IPL 2021: ম‍্যাচ হেরেও কড়া শাস্তি পেতে হলো রাজস্থান রয়‍্যালস’কে

0
17
Rajasthan Royals skipper Sanju Samson fined rupees 24 lakh for maintain slow over rate
Rajasthan Royals skipper Sanju Samson fined rupees 24 lakh for maintain slow over rate, Source - IPLT20

স্লো ওভাররেট বজায় রাখার জন্য শাস্তির সন্মুখীন হতে হলো রাজস্থান রয়‍্যালস দলকে। শনিবার দিল্লি ক‍্যাপিটালসের বিরুদ্ধে ম‍্যাচে হারার পাশাপাশি বিপুল পরিমাণ আর্থিক জরিমানা দিতে হচ্ছে তাদের।

রাজস্থান দলের অধিনায়ক সঞ্জু স‍্যামসনের ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বাকী দলের সদস্য’কে ৬ লক্ষ টাকা অথবা ম‍্যাচ ফি’র ২৫ শতাংশ টাকা জরিমানা দিতে হবে।

আর্থিক বিপর্যয়ের পাশাপাশি এদিন ফের আরও একবার ব‍্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হলো রাজস্থান রয়‍্যালস। ৩৩ রানে তাদের হারিয়ে দিলো দিল্লি ক‍্যাপিটালস।

এদিন রয়‍্যালসের তরফে শেষ অবধি লড়াই চালিয়ে গেছে দলের অধিনায়ক সঞ্জু স‍্যামসন, যদিও তার অপরাজিত ৭০ রানের ইনিংস এদিন কোনও কাজেই লাগলোনা, এমনকি মহিপাল (১৯) ছাড়া আর কোনও রাজস্থানের ব‍্যাটসম‍্যানেরা দুই সংখ্যা’র স্কোর করতে পারেনি এদিন।

তারিফ করতেই হয় দিল্লির বোলারদের। রাজস্থানের কোনও ব‍্যাটসম‍্যান’দের এদিন বেশি সময় ক্রিজে আটতে দেননি তারা। জোড়া উইকেট নেন নরতিয়ে। এদিন টি টোয়েন্টি ক্রিকেট কেরিয়ারে ২৫০ তম উইকেট’টি নিলেন তিনি। ম‍্যাচের নিজের প্রথম ওভারেই তুলে নেন ডেভিড মিলারের উইকেট।

আরও পড়ুনঃ IPL 2021: টি টোয়েন্টি ক্রিকেটে মাইলস্টোন স্পর্শ করলেন রবি চন্দ্রন অশ্বিন

প্রসঙ্গত, ম‍্যাচে প্রথমে শ্রেয়স আইয়ার এবং হেটমায়ারের ঝোড়ো ২৮ রানের ইনিংসের উপর নির্ভর করে ২০ ওভার শেষে রাজস্থান রয়‍্যালসের সামনে ১৫৪ রানের লক্ষ‍্যমাত্রা রাখে দিল্লি ক‍্যাপিটালস, ৬ উইকেট হারিয়ে।

৩২ বলে ৪৩ রান করে আউট হন আইয়ার, রাহুল তেওয়াটিয়া’র ডেলিভারি’তে। একটা সময় মনে হচ্ছিলো আইয়ার আর পন্থ দিল্লি স্কোর বোর্ডে ১৮০ রান তুলে ফেলবে সহজেই। কিন্তু মুস্তাফিজুর রহমান এসে পন্থের (২৪) উইকেট তুলে নিয়ে দিল্লির সেই আশায় জল ঢেলে দেন।

এদিন প্রথমে ব‍্যাটিং করতে নেমে শুরুটা একেবারেই ভালো ভাবে করতে পারেনি দিল্লি। চতুর্থ ওভারে আউট হয়ে যান ধাওয়ান (৮), পরের ওভারে পৃথ্বী শাহ’র (১০) উইকেট তুলে নেন সাকারিয়া, এরপর জোড়া ধাক্কা সামাল দেওয়ার কাজে নামেন আইয়ার এবং পন্থ। রাজস্থানের তরফে ম‍্যাচে দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান এবং চেতন সাকারিয়া।

আরও পড়ুনঃ IPL 2021: রাজস্থান’কে দাপটের সাথে হারিয়ে দিলো দিল্লি ক‍্যাপিটালস