VIRAL VIDEO : ওয়ার্ম আপ ম‍্যাচে “গুরু” ধোনির সঙ্গে প্রাক্টিস করলেন পন্থ!

0
50
Rishabh Pant practicing wicket-keeping with mentor Dhoni
Rishabh Pant practicing wicket-keeping with mentor Dhoni

একুশের টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের মেন্টর পদে নিযুক্ত করা হয়েছে মহেন্দ্র সিং ধোনি’কে। খেলায় না হোক, কিন্তু ফের আরও একবার ‘ক‍্যাপ্টেন কুল’কে দেশের হয়ে মাঠে নামতে দেখে আবেগী হয়ে পরেছে তার ভক্তরা।

শিবিরে যোগ দেওয়ার পর থেকেই নিজের কাজ শুরু করেছেন মাহি। এদিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রাক্টিস ম‍্যাচ চলার মাঝে বাউন্ডারি লাইনে দেশের বর্তমান তারকা উইকেট কিপার – ব‍্যাটসম‍্যান ঋষভ পন্থ’কে নিয়ে প্রাক্টিস করলেন তিনি। এদিনের ম‍্যাচে খেলেননি পন্থ। পাকিস্তানের বিপক্ষে ম‍্যাচের আগে তাকে আরো ক্ষুরধার করে তোলার কাজে মগ্ন ছিলেন মাহি।

প্রসঙ্গত, বুধবার দুবাইতে টি টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্টিস ম‍্যাচে অস্ট্রেলিয়া’কে ৮ উইকেটে হারিয়ে দিলো ভারত। এদিন দারুণ পারফরম্যান্স দিলেন রোহিত শর্মা, কে এল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন’রা।

রোহিত করলেন ৬০ রান, রাহুল ৩৯‌। অশ্বিন নিলেন ২ উইকেট। যার জেরে অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে কোনও সমস‍্যার সন্মুখীন হতে হয়নি বিরাটদের। আরও একটা ইতিবাচক বিষয়, এই ম‍্যাচে ছন্দে ফিরেছেন সূর্য কুমার যাদব (৩৯),যা টুর্নামেন্ট শুরু’র আগে জরুরী ছিলো।

Rishabh Pant practicing wicket-keeping with mentor Dhoni

অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরু’টা দারুণ করেছিল ভারত। প্রথম ৬ ওভারে বিনা কোনও উইকেট হারিয়ে ৪২ রান তুলে ফেলে রোহিত- রাহুল জুটি। দুজনে যুগলবন্দী’তে স্কোর বোর্ডে যুক্ত করেন ৬৮ রান। ১০ নম্বর ওভারে অ্যাস্টন আগার এসে তুলে নেন রাহুলের (৩৯) উইকেট। ডেভিড ওয়ার্নারের হাতে তালুবন্দী হন রাহুল।

এরপর সূর্য কুমার এবং রোহিত এসে ক্রমাগত রান তুলতে থাকেন। দেশের দুই ব্যাটার মিলে জয়ের কাছাকাছি পৌঁছে দেয় ভারত’কে। এমন একটা সময় ৬০ রান করে রিটায়ার্ড হার্ট নেন রোহিত। তখনও জয়ের জন্য ২৬ রান প্রয়োজন টিম ইন্ডিয়ার। অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন সূর্য কুমার (৩৮) এবং হার্দিক (১৪)।

আরও পড়ুনঃ VIRAL VIDEO: বানানা ইন স‍্যুইং’এ স্মিথ’ কে অবাক করলেন বোলার কোহলি !

আগে ব‍্যাটিং করতে নেমে স্মিথ (৫৭) এবং স্টিওনিস (৪১) এর ইনিংসের উপর ভর করে ১৫২ রান টার্গেট দেয় অজিরা, ৫ উইকেট হারিয়ে। যদিও শুরু’টা ভালো ভাবে করতে পারেনি তারা। দ্রুত উইকেট হারান ফিঞ্চ (৮), ওয়ার্নার(১), মার্শ(০)। দলের বেহাল ব‍্যাটিংয়ের হাল ধরেন স্মিথ এবং ম‍্যাক্সওয়েল। দুজনে জুঁটিতে চতুর্থ উইকেটে জোড়েন ৬১ রান। ম‍্যাক্সওয়েল আউট হলে পরবর্তী সময়ে স্টিওনিস হাল ধরেন অজি ব‍্যাটিং লাইন আপের। শেষ দুই ওভারে ২১ রান জুড়ে ১৫০ রানের গন্ডি পেরোয় অজিরা।

২৪ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে মেগাম‍্যাচের মধ্যে দিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারত।

আরও পড়ুনঃ T20WC: বিরাটরা ভয়ংকর ! পাকিস্তান ম‍্যাচের আগে আশঙ্কা প্রকাশ ইনজামাম উল হকের