T20 World Cup 2022 : ট্রেনিং নেওয়া কালীণ চোট, টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ড তারকা

0
89
Reece Topley ruled out of T20 World Cup 2022 due to injury in training
Reece Topley ruled out of T20 World Cup 2022 due to injury in training

পার্থে প্রাক্টিস করাকালীন গোড়ালিতে ভয়াবহ চোট পাওয়া, আর তার ফলেই এবছর টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) খেলা হবেনা ইংল্যান্ডের পেসার রিস টোপলে’র। The Telegraph এ প্রকাশিত খবর অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম‍্যাচের আগে দলের সাথে ওয়ার্ম আপের সময় এই চোট পান ইংল্যান্ডের এই পেসার।

শনিবার (২২ শে অক্টোবর) আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ইংল্যান্ড। তার আগেই টোপলের বিষয় পাকাপোক্ত সিদ্ধান্ত নেবে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে তার চোটের তদারকি করা শুরু হয়ে গেছে।

তবে যে স্ক‍্যানের রিপোর্ট এসেছে, তা খুব একটা ইতিবাচক নয়। জানা গেছে বা হাতি এই পেসারের পক্ষে টি ২০ বিশ্বকাপে খেলা আর সম্ভব নয়।

ইংল্যান্ডের দীর্ঘকায় এই পেসার দীর্ঘ বছর ছয়েক পর আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটের আঙিনায় প্রত‍্যাবর্তন করেছিলেন। ওই সময়ের মধ্যে বার চারেক পিঠের চোট ভুগিয়েছে তাকে। শেষ বার দেশের হয়ে টি ২০ খেলেছিলেন টোপ্লে ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি ২০ বিশ্বকাপে।

সম্প্রতি ফের ইংল্যান্ডের টি ২০ দলে একজন নির্ভরযোগ্য বা হাতি পেসারের দরকার পড়ায় টোপলে ফের দলে ফিরেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ ম‍্যাচের টি ২০ সিরিজে খেলার মধ্যে দিয়ে পুনরায় জাতীয় দলে ফিরেছিলেন তিনি। এরপর ঘরের মাঠে ভারত, সাউথ আফ্রিকার বিরুদ্ধে খেলার পর পাকিস্তানে সাত ম‍্যাচের টি ২০ সিরিজেও খেলতে গেছিলেন তিনি।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : স্কটল্যান্ড’কে হারিয়ে নতুন ‘আইরিশ রুপকথা’র জন্ম দিলো কার্টিস ক‍্যাম্ফার

এমনিতেই চোটের জন‍্যে জনি বেয়ারস্টো, জোফ্রা আর্চার’কে দলে পাচ্ছে না ইংল‍্যান্ড। এরপর টোপলে চোট পাওয়ায় আরও সমস্যা বাড়লো বাটলারের দলের। দলের সাথে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে আছেন রিচার্ড গ্লেসন এবং টাইমাল মিলস। (T20 World Cup 2022)

তবে টোপলের পরিবর্তে ইংল্যান্ড দলে গ্লেসনের সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স দেওয়া এই ইংল্যান্ডের পেসার এবছরের শুরু’তে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক টি ২০ অভিষেক করেছিলেন। অভিষেক ম‍্যাচে কোহলি,‌ রোহিত শর্মা এবং ঋষভ পন্তের উইকেট তুলে নিয়েছিলেন তিনি,১৫ রান দিয়ে। তবে আন্তর্জাতিক পর্যায়ে এখনও তেমন ভাবে পরিক্ষীত নন এই পেসার, তার অভিজ্ঞতা’ও কম।

মিলস দলে ঢুকলে অভিজ্ঞ হবে ইংল্যান্ডের পেস বিভাগ। তবে ইতিমধ্যে দলে স্যাম কারাণ এবং ডেভিড উইলির মতো দুজন বা হাতি পেসার আছে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ভারতের ক্রিকেট ভক্তকে পেশোয়ারে আসার নিমন্ত্রণ জানালেন রিজওয়ান, দেখুন ভিডিও