T20 World Cup 2022 : “পাকিস্তানের সাথে খেলা মানেই ‘ব্লকবাস্টার'” : বলছেন রোহিত শর্মা

0
18
Playing with Pakistan is Blockbuster Says Rohit Sharma ahead of T20 World Cup 2022
Playing with Pakistan is Blockbuster Says Rohit Sharma ahead of T20 World Cup 2022

রোববার (২৩ শে অক্টোবর) টি ২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের মাঠে বহু প্রতিক্ষিত ম‍্যাচে পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারত। এই মেগাম‍্যাচের মধ্যে দিয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ এবছর টি ২০ বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করতে চলেছে। 

দুই দলের একাধিক তারকার সমাগম এই ম‍্যাচ’কে সম্পূর্ণ অন‍্যমার্গে নিয়ে গেছিলো। ইতিমধ্যে এই ম‍্যাচ নিয়ে (T20 World Cup 2022) দুই দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে উত্তেজনা সম্পূর্ণ অন‍্য একটা মার্গে পৌঁছে গেছে। খোদ ভারত অধিনায়ক রোহিত শর্মা এই ম‍্যাচ নিয়ে নিজের বক্তব্য রেখেছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে প্রকাশিত একটি ভিডিওতে ভারত অধিনায়ক বলেছেন –

“পাকিস্তানের বিরুদ্ধে যখনই খেলিনা কেনো, সেই ম‍্যাচ মানেই ‘ব্লকবাস্টার’। দর্শকরা এই ম‍্যাচ দেখার প্রত‍্যাশায় থাকে, মাঠের বাতাবরণ উপভোগ করে নেওয়ার জন্য মুখিয়ে থাকেন।”

রোহিত আরও বলেন :

“আমরা মাঠে খেলাটাকে উপভোগ করতে নামি‌। কিন্তু মাঠ এবং টিভির পর্দায় কোটি কোটি মানুষের চোখ এই ম‍্যাচের দিকে আছে, সেটা ভেবেই কেমন যেনো একটা উত্তেজনা টের পাই।”

এবছর এশিয়া কাপে ভারত – পাকিস্তান দুই বার মুখোমুখি হয়েছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে দুই দেশ দুই বার নিজেদের মুখোমুখি হয়েছিল। তাতে ভারত জিতেছিলো একটি ম‍্যাচে, পাকিস্তান একটিতে। এরফলে আগামী রোববারের বিশ্বকাপ ম‍্যাচ আরও উত্তেজনার পরশ পেয়েছে।

এখনও অবধি একবার’ই টি টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) জিতেছে ভারত। ২০০৭ সালে সাউথ আফ্রিকার মাটিতে প্রথম বারের টি ২০ বিশ্বকাপে বিরাট চমক দিয়েছিলেন ধোনি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। তারপর দুই বার টুর্নামেন্টের সেমিফাইনালে উঠলেও ট্রফি ছোঁয়া হয়নি ভারতের।

আরও পড়ুনঃ Asia Cup 2023 : ভারত আসুক বা না আসুক, খেলা চলতেই থাকবে, মন্তব্য প্রাক্তন পাক অধিনায়ক জাভেদ মিয়াদাঁদের

অধিনায়ক রোহিত অবশ্য এবিষয়ে খানিকটা সাবধানি, বাড়তি কোনও মন্তব্য করেননি, বরং ধাপে ধাপে এগানোয় বিশ্বাসী তিনি, বলেছেন –

“বহুবছর টি ২০ বিশ্বকাপ জিতিনি আমরা। এখন অবশ্যই গোটা দলের ধ‍্যানজ্ঞান এবছর বিশ্বকাপ জেতা। তবে আমরা সকলেই পরিশ্রম করার বিষয়ে ভীষণ ভাবে ওয়াকিবহাল। এবিষয়ে ছোট্ট ছোট্ট ধাঁপে এগোতে চাই। এখনই সেমিফাইনাল বা ফাইনাল নিয়ে কোনও চিন্তা ভাবনা নেই আমাদের মাথায়। প্রতিটি ম‍্যাচে নিজেদের সেরাটা দেওয়ার লক্ষ‍্যে আছি আমরা।”

এবছর টি ২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) জয়ের ক্ষেত্রে হট ফেবারিট ভারত। তবে এই ফর্ম‍্যাট অনিশ্চয়তায় ভরা। রোহিতদের কাছে সেই অনিশ্চয়তা’কে নিশ্চয়তায় বদলানোটাই অন‍্যতম চ‍্যালেঞ্জ হতে চলেছে।

আরও পড়ুনঃ Asia Cup 2023 : “সবকিছু ভারতের মর্জি মতো চলতে পারেনা” : জয় শাহ’র উপর ক্ষোভ উগড়ে দিলেন রামিজ রাজা