SPANISH SUPER CUP: গতবারের চ‍্যাম্পিয়ান Athletic Bilbao কে হারিয়ে স্পেনের সেরা ক্লাব এখন Real Madrid !

0
29
Real Madrid beat Athletic Bilbao 2-0 to win Spanish Super Cup
Real Madrid beat Athletic Bilbao 2-0 to win Spanish Super Cup

রোববার সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে অ্যাথলেটিক বিলবাও’কে ২-০ গোলে হারিয়ে স্প‍্যানিশ সুপার কাপ জিতলো রিয়াল মাদ্রিদ। রিয়ালের তরফে গোল দুটো করেন লুকা মদ্রিচ এবং করিম বেঞ্জেমা।

অবশ্য খেলার নির্ধারিত সময়ের একেবারে শেষের দিকে পেনাল্টি পায় বিলবাও, কিন্তু বিশেষ কিছুই করে উঠতে পারেনি তারা এমনকি রিয়ালের মিলিতাও লাল কার্ড দেখে বেঞ্জেমারা ১০ জনের হয়ে গেলেও ম‍্যাচে বিশেষ প্রভাব ফেলতে পারেনি।

ম‍্যাচের দুই অর্ধে দুটো গোল করে রিয়াল। তবে ম‍্যাচে ফেরার মরিয়া চেষ্টা শেষ অবধি চালিয়ে গেছিলো অ্যাথলেটিক। তারা ম‍্যাচের শেষের দিকে ব‍্যাবধান কমানোর সুযোগ পেলেও রিয়ালের গোলকিপার কুর্তোয়া বিশেষ কিছুই করে উঠতে পারেনি।

আরও পড়ুনঃ IPL 2022 : আইপিএলে খেলবেন কি Joe Root ? শুনে নেবো ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের বক্তব্য

ম‍্যাচের শেষের দিকে লক্ষ‍্য করা যায় নাটকীয় ওঠাপড়া। গার্সিয়ার হেড ডি বক্সের ভিতরে থাকা রিয়ালের মিলিতাও’এর হাতে লাগলে পেনাল্টি পায় বিলবাও, এর ভিএআরের সাহায‍্য নিয়ে অভিযুক্ত ফুটবলার’কে লাল কার্ড দেখায় রেফারি। যদিও শেষ অবধি ১০ জনে লড়াই চালিয়ে ১২ বারের মতো স্প‍্যানিশ সুপার কাপ জিতলো রিয়াল মাদ্রিদ। সর্বাধিক বার এই কাপ জিতেছে বার্সেলোনা। ১৩ বার।

আরও পড়ুনঃ WI VS IRE : “ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য খুবই দুঃখের দিন” : আয়ারল্যান্ডের কাছে সিরিজ হারের পর বললেন Pollard