Rohit Sharma: স্বস্তির খবর ভারতীয় শিবিরে, অবশেষে করোনা মুক্ত হলেন রোহিত শর্মা

0
13
Rohit Sharma: Rohit Sharma tested negative for COVID-19
Rohit Sharma: Rohit Sharma tested negative for COVID-19

ইংল্যান্ডের বিপক্ষে চলতি পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টের আগেই (Rohit Sharma) ভারতীয় দলের চিন্তা বাড়িয়ে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনেই করোনা আক্রান্ত হন অধিনায়ক রোহিত শর্মা। এরপর আইসোলেশনে গেলেও বারবার পরীক্ষা করানোর পরও কিছুতেই রিপোর্ট নেগেটিভ আসছিলো না তার, যার জেরে এজবাজস্টন টেস্টে আর খেলা হয়ে ওঠেনি হিটম্যানের। তবে এবার, ঠিক এক সপ্তাহ পরে অবেশেষে করোনার কবল থেকে ছাড়া পেলেন রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও খেলতে দেখা যাবে তাকে।

প্রসঙ্গত, লেস্টারশায়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ চলাকালীনই রোহিত করোনা আক্রান্ত হওয়ায় ভারতীয় দল’কে বাধ্য হয়েই পেসার জসপ্রীত বুমরাহ’কে পঞ্চম টেস্টের জন্য অধিনায়ক ঘোষণা করতে হয়। অনেক চেষ্টা করেও, টেস্ট ম্যাচ খেলানো যায়নি রোহিতকে। তিনবার করোনা পরীক্ষায়, তিনবারই তার রিপোর্ট পজিটিভ আসে। তবে অবশেষে স্বস্তি। করোনামুক্ত হয়ে আসন্ন ৭ ই জুলাই সাউদাম্পটনে ভারত-ইংল্যান্ডের ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে খেলতে নামবেন ভারতীয় অধিনায়ক। এক বিসিসিআই আধিকারিক সেই কথাই জানান। (Rohit Sharma)

আরও পড়ুনঃ Wriddhiman Saha : রাজ‍্য ছাড়ার দিন সিএবি’কে দোষী বানিয়ে গেলেন ঋদ্ধিমান সাহা

PTI-কে সেই আধিকারিক জানান,

“রোহিত শর্মা’র করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে এবং এখন তিনি আইসোলেশন থেকেও বেরিয়ে এসেছেন। তবে আইসোলেশন থেকে বেরিয়ে এলেও, নিয়মের জন্য তিনি ভারত-নটিংহ্যামশায়ারের প্রস্তুতি ম্যাচ খেলতে পারছেন না। সম্পূর্ণ সুস্থ হয়ে ফেরার জন্য ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টি’র আগে ওনার কিছুটা বিশ্রাম এবং অনুশীলনের প্রয়োজন।” (Rohit Sharma)

কার্যত, মেডিক্যাল নিয়ম অনুযায়ী কোনও খেলোয়াড়’কে করোনামুক্ত হওয়ার পর, বাধ্যতামূলকভাবে কার্ডিওভাস্কুলার পরীক্ষা করাতে হয়। এর মাধ্যমে তার ফুসফুস করোনার পর কেমন কী অবস্থায় আছে, তা নিশ্চিত করা হয়। রোহিতকেও সেই পরীক্ষা করাতে হবে। তবে তিনি প্রথম ম্যাচে মাঠে নামতে পারবেন। অবশ্য রোহিত নামলেও, টেস্ট এবং প্রথম টি-টোয়েন্টির মাঝে মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধান থাকায় জসপ্রীত বুমরাহ, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং ঋষভ পন্ত দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে খেলতে নামবেন। (Rohit Sharma)

আরও পড়ুনঃ Harbhajan Singh : ৪২ এ পা দিলেন কিংবদন্তী ভারতীয় স্পিনার হরভজন সিং, সোশ্যাল মিডিয়ায় ভাসলেন শুভেচ্ছায়