Rishabh Pant : এই মুহূর্তে জাতীয় দলে পন্তের বিকল্প ইশান কিষাণ, মত প্রাক্তন নির্বাচকের

0
60
Rishabh Pant : “Ishan Kishan more suitable as ideal replacement for Pant” - Saba Karim analyzes India’s keeping options for Border-Gavaskar Trophy
Rishabh Pant : “Ishan Kishan more suitable as ideal replacement for Pant” - Saba Karim analyzes India’s keeping options for Border-Gavaskar Trophy

Rishabh Pant – ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিমের মতে আসন্ন বর্ডার – গাভাস্কার টেস্ট সিরূ শুরুর আগে ঋষভ পন্ত সম্পূর্ণ ভাবে সেরে না উঠলে তার বদলে ইশান কিষাণকে দলে নেওয়ার ব‍্যাপারে চিন্তা ভাবনা করা উচিত।

আগামী ৯ ই ফেব্রুয়ারি থেকে ১৩ ই মার্চ,ভারত – অস্ট্রেলিয়া চার ম‍্যাচের টেস্ট সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের ফাইনালে খেলার নিরিখে এই চারটি টেস্ট ম্যাচ ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের কাছে। (Rishabh Pant)

শুক্রবার, গাড়ি দূর্ঘটনায় ভয়ানক ভাবে চোট পেয়েছিলেন ঋষভ পন্ত। এর ফলে তো বর্ডার গাভাস্কার ট্রফির পাশাপাশি তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ’ও মিস করতে চলেছেন এমনটাই মনে করছেন সকলে। (Rishabh Pant)

এর আগে বিভিন্ন সময় কে এস ভারতকে ঋষভ পন্তের ব‍্যাক আপ উইকেট কিপার হিসেবে দেখা গিয়েছে ভারতীয় ক্রিকেট দলে। কিন্তু সাবা করিমের মতে ঋষভ পন্তের অবর্তমানে ইশান কিষাণকে ভাবা উচিত টেস্টের উইকেট কিপার হিসেবে। India News’কে দেওয়া একটি সাক্ষাৎকারে করিম বলেছেন, (Rishabh Pant)

“আমিও মানি কে এস ভারতকে ভারতের ভবিষ্যতের টেস্টের উইকেট কিপার হিসেবে ভাবা হচ্ছে। তার প্রতি সকল শ্রদ্ধা রেখে জানাই পন্তের যোগ‍্য বিকল্প এদলে ইশান কিষাণ। মানে টেস্ট দলে যে ভূমিকা পন্ত পালন করেন, সেটা মাথায় রেখে বলছি। রঞ্জি ট্রফিতে খুব দ্রুত সেঞ্চুরি করেছিলেন কিষাণ।”

আরও পড়ুনঃ Hardik Pandya : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ সারলেন হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া

সাবা করিমের মতে ইশান কিষাণ এবং ঋষভ পন্তের ব‍্যাটিং করার স্টাইল অনেকটা একই রকম। করিম জানিয়েছেন,

“শুধুমাত্র ম‍্যাচ উইনিং নক খেলার জন্যে পন্তকে মিস করবোনা আমরা। সেই ইনিংস গুলো অত্যন্ত দ্রুত গতিতে খেলতো সে। আর এই ব‍্যাপারটা চাপে ফেলে দেয় বিপক্ষ দলকে। কিষাণ ভারতের হয়ে টেস্টে খেলার সুযোগ না পেলেও ডোমেস্টিক ক্রিকেটে লাল বলের ক্রিকেট খেলছেন ধারাবাহিক ভাবেই।”

চলতি রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের হয়ে প্রতিনিধিত্ব করেন ইশান কিষাণ। কেরালার বিরুদ্ধে ম‍্যাচে ১৩২ রানের ইনিংস খেলেছিলেন তিনি। মোট মিলিয়ে এই ২৪ বছর বয়সী ভারতীয় ক্রিকেটার ৪৮ টা প্রথম শ্রেণীর ম‍্যাচ খেলেছেন। করেছেন ২৯৮৫ রান, ৩৮.৭৬ গড়ে।

আরও পড়ুনঃ WTC Points Table : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার দোরগোড়ায় অস্ট্রেলিয়া, দৌরে এখনও পিছিয়ে ভারত