Sachin Tendulkar : অর্জুনের ছোটোবেলাটা সহজ ছিলো না, ছেলের অভিষেক সেঞ্চুরির পর আবেগী সচিন

0
513
Sachin Tendulkar :
Sachin Tendulkar : "Arjun has not led a normal childhood” – Sachin Tendulkar reacts to son’s maiden century on FC debut

Sachin Tendulkar – অবশেষে ছেলে অর্জুন তেন্ডুলকরের রঞ্জি অভিষেকে সেঞ্চুরি করা নিয়ে মুখ খুললেন বাবা সচিন তেন্ডুলকর। বুধবার গোয়ার হয়ে রঞ্জি অভিষেক করেছিলেন অর্জুন তেন্ডুলকর। রাজস্থানের বিপক্ষে অভিষেক ম‍্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি।

সচিন বলেছেন ক্রিকেটারের সন্তান হওয়ার সুবাদে অর্জুন তেন্ডুলকরের ছোটোবেলাটা নর্ম‍্যাল ছিলোনা কখনও। এর আগেও তিনি সংবাদ মাধ‍্যমের কাছে অনুরোধ করেছিলেন অর্জুন কে অর্জুনের মতো করে বড়ো হতে দিন। তার উপর প্রত‍্যাশার পারদ চড়াতে মানা করেছিলেন তিনি। (Sachin Tendulkar)

সম্প্রতি Infosys at 40 তে বক্তব্য রাখা কালীণ সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) বলেছিলেন,

“অর্জুনের ছোটোবেলাটা সাধারণ ছিলো না। কারণ সে একজন ক্রিকেটারের সন্তান। তাই আমি যখন অবসর নিয়েছিলাম, তখন মুম্বইতে সাংবাদিকদের বলেছিলাম অর্জুন কে ক্রিকেটটা ভালোবাসতে দিন। তাকে খেলার সুযোগ করে দিন।”

তিনি আরও বলেন, (Sachin Tendulkar)

“ওর পারফরম্যান্সের পর আপনারা আপনাদের বক্তব্য রাখতেই পারেন, কিন্তু কখনও ওর উপর চাপ তৈরী করবেন না, কারণ আমার বাবা মা কখনও আমার উপর চাপ তৈরী করিনি।”

সচিন (Sachin Tendulkar) বলেছেন বাবা হিসেবে তিনি শুধুমাত্র অর্জুন কে শুধুমাত্র খেলতে উজ্জীবিত করে থেমে থাকেননি, পাশাপাশি বলে দিয়েছিলেন সচিন তার বাবা হওয়ার জন্য সমস্ত চ‍্যালেঞ্জ মোকাবেলা করতে তিনি যেনো প্রস্তুত থাকেন, তার বক্তব্য,

“আমার বাবা মা আমাকে সব সময় নিজেকে প্রকাশ করার স্বাধীনতা টুকু দিয়েছিলেন। কখনও কোনও প্রত‍্যাশা রাখেননি তারা। সব সময় উৎসাহ এবং সাহস জুগিয়েছে তারা‌। আমিও আমার ছেলেকে তাই বলেছি। বার বার বলেছি সামনের চ‍্যালেঞ্জ মস্তো বড়ো।”

প্রসঙ্গত, সংশ্লিষ্ট ম‍্যাচে সাত নম্বরে ব‍্যাট করতে নেমে সুইয়াশ প্রভুদেশাইয়ের সাথে ষষ্ঠ উইকেটে গুরুত্বপূর্ণ পার্টনারশিপ জোড়েন অর্জুন। ২০১ রানে ৫ উইকেট হারিয়েছিলো গোয়া, দল রীতিমতো চাপের মুখে তখন, যখন ব‍্যাট করতে নেমেছিলেন অর্জুন।

১১ ই ডিসেম্বর, ১৯৮৮ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে তৎকালীন বম্বের (বর্তমান মুম্বই) হয়ে গুজরাটের বিরুদ্ধে রঞ্জি অভিষেকে সেঞ্চুরি করেছিলেন সচিন তেন্ডুলকর।

এর আগে মুম্বইয়ের রঞ্জির দলে সুযোগ হয়েছিলো অর্জুন তেন্ডুলকরের। কিন্তু কখনও প্রথম একাদশে জায়গা হয়নি তার গোটা মরশুম জুড়ে।

গোয়ার হয়ে সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতে বাঁ হাতি সিমার আট উইকেট নিয়েছিলেন, তিনটি ম‍্যাচে নট আউট ছিটকে, এছাড়া সৈয়দ মুস্তাক আলী ট্রফির সাত ম‍্যাচে দশ উইকেট নিয়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ Fernando Santos : পর্তুগালের কোচের পদ ছাড়লেন স‍্যান্টোস

আগামী ২৩ শে ডিসেম্বর কোচিতে বসতে চলেছে  আইপিএল ২০২৩ সালের মিনি নিলাম। অবশ্য তার আগে পাঁচ বারের আইপিএল চ‍্যাম্পিয়ান মুম্বইয়ের এই তারকা ক্রিকেটার পূত্রকে দলে ধরে রেখেছে ৩০ লাখ টাকার বিনিময়ে।

২০২১ সালে মুম্বই ফ্রাঞ্চাইজি’কে দলে নিয়েছিলো‌। কিন্তু এখনও অবধি আইপিএল অভিষেক হয়নি। তাই চলতি রঞ্জিতে ট্রফিতে গোয়ার হয়ে নজরকাড়া পারফরম্যান্স দেওয়ার মধ্যে এম আই এর টিম ম‍্যানেজমেন্টের নজরকাড়ার চেষ্টা করবেন তিনি।

সম্প্রতি একটা সাক্ষাৎকার প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান বলেছিলেন অর্জুন খুব পরিশ্রমী একজন ক্রিকেটার, কিন্তু নিজেকে প্রমাণ করতে হবে ওর। তিনি বলেন,

“নেটে ঘন্টার পর ঘন্টা অর্জুনের সাথে কাটিয়েছি, বেশ কিছু উইকেট নেওয়ার ট্রিক্স শিখিয়েছি, ভীষণ পরিশ্রমী একজন ক্রিকেটার ও, যে শিখতে চায় সব সময়, আমার ওর এই ব‍্যাপারটা খুব ভালো লাগে। সচিন তেন্ডুলকরের সন্তান হওয়ার চাপ আজীবন থেকে যাবে ওর উপর। এটাকে নিয়ে আজীবন বেঁচে থাকতে হবে ওকে। এটাই ওকে বড়ো ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করবে‌‌।”

MI current squad: Rohit Sharma (captain), Tim David, Ramandeep Singh, Tilak Varma, Suryakumar Yadav, Ishan Kishan, Tristan Stubbs, Dewald Brevis, Jofra Archer, Jasprit Bumrah, Arjun Tendulkar, Arshad Khan, Kumar Kartikeya, Hrithik Shokeen, Jason Behrendorff, and Akash Madhwal.

Purse remaining: INR 20.55 crore

Overseas slots remaining: Three

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : কূলদীপ যাদবের টি টোয়েন্টি বিশ্বকাপে খেলা উচিত ছিলো, মত ওয়াসিম জাফরের