Ruturaj Gaikwad : এক ওভারে সাত ছক্কা মেরে ইতিহাস গড়লেন রুতরাজ গায়কোয়াড় 

0
917
Ruturaj Gaikwad made history by hitting seven sixes in one over
Ruturaj Gaikwad made history by hitting seven sixes in one over

Ruturaj Gaikwad – সোমবার বিজয় হাজারে ট্রফির ইতিহাসে অন‍্যতম সেরা ইনিংস’টি খেললেন মহারাষ্ট্রের রুতরাজ গায়কোয়াড়। উত্তর প্রদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে ১৫৯ বলে ২২০ রান করেন তিনি। এই ইনিংস খেলাকালীণ এক ওভারে সাতটি ছয় মারেন রুতরাজ।

আহমেদাবাদের সর্দার প‍্যাটেল স্টেডিয়ামের বি গ্রাউন্ডে এদিন টসে জিতে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় উত্তর প্রদেশ। এই সিদ্ধান্ত কাজে লাগে ইউপির, কারণ অঙ্কিত রাজপুত এবং কার্তিক ত‍্যাগিরা শুরু থেকেই দারুণ বোলিং করছিলেন এদিন, দ্রুত আউট হয়ে যান মহারাষ্ট্রের রাহুল ত্রিপাঠী এবং সত‍্যজিৎ বচ্ছভ, ১২.৪ ওভারের মাথায় ৪১ রান ২ উইকেট হারিয়ে ভীষণ চাপে পরে যায় রুতরাজের (Ruturaj Gaikwad) ইউপি।

একটা সময় মনে হচ্ছিলো আড়াইশোর কাছাকাছি কোনও স্কোর করবে মহারাষ্ট্র। কিন্তু রুতরাজ গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) বিধ্বংসী ইনিংস সবকিছু ওলট পালট করে দেয়। যার প্রভাবে ৩৩০ রান তোলে মহারাষ্ট্র।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : ‘সিনিয়র’রা যখন জুনিয়র’, সোশ্যাল মিডিয়ায় মজার পোস্ট শ্রেয়স আইয়ারের

এদিন কেরিয়ারের প্রথম লিস্ট ‘এ’ ডবল সেঞ্চুরি করেন রুতরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। ১০ টা চার এবং ১৬ টা ছয় মারেন তিনি এই ইনিংস খেলার পথে। শিভা সিংকে সাতটি ছক্কা মারেন রুতরাজ। শেষ ওভারে কার্তিক ত‍্যাগী’কেও দুটো ছক্কা মারেন। ৫০ ওভার শেষে ৩৩০ রান তোলে মহারাষ্ট্র ৫ উইকেট হারিয়ে।

এদিন লিস্ট এ’র ক্রিকেটের ইতিহাসে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এক ওভারে সাতটি ছক্কা মারার নজির স্থাপন করেন রুতরাজ।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বৃষ্টির জেরে বারবার পন্ড ম‍্যাচ, রাগে ছাদ দেওয়া মাঠে খেলার দাবি করে বসলেন শুভমান গিল