দিল্লি’র এই দুই খেলোয়াড়ের হাত ধরেই ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে রাজত্ব করবে ভারত, মত বীরেন্দ্র শেহবাগের

0
1542
"Prithvi Shaw and Rishabh Pant in one team could help India rule Test cricket": Virender Sehwag

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগের মতে ভারতের দুই তরুন বিধ্বংসী ব্যাটার ঋষভ পন্থ এবং পৃথ্বী শ’র হাত ধরেই ভারত বিশ্ব ক্রিকেটে শাসন করবে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ’ও জিতবে। শেহবাগ এটাও দাবি করেছেন যে একটা সময়ে বিরোধীরা মনে করবে, ভারতীয় দলে পৃথ্বী-পন্থ থাকলে, ৪০০ রানও যথেষ্ট নয়।

সম্প্রতি স্পোর্টস-১৮-এর শো, হোম অফ হিরোসে বীরু বলেছেন-

“ও (পৃথ্বী শ) এমন একজন খেলোয়াড় যে টেস্ট ক্রিকেটে উত্তেজনা ফিরিয়ে আনতে পারে। বিরোধীদের ভাবতে হবে যে, আমাদের (ভারতীয় দল) দলে শ’ এবং পন্তের মতো ক্রিকেটার’রা রয়েছে, তারা থাকলে ৪০০ রানও যথেষ্ট হবে কিনা। শ’ এবং পন্ত এক সঙ্গে দলে থাকলে, টেস্ট ক্রিকেটে ভারত রাজত্ব করবে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ’ও জিতবে।”

Opposition will think 400 is not enough Sehwag says India
“Prithvi Shaw and Rishabh Pant in one team could help India rule Test cricket”: Virender Sehwag

আরও পড়ুনঃ IPL 2022: ছন্দে ফেরা কোহলির ইনিংস কে “সেরা” মনে করেন না রবি শাস্ত্রী !

এছাড়াও শেহবাগ মনে করেন যে ঋষভ পন্থ ওপেন করলে, তিনি অনেক বেশি সফল হবেন।

উল্লেখযোগ্যভাবে, ২০১৬ সালের বিশ্বকাপে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ওপেনিং ব্যাটার হিসেবে খেলেছিলেন পন্থ। অতীতে আইপিএলেও ওপেনার হিসেবে কিছু অসাধারণ পারফরম্যান্স দিয়েছেন তিনি। কিন্তু এই সমস্ত কিছুর মধ্যে, সীমিত ওভারের ক্রিকেটে মিডল অর্ডারে খেলার সময় থেকে পন্থ ধারাবাহিক ছিলেন না। শেহবাগ মনে করেন, ওপেনিং পজিশন হয়তো ঋষভ পন্থের খেলায় সেরা সংস্করণ এনে দিতে পারে।

শেহবাগ বলেছেন-

“আমরা ৫০ বা ১০০ রান করার জন্য সীমিত ওভার খেলি না, কিন্তু আমাদের দ্রুত গতিতে স্কোর করতে হয়। তা সে পরিস্থিতি বা প্রতিপক্ষ যাই হোক না কেনো। তবে ৪ বা ৫-এ খেলে আরও বেশি দায়িত্ব নিতে হয়। তবে যদি ও (পন্থ) ওপেন করে, তবে অনেক বেশি সফল হবে।”

আরও পড়ুনঃ IPL 2022: ২০২৩ সালের আইপিএলে কি মুম্বাইয়ের হয়ে খেলতে দেখা যাবে জোফরা আর্চার’কে ? উত্তর দিলেন মুম্বাই কোচ মাহেলা জয়াবর্ধনে