India vs Australia 2022 : নাগপুরের মাঠে ঝড় তুলে নিজেই অবাক রোহিত শর্মা, বললেন …

0
23
Rohit Sharma was named
Rohit Sharma was named "Man of the Match" after playing a storming innings in India vs Australia 2022 t20 series 2nd match

শুক্রবার নাগপুরে ৬ উইকেটে সিরিজের (India vs Australia 2022) দ্বিতীয় টি ২০ ম‍্যাচে জয় পেয়ে সমতায় ফিরলো ভারত। ম‍্যাচে ঝোড়ো ইনিংস খেলে “ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ” নির্বাচিত হয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এমন পাওয়ার হিটিং ইনিংস খেলে নিজেই অবাক “হিটম‍্যান।”

রোহিতের ২০ বলে অপরাজিত ৪৬* রানের ইনিংস এদিন ভারত’কে (India vs Australia 2022) ৯১ রানের টার্গেট চেজ করতে সাহায্য করেছিল। এরফলে বিদর্ভ ক্রিকেট সংস্থার মাঠে সিরিজে ১-১ সমতায় ফিরলো ভারত।

“আসলে আমি নিজেও অবাক হয়েছি এমন ইনিংস খেলে। সত‍্যি কথা বলতে এমনটা যে খেলবো আশা করিনি, তবে খুবই খুশি হয়েছি এরকম খেলে। গত ৮-৯ মাস ধরে এরকম খেলে আসছি। আসলে ছোটো ম‍্যাচে খুব বিশেষ একটা পরিকল্পনা করে খেলা যায়না।”

– খেলা শেষে পুরস্কার বিতরণী মঞ্চে (India vs Australia 2022) এসে এমনটাই বলেছেন রোহিত।

বর্ষার জেরে এদিন ৮ ওভারের ম‍্যাচ (India vs Australia 2022) খেলা হয়েছিল। এদিন শুরু’তেই নির্ভরতা এনে দেওয়ার জন্য দলের বোলারদের প্রশংসা করেছেন রোহিত, হর্ষল প‍্যাটেলের ফর্মের ভরাডুবির জন্যে চোট সারিয়ে সদ‍্য দলে ফেরাকে দায়ী করেছেন তিনি, এদিন খেলা শেষে অধিনায়কের সহানুভূতি পেয়েছেন হর্ষল।

“আমরা ভালো বোলিং করেছি। পরের দিকে শিশির পড়েছিলো, তার জন্যে কিছু ফুলটস করতে দেখা গেছে হর্ষল’কে। পিঠের চোট সারিয়ে বেশ কিছু মাস বাদে খেলতে নামাটা সব সময়’ই খুব কঠিন একটা বিষয়। বোলিং নিয়ে খুব বেশি কিছু বলবোনা, ঠিক সময় উইকেট তুলেছে বোলাররা। হর্ষলের পারফরম্যান্স নিয়ে বিশেষ কাটাছেঁড়া করার কিছু নেই, ও আপাতত খেলাটা উপভোগ করুক। আক্সার’কে যেকোনো সময় বোলিং করানো যায়, এর ফলে বাদবাকি বোলারদের আমি ইচ্ছা মতো ব‍্যবহার করতে পারছি, ও পাওয়ার প্লে’তে বোলিং করলে আমি পেসারদের মাঝের ওভার গুলো’তে বোলিং করিয়ে নিতে পারবো, আমি ওর ব‍্যাটিং টা দেখতে চাই আবার।”

সতীর্থ দীনেশ কার্তিকের প্রশংসা’ও করেছেন রোহিত এদিন বলেছেন –

“ডিকে ম‍্যাচ ফিনিশ করায় ভীষণ খুশি আমি। একটা সময় মনে হচ্ছিলো ঋষভ পন্তকে নামাই, কিন্তু মনে হচ্ছিলো স্যামস অফ কাটার করবে, তাই ডিকে’কে নামাই, তারপর ও নিজের কাজটা করে দিয়েছে।”

৮ ওভারে ৯১ রানের টার্গেট, ভারতের প্রয়োজন ছিলো একটা ঝোড়ো শুরুয়াত (India vs Australia 2022), আর সেটাই এদিন করে দেখিয়েছেন দেশের অধিনায়ক। হিট‍ম‍্যানের সৈজন‍্যে প্রথম ওভারেই ২০ রান তোলে ভারত। প্রথম ওভারে হ্যাজেলউড’কে দুটো ছক্কা মারেন রোহিত, রাহুল মারেন একটি ছক্কা। বর্ষা বিঘ্নিত ম‍্যাচ ৮ ওভারের জন্যে খেলা হয়।

আরও পড়ুনঃ MS Dhoni : ‘ক্যাপ্টেন কুল’এর সবসময় কুল থাকার আসল কারন কি, তা জানালেন ধোনি নিজেই 

রোহিত এদিন অপ্রতিরোধ্য ছিলো, দ্বিতীয় ওভারে প‍্যাট কামিন্স’কে ১০ রান মারেন তিনি। এরপর অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ, অ্যাডাম জাম্পা’কে বোলিং করতে আনেন, তিনি১০ রানে ফিরিয়ে দেন রাহুল’কে। এরপর কোহলি এসে রোহিত শর্মার সাথে জুঁটি বেধেঁ দলের স্কোর’কে ৫০ রানে পৌঁছে দেন (India vs Australia 2022)।

ফের জাম্পা এসে ভারত শিবিরে (India vs Australia 2022) ভাঙন ধরান। কোহলি’কে ১১ রানে ফেরান তিনি। পরের বলে সূর্য কুমার যাদব’কে ফিরিয়ে ম‍্যাচ জমিয়ে দেন। এমন সময় ভারতের একটা পার্টনারশিপের প্রয়োজন ছিলো, সেই কাজ করতে অধিনায়কের সাথে ক্রিজে যোগ দেন হার্দিক পান্ডিয়া। দুজনে ১২ বলে ২৩ রান জোড়েন।

এরপর কামিন্স এসে তুলে নেন হার্দিক পান্ডিয়ার উইকেট। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ১০ রান, পরপর দুই বলে একটি ছক্কা আর একটি চার মেরে ম‍্যাচ শেষ করে দিয়ে আসেন দীনেশ কার্তিক। ৭.২ ওভারে ৬ উইকেটে জয়লাভ করে নেয় ভারত।

ম‍্যাচে টসে জিতে প্রথমে অস্ট্রেলিয়া’কে ব‍্যাটিং করতে পাঠায় ভারত অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় ওভারে ম‍্যাজিক‍্যাল পারফরম্যান্স দেন আক্সার প‍্যাটেল। বিরাট কোহলি রান আউটে ফেরান ক‍্যামেরুন গ্রীন’কে, এরপর ম‍্যাক্সওয়েল’কে আউট করে দেন তিনি। প্রথম ম‍্যাচের মতো দ্বিতীয় ম‍্যাচেও আক্সারের দাপট ছিলো অব‍্যাহত। শেষ অবধি ওয়েডের ইনিংসের লড়াই করার জায়গায় পৌঁছ দেয় অস্ট্রেলিয়া’কে।

আরও পড়ুনঃ Lionel Messi : বক্সের বাইরে থেকে দর্শনীয় গোল মেসির, প্রীতি ম‍্যাচে জিতলো আর্জেন্টিনা, দেখুন ভিডিও