Pele : ক্রমশ সুস্থ হচ্ছেন পেলে, কিন্তু এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না তাকে

0
13
Pele : Pele is gradually recovering, but he is not being released from the hospital right now
Pele : Pele is gradually recovering, but he is not being released from the hospital right now

Pele – ক্রমশ সুস্থ হয়ে উঠছেন পেলে‌। কিন্তু ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার’কে এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না। সোমবার হাসপাতালের তরফে প্রকাশ‍্যে আসা বুলেটিনে এমনটাই জানানো হয়েছে।

২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে কোলন ক‍্যান্সারে আক্রান্ত পেলে (Pele)। সেই তখন থেকে মারণ রোগের সাথে লড়াই চলছে তার। গত ২৯ শে নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয় ব্রাজিলের কিংবদন্তি এই ফুটবলার’কে। শ্বাস কষ্ট জনিত সমস্যায়’ও ভুগছিলেন তিনি।

“চিকিৎসায় সাড়া দিচ্ছেন পেলে (Pele)। শ্বাসকষ্ট জনিত জাত সেই সমস্যায় ভুগছিলেন তিনি, সেটায় উন্নতি হয়েছে। রেগুলার রুমেই আছেন তিনি।” – সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের তরফে লেটেস্ট মেডিকেল বুলেটিনে এমনটাই জানানো হয়েছে।

এবারের কাতার বিশ্বকাপ চলাকালীন ব্রাজিল দল ।সাউথ কোরিয়ার বিরুদ্ধে রাউন্ড অফ সিক্সটিনে ৪-১ গোলে জিতেছিলো ব্রাজিল। জয়ের পর স্টেডিয়াম ৯৭৪ – এ ‘পেলে’লেখা ব‍্যানার হাতে দেখা গেছিলো নেইমার’কে। দেশের কিংবদন্তি ফুটবলার’কে এভাবেই সন্মান জানিয়েছিলেন নেইমার’রা।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : “আমার চোখে তুমি সর্বকালের সেরা” : রোনাল্ডো কে বললেন বিরাট কোহলি 

কোয়ার্টার ফাইনালে ওঠার পর পেলের প্রতি বার্তা রেখেছিলেন নেইমার। বলেছিলেন,

“বলে বোঝানো কঠিন কি কষ্টের মধ্যে আছি। পেলের দ্রুত সুস্থতা কামনা করি। খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন তিনি। আমি নিশ্চিত এ ব‍্যাপারে।”

এর আগেপেলের (Pele) সাম্প্রতিকতম শারীরিক অবস্থার রিপোর্ট অনুযায়ী ব্রাজিলের কিংবদন্তি এখন ভালোই আছেন, তার আগে সোশ্যাল মিডিয়ায় পেলের অ্যাকাউন্ট থেকে ট‍্যুইট করে জানানো হয়েছিল

“আমার সকল বন্ধুরা, আমি আপনাদের সবাইকে শান্ত এবং ইতিবাচক থাকার জন্যে অনুরোধ করবো। আমার চিকিৎসা চলছে, ভালো আছি। আমার পরিচর্যার দায়িত্বে থাকা সকল মেডিক্যাল এবং নার্সিং টিমকে ধন্যবাদ। আপনাদের সকলের প্রার্থনা, এবং ভগবানের প্রতি বিশ্বাস এবং বিশ্বকাপে ব্রাজিলের খেলা আমাকে আমার প্রান শক্তি’কে উচ্বচ্ছাসে ভরিয়ে রেখেছে, সমস্ত কিছুর জন্যে অনেক অনেক ধন্যবাদ।” 

আরও পড়ুনঃ Yuvraj Singh : ‘তুমি তো গোটা বিশ্বের হিরো’, যুবরাজ সিং’কে জন্মদিনে বিশেষ উইশ করলেন স্ত্রী হাজেল কিচ