LIGUE 1 : মেসির “ফ্লপ শো”, ওয়াইনালডামের শেষ মূহুর্তে করা গোলে লজ্জার হার থেকে বাঁচলো পিএসজি

0
23
PSG drew 1-1 against Lens with a goal from Georgina Wijnaldum
PSG drew 1-1 against Lens with a goal from Georgina Wijnaldum

সপ্তম বারের মতো ব‍্যালন ডি’ওর পাওয়ার পর থেকে উধাও মেসি ম‍্যাজিক ! হ‍্যাঁ, বর্তমানে এমনটাই বলা শুরু করেছেন কেউ কেউ। পুরস্কার পাওয়ার পর এখনও অবধি দুটো ম‍্যাচ খেলেছে লিও, এবং দুটোতেই একেবারেই ছন্দে পাওয়া যায়নি তাকে।

শনিবার ফরাসি লিগে লেন্সের মুখোমুখি হয়েছিল পিএসজি। ম‍্যাচের একেবারে শেষে জর্জিনিয়ো ওয়াইনালডমের করা গোলে লেন্সের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করলো তারা।

এবছর গরমে দলবদলের বাজারে বার্সেলোনা ছেড়ে পিএসজি’তে যোগদান করেছিলেন মেসি। তারপর থেকে এখনও অবধি একেবারেই পরিচিত মেজাজে পাওয়া যায়নি তাকে। ফরাসি ফুটবলে গা জোয়ারি খেলার প্রাধান্য খানিকটা বেশি, আর সেখানেই স্পেন এবং ফ্রান্সের ক্লাব ফুটবলের ফারাক। আর এই বিষয়টি বর্তমানে নিশ্চিত ভাবে টের পাচ্ছেন লিও। এই ম‍্যাচেই লিওর পা থেকে বল কেড়ে নিয়ে লেন্সের ফোফানা গোল করে এগিয়ে দেয় দলকে।

PSG drew 1-1 against Lens with a goal from Georgina Wijnaldum

আরও পড়ুনঃ IND VS NZ : জয়ের থেকে আর ৫ উইকেট দূরে দাড়িয়ে ভারত

ম‍্যাচের ৬২ মিনিটে ট‍্যাকেল করা হয় মেসিকে। সেই সময় অর্ধেক পিএসজি দল বন্ধ করে দেয় খেলা। আর সেই সুযোগে গোল করে দলকে এগিয়ে দেন সেকো ফোফানা। এদিন ম‍্যাচের শুরু থেকে খেলেননি পিএসজির আরেক তারকা ফুটবলার এমবাপে। পরবর্তী সময়ে পরিবর্ত ফুটবলার হিসেবে নেমে তার বাড়ানো পাস থেকেই গোল করে দলের হার এড়ায় জর্জিনিয়ো ওয়াইনালডম।

চোটের জন্য বর্তমানে মাঠের বাইরে নেইমার। পিএসজি’র কোচ পচেত্তিনো এদিন খেলার শুরু’তে আক্রমণ সাজান আর্জেন্টিনার তিন ফুটবলার যথাক্রমে মেসি, মাউরো ইকার্দি এবং অ্যাঞ্জেল ডি‘মারিয়াকে দিয়ে। যদিও তাতে খুব ইতিবাচক কোনও ফলাফল পাওয়া যায়নি।

টানা ২ ম‍্যাচ ড্র করে পিএসজির বর্তমান পয়েন্ট সংখ্যা ১৭ ম‍্যাচ থেকে ৪২। দ্বিতীয় স্থানে আছে মার্সেই, ১৬ ম‍্যাচ থেকে ২৯ পয়েন্ট নিয়ে।

আরও পড়ুনঃ EPL : শেষ মুহূর্তে ওরিগির করা গোলে প্রিমিয়ার লিগে রুদ্ধশ্বাস জয়লাভ লিভাপুলের