IND vs NZ 2023 : ম‍্যাজিশিয়ান শার্দুলের পারফরম্যান্সে মজলেন রোহিত শর্মা

0
16
Rohit Sharma was amazed by the performance of Shardul Thakur in IND vs NZ 2023 3rd ODI
Rohit Sharma was amazed by the performance of Shardul Thakur in IND vs NZ 2023 3rd ODI

IND vs NZ 2023 – মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে ভারতের অলরাউন্ডার শার্দুল ঠাকুরের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন অধিনায়ক রোহিত শর্মা।

দশ বলের ব্যবধানে ৩ টি উইকেট তুলে নিয়ে ম‍্যাচে অসাধারণ ভাবে ভারতকে ঘুরে দাড়াতে সাহায্য করেছিলেন শার্দুল ঠাকুর। একটা সময় ডেভন কনওয়ে ভীষণ চাপ সৃষ্টি করেছিলো ভারতীয় দলের উপর। ১৮৪ রানে ২ উইকেট থেকে আচমকা ২০০ রানে ৫ উইকেট পড়ে গেছিলো ব্ল‍্যাকক‍্যাপসদের, এই ঝটকা আর সামাল দিতে পারেনি তারা এবং শেষ অবধি হেরে বসে এই ম‍্যাচ ৯০ রানে। (IND vs NZ 2023)

ইন্দোরে ভারতের জয় নিশ্চিতের অধিকাংশ কৃতিত্ব শার্দুল ঠাকুরকেই দিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। জানিয়েছেন শার্দুলকে তার সতীর্থরা ‘ম‍্যাজিশিয়ান’ বলে ডাকে – (IND vs NZ 2023)

“আমরা রান তুলেছিলাম ঠিক’ই, কিন্তু এমন মাঠে এই রান তুলেও যে নিরাপদে থাকা যাবেনা, সেই বিষয় নিশ্চিত ছিলাম আমি। আমার মতে আমাদের বোলিং আজ খুব ভালো হয়েছে,পরিকল্পনা মাফিক বোলিং করেছি, নার্ভ নিয়ন্ত্রণে রেখে, শার্দুল এর আগেও এমন পারফরম্যান্স দিয়েছে। সতীর্থরা সবাই ওকে ‘ম‍্যাজিশিয়ান’বলে ডাকে, ও আরেকবার সেই কথা মনে করিয়ে দিলো‌।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : সূর্য কুমার যাদবের ওয়ানডেতে ব‍্যর্থ হওয়ার কারণ ফাঁস করলেন ওয়াসিম জাফর

ম‍্যাচে একটা সময় জাকিয়ে বসেছিল নিউজিল্যান্ড (IND vs NZ 2023)। এমন একটা সময় জুঁটি ভেঙে ভীষণ নিরাপত্তা দেন শার্দুল ঠাকুর। একাধিক এমন দেখা গেছে যে কোনও ম‍্যাচে কঠিন পরিস্থিতির শিকার হয়েছে ভারত, এবং সেই পরিস্থিতিতে জ্বলে উঠেছে শার্দুল ঠাকুর।

এদিন ৩ উইকেট নেওয়ার আগে কলকাতা নাইট রাইডার্সের এই ক্রিকেটার ১৭ বলে ২৫ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন, এবং হার্দিক পান্ডিয়ার সাথে জুঁটিতে ৫৪ রান জোড়ে। যা ভারতকে ৯ উইকেটে ৩৮৫ রান তুলতে সাহায্য করেছিলো‌।

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই টেস্টে বুমরাহর খেলার বিষয় বিরাট মন্তব্য করলেন রোহিত শর্মা