Roger Federer : চোখের জলে চিরপ্রতিদ্বন্দ্বী ফেডেরার’কে বিদায় জানালেন নাদাল, ভিডিও

0
209
Roger Federer :
Roger Federer : "Biggest Rivals, Best Mates": Rafael Nadal In Tears As Roger Federer Plays Last Match

চোখে জল রজার ফেডেরারের। (Roger Federer) পাশে বসে চোখের জল সামলানোর চেষ্টা করছেন পেশাদার টেনিস কেরিয়ারে ফেডেরারের সবথেকে বড় ‘শত্রু’ রাফায়েল নাদাল’ও। ‘ফেডাল’-এর সেই বন্ধুত্ব, আবেগের বিস্ফোরণে কেঁদে ফেলল গোটা টেনিস দুনিয়া’ও। নেটিজেনদের মতে, বিশ্বের ক্রীড়া ইতিহাসের অন্যতম সেরা মন খারাপের এবং সেরা মুহূর্ত হয়ে থাকবে এই ফ্রেম’টা।

খাতায়কলমে লেভার কাপ চললেও, শুক্রবার অর্থাৎ গতকাল লন্ডনের ও’টু এরিনা’র মঞ্চ তৈরি ছিল ফেডেরারের জন্য। সবার যত আগ্রহ ছিল ওই একটা ম্যাচ’কে ঘিরেই। সঙ্গে ছিল আবেগ। পেশাদার টেনিস জীবনের শেষ ম্যাচ খেলতে যখন নাদালের সঙ্গে কোর্টে আসেন ফেডেরার, তখন স্রেফ আবেগের বিস্ফোরণ হয় ও’টু এরিনা’য়। শুধু তাই নয়, শেষবারের মতো ফেডেরারের ব্যাকহ্যান্ড, ভলি, ফোরহ্যান্ড দেখার আশায় বসেছিলেন বিশ্ববাসী’ও। যে ফেডেরার ২০২১ সালের উইলম্বডনের কোয়ার্টার-ফাইনালের পরে আর খেলেননি। (Roger Federer) 

তবে পেশাদারি কেরিয়ারের শেষ ম্যাচ’টা জিতে নিজের সাম্রাজ্য’কে বিদায় জানাতে পারেননি ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম চ্যাম্পিয়ন ফেডেরার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টিম ওয়ার্ল্ডের ফ্রান্সেস টিয়াফো এবং জ্যাক সকের বিরুদ্ধে ৪-৬, ৭-৬ (৭/২), ১১-৯ ব্যবধানে হেরে যান ‘ফেডাল’(ফেডেরার এবং নাদাল’কে একত্রে বলা হয়)। তবে এই ম্যাচ’টা তো আর জিত-হারের ছিল না, এই ম্যাচটা ছিল ফেডেরারের, ম্যাচটা ছিল ‘ফেডাল’-এর। তাই ম্যাচ শেষে সকলের সমর্থন ছিল ফেডেরারের দিকে, অথবা বলা যায় ফেডাল-এর দিকে। (Roger Federer) 

আরও পড়ুন : India vs Australia 2022 : গাপ্টিল’কে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে বড় মাইলফলক অর্জন করলেন রোহিত শর্মা

ফেডেরার’ও সেই আবেগে বিহ্বল হয়ে ওঠেন। ডাবলস ম্যাচ শেষ হওয়ার পর দর্শক’দের অভিবাদন জানানোর সময় কেঁদে ফেলেন ‘সুইস সম্রাট’। পেশাদারি টেনিস কেরিয়ারের সবথেকে বড় ‘শুত্রু’’র সেই বিদায় মুহূর্তে চোখের জল ধরে রাখতে পারেননি নাদাল’ও। চোখের জল মুছতে দেখা যায় ২২ টি গ্র্যান্ডস্ল্যাম তারকা’কে। যে দৃশ্য সম্ভবত বিশ্বের যেকোনও খেলার যেকোনও চিরপ্রতিদ্বন্দ্বী’দের কাছে এক উদাহরণ হয়ে রইল। (Roger Federer) 

প্রসঙ্গত, ফেডেরার (Roger Federer)  তার কেরিয়ারে মোট আটটি উইম্বলডন শিরোপা, পাঁচটি ইউএস ওপেন শিরোপা, ১ টি ফ্রেঞ্চ ওপেন শিরোপা এবং ৬ টি অস্ট্রেলিয়া’ন ওপেন শিরোপা জিতেছেন।

আরও পড়ুন : Emami East Bengal : কনস্টানটাইনের সাথে মতের অমিল বিনো জর্জের ! জানুন বিস্তারিত