Rishabh Pant : পন্তের বিকল্প হতে পারেন এই তরুন প্রতিভাবান ক্রিকেটার, মত আজহারউদ্দিনের 

0
13
Rishabh Pant :
Rishabh Pant : "Ishan Kishan is strong contender for Test spot in Pant’s absence" - Mohammad Azharuddin

গতবছর ৩০ শে ডিসেম্বর, এক ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন ভারতীয় দলের তারকা (Rishabh Pant) উইকেট কিপার-ব্যাটার ঋষভ পন্ত। যার জেরে তার পুরোপুরি সুস্থ হতে এখন গোটা বছরটাই লেগে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে, সুতরাং পুরোপুরি সুস্থ হওয়া অবধি পন্ত জাতীয় দলের বাইরে থাকবেন বলেই মনে করা হচ্ছে।

এই অবস্থায় তার বিকল্প হিসাবে উঠে এসেছে আরেক তরুন প্রতিভাবান ক্রিকেটার ইশান কিষাণের নাম। ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন মনে করেন, পন্তের (Rishabh Pant) সঠিক বিকল্প হতে পারেন ইশান।

বর্তমানে সংযুক্ত আরব আমিশাহি’তে আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টি’তে ধারাভাষ্য দিচ্ছেন আজহার। সেখানে পন্তের প্রসঙ্গ উঠলে তিনি বলেন,

“পন্তের (Rishabh Pant) সঙ্গে যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। এমন দুর্ঘটনা করোর সঙ্গে যেন না ঘটে। পন্ত ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই ভারতীয় দল’কে সমস্যার মধ্যে পড়তে হবে। তবে আমার মনে হয়, পন্তের জায়গায় ইশান কিষাণের আক্রমণাত্মক ব্যাটিং শৈলী তাকে উইকেট কিপার-ব্যাটারের স্লটের জন্য শক্তিশালী প্রতিযোগী করে তুলেছে।”

পন্তের চোট গুরুতর। লিগামেন্ট ছিড়ে গেছে তার। সদ্য অস্ত্রোপচারও করা হয়েছে। বিসিসিআইয়ের চিকিৎসক টিম নজর রাখছে তার উপর। চিকিৎসায় দ্রুত সারাও দিচ্ছেন তিনি।

আরও পড়ুনঃ IND vs SL 2023 :  কোহলি’র বাউন্ডারি বাঁচাতে গিয়ে ঘটলো চরম বিপত্তি ! দেখুন সেই ভিডিও

তবে মনে করা হচ্ছে সম্ভবত এই বছর মাঠে ফিরতে পারবেন না তিনি। সেই ফাঁকা জায়গায় অস্ট্রেলিয়া’র বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ভারতের টেস্ট দলে ডাক পেয়েছেন ঝাড়খণ্ডের তরুণ প্রতিভাবান উইকেট কিপার-ব্যাটার ইশান কিষাণ। সঙ্গে সুযোগ পেয়েছেন কেএস ভরত’ও। (Rishabh Pant)

সম্প্রতি সাংবাদিক সম্মেলনে আজহারউদ্দিন বলেছেন, (Rishabh Pant)

“ইশান কিষাণ তার সাম্প্রতিক ফর্মের জন্য ভারতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছে। অন্যদিকে পন্তের ফাঁকা জায়গায় উইকেট কিপার-ব্যাটারের বিকল্পের জন্য শক্তিশালী প্রতিযোগী হবে ইশান। সঙ্গে ইশান একজন বাঁহাতি ব্যাটার যা তাকে অতিরিক্ত সুবিধা প্রদান করবে।”

আরও পড়ুনঃ IND vs SL 2023 :  ঝকঝকে শতরানে সচিন’কে টপকে যাওয়ার দোরগোড়ায় বিরাট কোহলি