RutuRaj Gaikwad : সতীর্থের সাথে ম‍্যাচের সেরা পুরস্কার ভাগ করে নিলেন রুতরাজ গায়কোয়াড়

0
8
RutuRaj Gaikwad : Ruturaj Gaikwad shares man of the match award with teammate
RutuRaj Gaikwad : Ruturaj Gaikwad shares man of the match award with teammate

RutuRaj Gaikwad – চলতি বিজয় হাজারে ট্রফিতে মন জয় করে নিলেন রুতরাজ গায়কোয়াড়। ম‍্যাচের সেরা পুরস্কার তিনি ভাগ করে নিলেন সতীর্থ রাজবর্ধন হানগারগেকারের সাথে। রুতরাজ নিজে ম‍্যাচ প্রেজেন্টেটার’কে রাজবর্ধনকে পুরস্কার বিতরণী মঞ্চে ডেকে নিতে বলেন।

এদিন, বিজয় হাজারে ট্রফির ইতিহাসে অন‍্যতম সেরা ইনিংস’টি খেললেন মহারাষ্ট্রের রুতরাজ গায়কোয়াড়। উত্তর প্রদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে ১৫৯ বলে ২২০ রান করেন তিনি। এই ইনিংস খেলাকালীণ এক ওভারে সাতটি ছয় মারেন রুতরাজ।

আহমেদাবাদের সর্দার প‍্যাটেল স্টেডিয়ামের বি গ্রাউন্ডে এদিন টসে জিতে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় উত্তর প্রদেশ। এই সিদ্ধান্ত কাজে লাগে ইউপির, কারণ অঙ্কিত রাজপুত এবং কার্তিক ত‍্যাগিরা শুরু থেকেই দারুণ বোলিং করছিলেন এদিন, দ্রুত আউট হয়ে যান মহারাষ্ট্রের রাহুল ত্রিপাঠী এবং সত‍্যজিৎ বচ্ছভ, ১২.৪ ওভারের মাথায় ৪১ রান ২ উইকেট হারিয়ে ভীষণ চাপে পরে যায় রুতরাজের (Ruturaj Gaikwad) ইউপি।

একটা সময় মনে হচ্ছিলো আড়াইশোর কাছাকাছি কোনও স্কোর করবে মহারাষ্ট্র। কিন্তু রুতরাজ গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) বিধ্বংসী ইনিংস সবকিছু ওলট পালট করে দেয়। যার প্রভাবে ৩৩০ রান তোলে মহারাষ্ট্র।

আরও পড়ুন : FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে গেলো ব্রাজিল, পর্তুগাল

এদিন কেরিয়ারের প্রথম লিস্ট ‘এ’ ডবল সেঞ্চুরি করেন রুতরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। ১০ টা চার এবং ১৬ টা ছয় মারেন তিনি এই ইনিংস খেলার পথে। শিভা সিংকে সাতটি ছক্কা মারেন রুতরাজ। শেষ ওভারে কার্তিক ত‍্যাগী’কেও দুটো ছক্কা মারেন। ৫০ ওভার শেষে ৩৩০ রান তোলে মহারাষ্ট্র ৫ উইকেট হারিয়ে।

এদিন লিস্ট এ’র ক্রিকেটের ইতিহাসে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এক ওভারে সাতটি ছক্কা মারার নজির স্থাপন করেন রুতরাজ।

আরও পড়ুন : FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের মঞ্চে সঞ্জু স‍্যামসন’কে খেলার সুযোগ না দেওয়ার প্রতিবাদ