T20 World Cup 2022 : মহম্মদ শামি’র ওভার থ্রোয়ে অতিরিক্ত রান হজম, কীর্তি দেখে চটলেন রোহিত, ভিডিও

0
606
Rohit got angry after seeing Mohammed Shami's over throw feat of extra runs in t20 world cup 2022
Rohit got angry after seeing Mohammed Shami's over throw feat of extra runs in t20 world cup 2022

T20 World Cup 2022 – বোলিং করাকালীন বাড়তি চাপ নিয়ে ফেলেছিলো কি ভারতীয় দল ? সেই প্রশ্ন উঠতেই পারে এখন। মহম্মদ শামি ফিল্ডিং করা কালীণ এমন কিছু ভুল করে বসলেন, যে কারণে অতিরিক্ত রান হজম করতে হলো ভারতীয় ক্রিকেট দল’কে।

ফিল্ডিং করাকালীন একটি বল উইকেট কিপার কে না দিয়ে। শামি তার পাশে উপস্থিত ফিল্ডারের দিকে ছুড়ে দেন। আর শামির করা সেই ভুলের সুযোগ নিয়ে আরো অতিরিক্ত দুই রান তুলে নেয় ইংল‍্যান্ড। এমনিতেই ভারতীয় বোলারদের দিশেহারা হাল, বাটলার এবং হেলস মিলে বেধড়ক পিটাচ্ছেন ভুবি, অর্শদীপ’দের। তাই ওই সময় এমন একটা ভুল দেখে নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি, ভারত অধিনায়ক রোহিত শর্মা। ভাইরাল হয়ে যায় তার রাগত প্রতিক্রিয়ার দৃশ‍্য। (T20 World Cup 2022)

এদিন, ভারতের দেওয়া ১৬৯ রানের টার্গেট চেজ করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন ইংল্যান্ডে দুই ওপেনার আলেক্স হেলস এবং জস বাটলার। নিয়মিত ছয়-চার মারছিলেন তারা। বেধড়ক মার খেয়েছেন অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার’রা। (T20 World Cup 2022)

৪.৫ ওভারের মাথায় স্কোরবোর্ডে ৫০ রান তুলে ফেলে ইংল্যান্ড, বিনা কোনও উইকেট হারিয়ে। ২৮ বলে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন হেলস। ১০ ওভার শেষে বিনা কোনও উইকেট হারিয়ে ৯৮ রান তুলে ফেলে ইংল্যান্ড। এরপর ৩৬ বলে কেরিয়ারের ১৯ তম টি ২০ হাফ সেঞ্চুরি পূরণ করেন বাটলার। ইংল্যান্ডের দুই ওপেনারদের ব‍্যাটিং বিক্রম থামানোর কোনও ভাষা খুঁজে পাচ্ছিলো না ভারতের বোলাররা। (T20 World Cup 2022)

১৬ ওভারে ম‍্যাচ জিতে যায় ইংল্যান্ড, ৮০* রানে অপরাজিত থাকেন বাটলার, হেলস অপরাজিত ছিলেন ৮৬* রানে। বিনা কোনও উইকেট হারিয়ে ভারতীয় বোলারদের বেধড়ক পিটিয়ে ইংল্যান্ড’কে ফাইনালে তুলে নিলেন বাটলার-হেলস জুঁটি। (T20 World Cup 2022)

এর আগে ফের বড়ো মঞ্চে নিজের জাত চেনালেন হার্দিক পান্ডিয়া। তার দুরন্ত হাফ সেঞ্চুরির ইনিংস ভারতকে ৬ উইকেটে ১৬৮ রান তুলতে সাহায্য করেছিল স্কোরবোর্ডে। এদিন’ও বজায় ছিলো বিরাট কোহলির অ্যাডিলেড প্রীতি। তিনি হাফ সেঞ্চুরি করেছেন এদিন। মুলত পান্ডিয়ার ৩৩ বলে ৬৩ রানের ইনিংসটা ভারতকে একটা মন্থর শুরুয়াতের পর একটু শক্ত জমি প্রদান করে ম‍্যাচে।

প্রথমে ভারতকে ব‍্যাট করতে পাঠিয়ে ম‍্যাচে জাঁকিয়ে বসে ইংল্যান্ড। দ্বিতীয় ওভারে আউট হয়ে যান কে এল রাহুল। মাত্র ৫ বলে ৫ রান করে আউট হন তিনি। এরপর এবারের টি ২০ বিশ্বকাপের সর্বাধিক রান স্কোরার বিরাট কোহলি নেমে প্রথমেই ওকসের বলে একটা দারুণ ছক্কা হাঁকান। হাত খোলেন রোহিত’ও।৬ ওভার শেষে ৩৮ রান তোলে ভারত ১ উইকেট হারিয়ে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : কড়াচির টিকিট ছিলো, এবার মুম্বইয়ের কাটতে হবে ! রোহিত’দের হারের পর খিল্লি শুরু পাকিস্তানিদের

এদিন’ও আড়ষ্টতা স্পষ্ট ছিলো রোহিতের ব‍্যাটিংয়ে ২৮ বলে ২৭ রান করে জর্ডানের বলে ক‍্যাচ আউট হন তিনি। দুরন্ত ডাইভ ক‍্যাচে কারাণ ভারত অধিনায়ক’কে ডাগ আউটে ফেরান। এরপর ব‍্যাট করতে নেমে পরিচিত মেজাজেই খেলতে থাকেন সূর্য কুমার যাদব। কিন্তু তিনি ভয়ংকর হয়ে ওঠার আগে আউট হয়ে যান। সূর্যের গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন আদিল রশিদ।

এরপর ভারতের রান তোলার যাবতীয় দায়িত্ব এসে পরে কোহলি, হার্দিকের ঘাড়ে। নির্দিষ্ট ছন্দে রান তুলতে শুরু করে দুজনে। ১৫ নম্বর ওভারে ১০ রানে গন্ডি পেরোয় ভারত। নিজের হাফ সেঞ্চুরি করার পর জর্ডানের কাছে পরাস্ত হন কোহলি। ইনিংসের শেষের দিকে চালিয়ে খেলা শুরু করেন হার্দিক পান্ডিয়া, বেশ কয়েকটি ছক্কা হাঁকিয়ে ২৯ বলে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেন ভারতের এই তারকা অলরাউন্ডার‍। শেষ ওভারে হার্দিক পান্ডিয়ার ১২ রান করার সুবাদে ভারত ১৬৮ রানে পৌঁছয়। ইংল্যান্ডের তরফে ম‍্যাচের সেরা বোলার ক্রিস জর্ডান। নেন ৩ উইকেট। ৪৭ বলে অপরাজিত ৮৬* রানের ইনিংস খেলে ম‍্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের ওপেনার আলেক্স হেলস।

রোববার টুর্নামেন্টের মেগাফাইনালে পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হারার পর হাউ হাউ করে কাঁদলেন রোহিত, ভাইরাল ভিডিও