India vs Australia 2022 : রাগের মাথায় দীনেশ কার্তিকের থুতনি চিপে ধরলেন রোহিত শর্মা, ভিডিও

0
92
Rohit Sharma grabbed Dinesh Karthik's neck in anger in India vs Australia 2022 T20 Series
Rohit Sharma grabbed Dinesh Karthik's neck in anger in India vs Australia 2022 T20 Series

মঙ্গলবার হার দিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার (India vs Australia 2022) বিপক্ষে টি ২০ সিরিজে যাত্রা শুরু করলো ভারতীয় ক্রিকেট দল। ২০৯ রানের পুঁজি থাকতেও হার হজম করতে হয় রোহিতদের, এক্ষেত্রে প্রশংসা করতেই হয় অস্ট্রেলিয়ার ব‍্যাটার’দের।

আক্সার প‍্যাটেল ছাড়া এদিন পুরোপুরি ব‍্যর্থ ভারতের বোলিং লাইন আপ। বাদবাকি বোলার’রদের ইকনমি রেট ছিলো এগারোর কাছকাছি। এমনিতেই ভুবি, হর্ষলদের বোলিংয়ের জন্যে মেজাজ তিরিক্ষি ছিলো রোহিত শর্মার, এরপর উইকেটের পিছন থেকে দীনেশ কার্তিকের থেকে ডিআরএস সংক্রান্ত ভুল পরামর্শ ভারত অধিনায়কের মাথায় আগুন ধরিয়ে দেয় কার্যত। (India vs Australia 2022)

অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত’কে চ‍্যালেঞ্জ জানানো হবে কিনা, সব সময় সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে বিরাট ভূমিকা পালন করেন দলের উইকেট কিপার। কিন্তু মোহালিতে প্রথম টি ২০ ম‍্যাচ চলাকালীন এই বিষয়ে ব‍্যর্থ হয়েছিলেন দীনেশ। উমেশের বল ম‍্যাক্সওয়েলের ব‍্যাট ছুঁয়ে কার্তিকের হাতে তালুবন্দী হলেও কোনও সিদ্ধান্তে আসতে পারেননি এই অভিজ্ঞ ভারতীয় উইকেট কিপার – ব‍্যাটার।

এরপর রোহিত নিজেই ডিআরএস নিয়ে বসেন, এবং ম‍্যাক্সওয়েল’কে আউট দেওয়া হলে, কার্তিকের দিকে রাগত চোখে তাকান। পরবর্তী সময়ে সতীর্থের সাথে খুঁনসুটি করতে করতে তার থুতনি টিপে দেন ‘হিটম‍্যান’। পরবর্তী সময়ে সেই ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। (India vs Australia 2022)

মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি ২০ ম‍্যাচে দীনেশ কার্তিকের উপর আস্থা রেখেছিলো টিম ম‍্যানেজমেন্ট। অবশ্য এশিয়া কাপেও শুরু’র দিকে ঋষভের বদলে তিনি খেললেও পরে দলে বা – হাঁতি ব‍্যাটারের প্রয়োজন হওয়ায় প্রথম একাদশ থেকে বাদ পড়েন। (India vs Australia 2022)

আসা যাক ম‍্যাচের প্রসঙ্গে, কে এল রাহুলের হাফ সেঞ্চুরি, সূর্য কুমার যাদবের ৪৬ এবং হার্দিক পান্ডিয়ার ঝোড়ো ৩০ বলে অপরাজিত ৭১* রানের ইনিংসের সৈজন‍্যে প্রথমে ব‍্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে ভারত। অস্ট্রেলিয়ার তরফে নাথান এলিস ৩ টি উইকেট নেন।

২০৯ রানের টার্গেট চেজ করতে নেমে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং ক‍্যামেরুন গ্রিন একটা দারুণ শুরুয়াত দেয় অজি দলকে। ইনিংসের প্রথম বলে ভুবনেশ্বর কুমার’কে ছক্কা হাঁকান অস্ট্রেলিয়ার অধিনায়ক। টানা চারটি চার মেরে উমেশ যাদব’কে স্বাগতম জানান ক‍্যামেরুন গ্রিন।

বেধড়ক মার খেলে উমেশ কে সরিয়ে রোহিত আক্সার প‍্যাটেল’কে বোলিং করতে পাঠান। কাজে লাগে তার এই পরিকল্পনা, কারণ আক্সার তুলে নেন অজি অধিনায়ক ফিঞ্চের (২২) উইকেট, ৩৯ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর স্মিথ এলে, ৫.২ ওভার শেষে ৫০ ওভারের গন্ডি পেরোয় অস্ট্রেলিয়া।

দারুণ ছন্দে থাকা গ্রীন’কে ফেরানোর সুবর্ণ সুযোগ তৈরী করেছিলেন হার্দিক পান্ডিয়া, কিন্তু মিড উইকেটে দাড়িয়ে থাকা আক্সার প‍্যাটেল ক‍্যাচ মিস করেন। এরপর ২৬ বলে হাফ সেঞ্চুরি করে ফেলেন গ্রীন। যদিও ভয়ংকর হয়ে ওঠা এই অজি ব‍্যাটারের উইকেট পরে আক্সার’ই তুলে নেন।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : গড়াপেটা করে আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিল বিরাট ! উঠলো মারাত্মক অভিযোগ

পরের ওভারে পরপর স্মিথ এবং ম‍্যাক্সওয়েলের উইকেট তুলে নিয়ে খেলা জমিয়ে দেন উমেশ, এরপর ইংলিশ’কে ফিরিয়ে ম‍্যাচ থেকে নিজের তিন নম্বর উইকেট তুলে নেয় আক্সার। ১৪৮ রানের মধ্যে দলের অর্ধেক উইকেট হারায় অস্ট্রেলিয়া। এমন সময় ম‍্যাথু ওয়েড এবং টিম ডেভিড মিলে অজিদের ব‍্যাটিংয়ের হাল ধরেন। ১৬ নম্বর ওভারে ১৫০ রানের গন্ডি পেরোয় অস্ট্রেলিয়া।

জয়ের জন্য শেষ চার ওভারে ৫৪ রান প্রয়োজন ছিলো অস্ট্রেলিয়ার, কিন্তু এই জুঁটি আক্রমণাত্মক ব‍্যাটিং করা জারি রাখে। ফের আরেকবার ১৯ নম্বর ওভারে বোলিং করতে এসে ব‍্যর্থ হন ভুবনেশ্বর কুমার, ১৬ রান হজম করেন তিনি, অস্ট্রেলিয়া ২০০ রান তুলে ফেলে স্কোরবোর্ডে।

শেষ ওভারে ২ রানের পুঁজি নিয়ে বোলিং করতে এসে প্রথম বলেই টিম ডেভিডের উইকেট তুলে নেন যুজবেন্দ্র চাহাল, কিন্তু ততক্ষনে ম‍্যাচ পকেটে পুরেছিলো অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : মোহালিতে ফিঞ্চ’দের আটকাতে নাজেহাল রোহিত’রা, ১-০ ব‍্যবধানে সিরিজে এগোলো অস্ট্রেলিয়া