Sachin Tendulkar : “সচিন তেন্ডুলকর সব জানে, কিন্তু …” , আর্থিক অনটনের মধ‍্যে থাকায় ফের বন্ধু’কে স্মরণ ক‍রলেন বিনোদ কাম্বলি 

0
48
Sachin Tendulkar : 'Sachin knows everything but...': Vinod Kambli opens up on his financial crisis
Sachin Tendulkar : 'Sachin knows everything but...': Vinod Kambli opens up on his financial crisis

ভারতীয় ক্রিকেট বোর্ডের (Sachin Tendulkar) থেকে প্রাপ্ত পেনশন ছাড়া তার আর কোনও আলাদা আর্থিক উপার্জনের উৎস নেই, তাই দারুণ সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিনোদ কাম্বলি

৫০ বছর বয়সী কাম্বলি’কে শেখ বারের মতো কোচের পদে দেখা গেছিলো ২০১৯ সালে টি ২০ মুম্বই লিগ চলাকালীন। এরপর করোনা আসায় গোটা পরিস্থিতি বদলে যায়। এখন কাম্বলি’র ভরসা বোর্ডের তরফে পাওয়া ৩০,০০০ হাজার টাকার পেনশন। একটা সময় অবধি নেরুলের Tendulkar Middlesex Global Academy- তে কোচিং করাতেন, কিন্তু বর্তমানে তা বাড়ি থেকে অনেক দুর হয়ে পরায় কাম্বলির পক্ষে ওতোটা দুরে গিয়ে কোচিং করানো সম্ভব হয়ে উঠছেনা। (Sachin Tendulkar)

“একটা সময় ভোর ৫ টায় উঠে যেতাম। ডি ওয়াই পাতিলে গাড়ি ভাড়া করে যেতে হতো। এরপর বিকেলে আবার বিকেসি’র মাঠে অনুশীলন করতাম, গোটা বিষয়টির জন্য প্রচণ্ড চাপ হয়ে যাচ্ছিলো। আমি বর্তমানে অবসরপ্রাপ্ত ক্রিকেটার। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আসা পেনশনের উপ‍র আমার যাবতীয় নির্ভরতা। এই একটা ইনকাম সোর্সের উপর আমার গোটা পরিবার চলে, যার জন্য আমি অনেক অনেক ধন্যবাদ জানাই ভারতীয় ক্রিকেট বোর্ড’কে।

আমি মুম্বই ক্রিকেট সংস্থার কাছে সাহায‍্যের আশ্বাস নিয়ে গেছিলাম। আমি তাদের কাছে কাজ চাইতাম, বলতাম যদি কোনও ভাবে কিছুর একটা ব‍্যবস্থা করা যায়। মুম্বইয়ের ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। আমি গোটা জীবন’টাকেই খেলার প্রতি নিয়োজিত করেছিলাম। খেলা ছাড়ার পরে জীবন চালানোর জন্য কিছু একটা কাজের প্রয়োজন হয়। আমি মুম্বই ক্রিকেট সংস্থার থেকে সেই সাহায্যটা চাই, আমার একটা কাজের ব‍্যবস্থা করে দেওয়া হোক।” – Midday কে দেওয়া একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কাম্বলির। (Sachin Tendulkar)

আরও পড়ুনঃ NED VS PAK 2022 : নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলেও দলের উপর নারাজ পাক অধিনায়ক বাবর আজম

এরপর স্বাভাবিক ভাবেই সেখানে প্রশ্ন উঠেছিল, তার বর্তমান এই অবস্থা সম্পর্কে তার বন্ধু সচিব তেন্ডুলকর অবগত কিনা, কাম্বলি বলেন,

“সচিন আমার অবস্থা সম্পর্কে সব কিছু জানে, কিন্তু বিষয় হলো আমি ওর থেকে কিছু’ই আশা করিনা। ও আমাকে Tendulkar Middlesex Global Academy তে কাজ দিয়েছিল, সেই কাজ করে দারুণ খুশি হয়েছিলাম আমি। ও আমার খুব ভালো বন্ধু, আজীবন ভালো বন্ধু হয়েই থাকবে।” (Sachin Tendulkar)

দেশের হয়ে ১০৪ টে ওয়ানডে, ১৭ টা টেস্ট ম্যাচ খেলেছিলেন কাম্বলি। ১৯৯১ থেকে ২০০০ সাল অবধি সব ধরনের ফর্ম‍্যাট মিলিয়ে তার রান সংখ্যা ৩৫৬১, আছে চারটি টেস্ট সেঞ্চুরি এবং দুটো ওয়ানডে সেঞ্চুরি।

আরও পড়ুনঃ FIFA bans AIFF : সেই অন্ধকারে’ই পরে থাকলো ভারতের ফুটবল ভবিষ্যৎ, স্থগিত সুপ্রিম কোর্টের শুনানি