IND vs NZ: খেলা থেকে কয়েক দিনের বিরতি নেওয়ার পরেও কেনো অনুশীলন চালিয়ে গেছেন, অবশেষে তার ব্যাখ্যা দিলেন কোহলি !

0
42
"Practiced at CCI to get into mould of switching between formats", says Kohli

বৃহস্পতিবার ভারত অধিনায়ক বিরাট কোহলি একটি ম্যাচ পূর্ববর্তী ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে ব্যাখ্যা করেছেন যে কেন তিনি ৬ মাস বায়ো-বাবলসে কাটিয়ে খেলা থেকে কয়েক দিনের বিরতি নেওয়ার পরেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য মুম্বাইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়াতে (সিসিআই) অনুশীলন শুরু করেছিলেন।

এই বিষয়ে কোহলি জানিয়েছেন-

“শুধুমাত্র লাল বলের ক্রিকেটে ছন্দে থাকার জন্য আমি আমার অনুশীলন চালিয়ে গেছি। খেলায় পুনরাবৃত্তি এবং ভলিউম যা টেস্ট ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ, তার জন্যই আমার এমনটা করা। আপনি যত বেশি ক্রিকেট খেলবেন, তত বেশি আপনি আপনার খেলার ধরন সম্পর্কে ভালো ভাবে বুঝতে পারবেন।“

আরও পড়ুনঃ “খেলোয়াড়দের স্বাস্থ্যের ক্ষেত্রে বিসিসিআই সঠিক সিদ্ধান্তই নেবে”, এমনটাই বললেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার এবং নির্বাচক

প্রসঙ্গত নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট দলের একাদশে কোহলি কার পরিবর্তে দলে জায়গা করে নেবেন তা বেছে নেওয়া আরও কঠিন হয়ে পড়েছে। কারন শ্রেয়াস আইয়ার প্রথম ভারতীয় হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করে ভারতকে অনেকটাই এগিয়ে নিয়ে গেছেন। তাই তাকে বাদ দেওয়ার কোনো প্রশ্নই ওঠেনা। অন্যদিকে সিরিজের প্রথম টেস্টে অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা নিজেদের মোটেও ভালো ফর্মে রাখতে পারেননি। বিশেষ স্কোর ওঠেনি তাদের ব্যাট থেকে। তাই এই দুই জনের মধ্যে যেকোনো একজনকে নিয়ে দল থেকে বাদ পরার আশঙ্খা সৃষ্টি হয়েছিলো। তবে জানা গেছে যে মুম্বাই টেস্টের জন্য ম্যানেজমেন্ট এই দুজনকে দলে রেখে দিতে পারেন। যদিও তা এখনও পুরোপুরি ভাবে স্পষ্ট নয়।

বাকি থাকলেন মায়াঙ্ক আগরওয়াল। অনেক ভারতীয় ভক্তরা ছারাও, ক্রিকেট মহলের বিভিন্ন নামি প্রাক্তন এবং বর্তমান খেলোয়াড়েরা মনে করছেন যে ভারত অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালের জায়গায় লাইনআপে আসবেন।

দ্বিতীয় টেস্টের জন্য ভারতের স্কোয়াড :

বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, সূর্যকুমার যাদব, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত শর্মা, জয়ন্ত শর্মা, উমেশ যাদব, মোঃ সিরাজ, প্রসিধ কৃষ্ণ।

আরও পড়ুনঃ IND vs NZ: নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে কি থাকবেন ঋদ্ধিমান সাহা ? জানালেন অধিনায়ক কোহলি