ্চুরি ক‍রে ফেলন তিনি। পাশাপাশি বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে একই প্রতিপক্ষের বিরুদ্ধে টানা নয় ম‍্যাচে গোল ক‍রার নজির গড়েন তিনি।

এদিন অ্যানফিল্ডে ঘরের মাঠে ক্রিস্টাল প‍্যালেস’কে ৩-০ গোলে হারিয়ে দেয় লিভারপুল। ১৮ তম লিভারপুলের ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি করার নজির গড়েছেন তিনি। বর্তমান স্কোয়াডে তার পাশাপাশি এই রেকর্ড দখলে আছে মহম্মদ সালাহ’র।

অন‍্যম‍্যাচে, ঘরের মাঠে প্রিমিয়ার লিগের ম‍্যাচে সাউথহাম্পটনের সঙ্গে গোল শূন্য ড্র করলো ম‍্যানচেস্টার সিটি। যদিও গোটা ম‍্যাচ জুড়ে দাপট অব‍্যাহত ছিলো সিটি’রই। একাধিক গোল করার সুযোগ মিস করে ইকাই গুন্দোগান এবং রাহিম স্টার্লিং।

ম‍্যাচের ৬১ মিনিটে পেনাল্টি দেওয়া হয় সাউথহাম্পটন’কে অ্যাডাম অ্যামস্ট্রং’কে কাইল ওয়াকার ফাউল করলে। এমনকি কাইল ওয়াকার’কে দেখানো হয় লাল কার্ড। যদিও পরবর্তী সময়ে রিভিউ করা হলে বাতিল হয় সেই সিদ্ধান্ত।

আরও পড়ুনঃ EPL : সাউথহাম্পটনের সঙ্গে গোল শূন্য “ড্র” করলো ম‍্যানচেস্টার সিটি

ম‍্যাচের একেবারে শেষ মুহূর্তে ফিল ফডেনের হেডে করা বল ফিরলে তা জালে জড়িয়ে জয়লাভ করেছে ম‍্যান সিটি, এমনটাই তৈরী হয়েছিল সম্ভাবনা। কিন্তু রিভিউ করলে সেই সিদ্ধান্ত বাতিল করে দেওয়া হয়।

গত ৩১ টি লিগের ম‍্যাচের মধ্যে এই প্রথম ড্র করলো ম‍্যানসিটি। এইমুহুর্তে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে আছে তারা ১০ পয়েন্ট নিয়ে। অন‍্যদিকে প্রিমিয়ার লিগে এখনও জয় অধরা সাউথহাম্পটনের। ৪ পয়েন্ট নিয়ে ১৫ নম্বর স্থানে আছে তারা।

আরও পড়ুনঃ সুস্থ আছেন পেলে