SL VS IND : ধাওয়ানের সঙ্গে তার সম্পর্ক নিয়ে এই বিশেষ কথা বললেন পৃথ্বী শাহ

0
18
Prithvi Shah talks about his relationship with Dhawan
Prithvi Shah talks about his relationship with Dhawan, Source - Reuters

আইপিএলে দিল্লি ক‍্যাপিটালস এবং ভারতের হয়ে ওপেন করতে নামার মধ্যে ক্রমশ শিখর ধাওয়ানের সঙ্গে বোঝাপড়া’টা ভালো হয়েছে, আর এই বিষয়টাই তাকে ভালো পারফরম্যান্স করতে সাহায্য করে, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম‍্যাচে জয় পাওয়ার পর এমনটাই বললেন পৃথ্বী শাহ।

প্রসঙ্গত, কলোম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম‍্যাচে বিধ্বংসী মেজাজে ধাওয়ান, কিষাণ, পৃথ্বী’রা। সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে তারা জয়লাভ করলো ৭ উইকেটে। শেষ অবধি ক্রিজে থেকে দলের জয় নিশ্চিত করলেন ভারত অধিনায়ক ধাওয়ান (৮৬*)।

এই জয়ের ফলে চলতি ৩ ম‍্যাচের ওয়ানডে ম‍্যাচে সিরিজে ১-০ ব‍্যাবধানে এগিয়ে গেলো ভারত। মঙ্গলবার একই মাঠে খেলা হবে সিরিজের দ্বিতীয় ম‍্যাচ।

২৬৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শ্রীলঙ্কার পেসারদের বিরুদ্ধে ওপেনিংয়ে বিস্ফোরক ইনিংস খেললেন পৃথ্বী (৪৩), ষষ্ঠ ওভারে তাকে ড্রেসিংরুমে ফেরান ধনঞ্জয় দি সিলভা। এরপর নামেন এদিনের বার্থ ডে বয় ইশান কিষাণ।

শ্রীলঙ্কার স্পিনারদের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলা চালিয়ে যান ইশান। ৩৩ বলে অর্ধশতরান খেলে ফেলেন তিনি। ধাওয়ানের সঙ্গে জুটিতে ৮৪ রান জোড়েন তিনি। ১৮ তম ওভারে সান্দাকান আউট করেন কিষাণ (৫৯)’কে। ভারতের স্কোর তখন ১৪৫/২।

আরও পড়ুনঃ SL VS IND : ভারত আক্রমণ করবে জানতেন করুণারত্নে

তৃতীয় উইকেটে মনীশ পান্ডে’কে (২৬) সঙ্গী করে স্কোরবোর্ডে আরও ৭২ রান জোড়ে ধাওয়ান। পান্ডে’কে আউট করেন দি সিলভা। এরপর অপরাজিত থেকে দেশকে ম‍্যাচ জিতিয়ে ফেরেন ধাওয়ান (৮৬*) এবং সূর্য কুমার (৩১*)। ৮০ বল বাকী থাকতেই জয় পকেটস্থ করে ভারত।

প্রথমে ব‍্যাটিং করতে নেমে নিয়মিত উইকেটে পড়তে থাকে শ্রীলঙ্কার। করুণারত্নে খেলেন অপরাজিত ৪৩ রানের ইনিংস। এর ফলে ৫০ ওভার শেষে স্কোর বোর্ডে ২৬২ রান তোলে শ্রীলঙ্কা ৯ উইকেটের বিনিময়ে। ভারতের হয়ে দুটো করে উইকেট নেন কূলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল এবং দীপক চাহার।

সংক্ষিপ্ত স্কোর : শ্রীলঙ্কা ২৬২/৯ (করুণারত্নে ৪৩*, সানাকা ৩৯, কূলদীপ যাদব ২-৪৮) বনাম ভারত ২৬৩/৩ (ধাওয়ান ৮৬*, কিষাণ ৫৯, দি সিলভা ২-৪৯)।

আরও পড়ুনঃ SL VS IND : নেমেই প্রথম বলে ছয় মারবেন, সতীর্থদের বলেছিলেন কিষাণ