IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে হারের পর ফাইন দিতে হলো রোহিত শর্মা’কে, জানুন বিস্তারিত 

0
19
Rohit Sharma had to pay a fine after losing the 1st of IND vs BAN 2022 ODI Series
Rohit Sharma had to pay a fine after losing the 1st of IND vs BAN 2022 ODI Series

IND vs BAN 2022 – রোববার বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে হেরে গেছিলো ভারত। হারের রেশ তো রয়েইছে। এবার তার সাথে সাথে স্লো ওভার রেট মেন্টেন করার জন্যে ফাইন গুনতে হবে রোহিত ব্রিগেড’কে।

আইসিসির এলিট প‍্যানেলের ম‍্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এই অভিযোগ তুলেছিলো। জানা যায় নির্ধারিত সময়ে চার ওভার পিছিয়ে ছিলো টিম ইন্ডিয়া। রোহিত এই অভিযোগ মেনেও নিয়েছে। (IND vs BAN 2022)

এদিকে, হারের পর দলের উপর খানিকটা বেখাপ্পা ভারত অধিনায়ক। সাংবাদিক সম্মেলনে এসে সতীর্থদের উপর সুর চড়িয়ে তিনি বলেছিলেন –

“কিভাবে খেলতে হবে সেটা বোঝা উচিত আমাদের। হারের জন্যে কোনো অজুহাত দিতে চাইনা, কারণ এরকম পরিস্থিতিতে আগেও খেলেছি আমরা। এমন পরিস্থিতিতে স্পিনার’দের বিরুদ্ধে কিভাবে খেলবো সেটা খুঁজে বের করা উচিত আমাদের। দলের সবাই এরকম পরিস্থিতিতে খেলেছে আগে। চাপ সামাল দেওয়াটাই মূল বিষয়।”

তিনি আরো বলেন –

“চাপ সামাল দিয়ে একবার খেলতে পারলে আপনা আপনি আত্মবিশ্বাস আসবে। চাপের পরিস্থিতি গুলো সামাল দেওয়া একান্ত প্রয়োজনীয়। আশা রাখছি পরের ম‍্যাচে ভুল গুলো শুধরে নেবো।”

অবশ‍্য ম‍্যাচের শুরু’তে মেন ইন ব্লু চাপ সৃষ্টির চেষ্টা করেছিলো, শুরুতেই উইকেট তুলে নিয়ে। একটা সময় ইনিংসের ৪৬ তম ওভার অবধি ম‍্যাচে জেতার বিষয়েও এগিয়ে ছিলো ভারত। তবে শেষ অবধি মেহেদী হাসান নার্ভের উপর নিয়ন্ত্রণ রেখে মুস্তাফিজুর রহমান’কে সঙ্গী করে ম‍্যাচ বের করে দিয়ে আসে। (IND vs BAN 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রোহিতের ক‍্যাপ্টেন্সি নিয়ে প্রশ্ন তুললেন কোহলির ছোটবেলার কোচ

জয়ের জন্য যথেষ্ট রান তুলতে পারেনি তারা। সেটাও স্পষ্ট করেছিলেন রোহিত। মাঝে কে এল রাহুল এবং ওয়াশিংটন সুন্দরের আরও বেশি সময় ক্রিজে থাকা উচিত ছিলো বলেই মত তার। রোহিত বলেছেন –

“খুব ক্লোজ গেম ছিলো। আমরা প্রবল ভাবে ম‍্যাচে ফেরার চেষ্টা করেছিলাম। ভালো ব‍্যাট করতে পারিনি আমরা। তবে বোলিং ভালো করেছি, একেবারে শেষ অবধি চাপ বজায় রেখেছিলাম ওদের উপর। তবে যে রান তুলেছিলাম, সেটা জয়ের জন্য যথেষ্ট ছিলোনা। আর তিরিশ চল্লিশ রান করতে পারলে ফারাক গড়ে ফেলতাম। রাহুল এবং সুন্দরের আরও একটু খেলার দরকার ছিলো, কিন্তু দূর্ভাগ্যবশত মাঝে কিছু উইকেট হারিয়ে ফেললাম, তারপর কামব‍্যাক করা সহজ ছিলো না।”

বুধবার ঢাকায় সিরিজের মরনবাঁচন ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত – বাংলাদেশ।

আরও পড়ুনঃ Women’s U-19 T20 World Cup 2023 : যুব বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন শেফালি ভার্মা