RCB : হ‍্যাক হলো রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের ট‍্যুইটার অ্যাকাউন্ট, বদলে গেলো কোহলিদের দলের নাম

0
97
RCB : IPL franchise Royal Challengers Bangalore's Twitter account hacked, renamed to 'Bored Ape Yacht Club'
RCB : IPL franchise Royal Challengers Bangalore's Twitter account hacked, renamed to 'Bored Ape Yacht Club'

RCB – শনিবার সকালে হ‍্যাক হলো আইপিএল ফ্রাঞ্চাইজি রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের ট‍্যুইটার এ্যাকাউন্ট। রাতারাতি ক্লাবের নাম বদলে গেলো। হ‍্যাকারদের সৈজন‍্যে আরসিবির নতুন নাম এখন ‘Bored Ape Yact Club’। বদলে গেছে দলের ডিসপ্লে পিকচার, প্রোফাইল লিংক এবং ট‍্যুইটার বায়ো।

আরসিবির ট‍্যুইটার হ‍্যান্ডেলের বায়োতে এখন লেখা,

“সদস্য হতে হলে ওপেন সি তে বোর্ড এপ অথবা মিউট‍্যান্ট এপ কিনতে হবে। যেটা বানিয়েছে য়ুগাল‍্যাবস।”

হয়তো কোনও এনএফটি সংক্রান্ত জিনিস পত্রের ব‍্যাপারে বোঝানোর চেষ্টা করা হয়েছে এখানে। আরসিবি খুবই বিশাল মাপের একটা ফ্রাঞ্চাইজি। সোশ্যাল মিডিয়ায় বিরাট সংখ‍্যার ফলোয়ার তাদের। প্রায় ৬.৪ মিলিয়ন ফলোয়ার আছে তাদের সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুনঃ Ashwin : ২০২৩ বিশ্বকাপ জিতবে ভারত, আশাবাদী অশ্বিন

মজার বিষয় হলো যখন এই ঘটনাটি ঘটেছিলো, তখন আরসিবির ত‍রফে বেশ কয়েকটি প্রোমোশনাল ভিডিও পোস্ট করা হয়েছিল। অবশ্যই আরসিবি এখন এই প্রথম বার হ‍্যাক হয়েছে, এমনটা নয়, এর আগেও ২০২১ সালে হ‍্যাক হয়েছিল আরসিবির অ্যাকাউন্ট, অবশ্য ম‍্যানেজমেন্ট সেই সময় দারুণ ভাবে পরিস্থিতি সামাল দিয়েছিলো। (RCB)

সেই সময় ফ‍্যানেদের এই বিষয় বিস্তারিত জানাতে আরসিবির তরফে ট‍্যুইট করা হয়েছিল।

“আমাদের সকল প্রিয় দ্বাদশ সৈনিরা, আরসিবির ট‍্যুইটার অ্যাকাউন্ট হ‍্যাক হয়েছিল কিছু সময়ের জন্য। তবে এখন ফের অ্যাক্সেস ফেরত পেয়েছি আমরা। হ‍্যাকারদের থেকে উদ্ধার করা হয়েছে আমাদের এ্যাকাউন্ট, ওই সময় যে সব কন্টেন্ট দেখতে পেয়েছেন, তার কোনও টাই আমাদের নয়। সেই ট‍্যুইট ও ডিলিট করে দিয়েছি আমরা‌।এ সমস্ত অসুবিধা গুলোর জন্যে আমরা ক্ষমাপ্রার্থী।”

আরও পড়ুনঃ Hardik Pandya : হার্দিক’কে নিয়ে নির্বাচক’দের সতর্ক করলেন কপিল দেব